Lee Jae Myung stabbed: নির্বাচনের আগেই দক্ষিণ কোরিয়ার বিরোধী দলনেতাকে সংবাদ সম্মেলনের সময় ছুরিকাঘাত

দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যমের তথ্য অনুসারে, মঙ্গলবার ২ জানুয়ারি, ২০২৪ দক্ষিণের বন্দর শহর বুসানে যাওয়ার সময় লি জায়ে-মায়উং এই আক্রমণের শিকার হন।

 

deblina dey | Published : Jan 2, 2024 4:16 AM IST

দক্ষিণ কোরিয়ার বিরোধীদলীয় নেতা লি জায়ে-মায়উং-এর ঘাড়ে ছুরিকাঘাত। জানা গিয়েছে সংবাদ সম্মেলন করার সময় তাঁর উপর এই হামলা করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যমের তথ্য অনুসারে, মঙ্গলবার ২ জানুয়ারি, ২০২৪ দক্ষিণের বন্দর শহর বুসানে যাওয়ার সময় লি জায়ে-মায়উং এই আক্রমণের শিকার হন।

জায়ে-মায়উং বুসানের একটি বিমানবন্দর পরিদর্শন করছিলেন এই সময় এক অজ্ঞাত ব্যক্তি তাঁর ঘাড়ের বাম পাশে একটি অস্ত্র দিয়ে তাকে আক্রমণ করে। ইয়োনহাপের মতে, হামলাকারীকে ঘটনাস্থলেই গ্রেফতার করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার মিডিয়া শেয়ার করা ছবি অনুযায়ী, লি জায়ে-মায়উংকে আহত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা যায়। একটি ভিড় তাকে ঘিরে ছিল, রক্তপাত বন্ধ করার জন্য তার গলায় একটি রুমাল রাখা হয়েছিল।

রাষ্ট্রপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন-

চলতি বছরের এপ্রিলে দক্ষিণ কোরিয়ায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০২২ সালের নির্বাচনে জিতেছিল পিপল পাওয়ার পার্টি। এরপর লি জায়ে-মায়উংও প্রেসিডেন্ট পদের দৌড়ে ছিলেন। এই বছরও আগত নির্বাচনে তাকে রাষ্ট্রপতি প্রার্থী ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

দুই বছর আগেও এই স্থানে হামলা হয়েছিল-

২০২২২ সালের মার্চ মাসে, ডেমোক্র্যাটিক পার্টির নেতা এবং লি জায়ে-মায়উং-এর প্রচার ব্যবস্থাপক সং ইয়ং গিল-এর উপর একটি মারাত্মক হামলা হয়েছিল। মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয়, এরপর তিনি অজ্ঞান হয়ে পড়েন। তবে কিছুদিন পর সুস্থ হয়ে ওঠেন তিনি।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Mamata Banerjee : 'গরুর টাকা সব থেকে বেশি খায় BJP' হঠাৎ একথা কেন বললেন মমতা! দেখুন
Rashifal Live : আজ মঙ্গলবার, কতটা মঙ্গলময় হবে ১২ টি রাশির রাশিফল! দেখুন আজকের রাশিফল
Lok Sabha Live : শুরু ১৮তম লোকসভার প্রথম অধিবেশন, দেখুন সরাসরি
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃষ, মিথুন ও তুলা রাশির দিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
Crocodile Attack in Sundarban | আবারও সুন্দরবনের লোকালয়ে কুমির, চাঞ্চল্য এলাকাজুড়ে