Match Prediction- ঋষভের দিল্লি না রাহলের পঞ্জাব, তারুণ্যের লড়াইয়ে কে করবে বাজিমাত

  • আজ আইপিএলের দ্বিতীয় ম্য়াচে আরও একটি মেগা ফাইট
  • মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস
  • প্রথম ম্য়াচে জয় দিয়ে শুরু করেছিল পন্থ ও রাহুলের দল
  • কিন্তু দ্বিতীয় ম্যাচ হারায় আজ জিততে মরিয়া দুই অধিনায়ক
     

Sudip Paul | Published : Apr 18, 2021 10:40 AM IST

আজ আইপিএলের সুপার সানডের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস। প্রথম ম্যাচে জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করেছিল ঋষভ পন্থ ও কেএল রাহুলের দল। তবে রাজস্থানের বিরুদ্ধে হারতে হয়েছে পন্থের দলকে। অপরদিকে সিএসকের কাছে কার্যত দুরমুশ হতে হয়েছে কেএল রাহুলদের। ফলে আজকের ম্যাচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। তৃীতয় ম্যাচে জয় পেতে মরিয়া পন্থ ও রাহুল ব্রিগেড।

আরও পড়ুনঃ দক্ষিণী হট অভিনেত্রীর লুকসে 'ক্লিন বোল্ড' সানরাইজার্সের 'চুলবুল পাণ্ডে', জানুন সেই কাহিনি

ঘুড়ে দাঁড়াতে মরিয়া দিল্লি-
প্রথম ম্য়াচে সিএসকের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছিল দিল্লি ক্য়াপিটালস। অনবদ্য ব্য়াটিং করেছিলেন শিখর ধওয়ান, পৃথ্বি শ-রা। কিন্তু দ্বিতীয় ম্যাচে মুখ থুবড়ে পড়ে দিল্লির তারকা খোচিত ব্যাটিং লাইনআপ। ঋষভ পন্থ ছাড়া রাজস্থানের বিরুদ্ধে বড় রান পায়নি কোনও ব্যাটসম্যান। পেস বোলিং অ্যাটাকের ব্যর্থতার কারণেও দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছে দিল্লিকে। তবে ভুল থেকে শিক্ষা নিয়ে আজকের ম্যাচে জয় ছাড়া কিছু ভাবছে না কোচ রিকি পন্টিংয়ের দল। গত ম্যাচে রাবাডা দলে ফিরেছিল। এই ম্য়াচতে নকিয়ার দলে ফেরার সম্ভাবনা প্রবল। ফলে পেস অ্যাটাকের শক্তি অনেকটাই বাড়বে দিল্লির। স্পিন অ্যাটাকে দলকে ভরসা দিচ্ছে অশ্বিন। সব মিলিয়ে আজ পঞ্জাবকে হারিয়ে দ্বিতীয় জয় পেতে মরিয়া পন্থের দল।

আরও পড়ুনঃ বিবাহ বার্ষিকীর রোমান্টিক মুহূর্ত থেকে আদর্শ বাবা, ডেভিড ওয়ার্নারের অদেখা কিছু মুহুর্ত

ছন্দে ফিরতে মরিয়া পঞ্জাব-
প্রথম ম্যাচে রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে ব্য়াটিং লাইনআপ ক্লিক করেছিল পঞ্জাবের। বড় রান করেছিল কেএল রাহুল, ক্রিস গেইল, দীপক হুডারা। দ্বিতীয় ম্যাচে সিএসকে বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ে পঞ্জাবের ব্যাটিং লাইনআপ। প্রথম ম্য়াচে রান পেলেও দ্বিতীয় ম্য়াচে রান পাননি রাহুল, গেইল, হুডারা। একইসঙ্গে মায়াঙ্ক আগরওয়ালও পরপর দু  ম্যাচে রান পায়নি। পাশাপাশি বোলিং বিভাগে মহম্মদ শামি ও অর্শদীপ সিং ছাড়া এখনও নিজেদের সেরা ছন্দে ফিরতে  পারেননি পঞ্জাব বোলাররা। তবে ব্যাটিং লাইনআপের শক্তির উপর ভরসা করেই দিল্লি বধের ছক কষছে অনিল কুম্বলের দল। 

আরও পড়ুনঃ বিকিনিতে চূড়ান্ত 'হট অ্যান্ড সেক্সি' সিএসকে তারকার বান্ধবী, ছবির অ্যালবাম রাতের ঘুম কাড়বে আপনারও

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা হলেও স্বস্তিতে রাখছে পঞ্জাব কিংসকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৬ বার মুখোমুখি হয়েছে দিল্লি ও পঞ্জাব। সেখানে বর্তমান অধিনায়ক কেএল রাহুলের দল জিতেছে ১৫ বার। আর ঋষভ পন্থের দল জিতেছে ১১ বার। 

ম্য়াচ প্রেডিকশন-
দুই দলের সামগ্রিক শক্তির বিচার করলে এবার আইপিএলে পঞ্জাবের থেকে দিল্লি কিছুটা এগিয়ে। বিশেষ করে ব্যাটিং ও বোলিং বিভাগের গভীরতা ও অভিজ্ঞতা বিচার করলে দিল্লিকে এগিয়ে রাখতেই হবে। আজকের ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্বাবনা বেশি। কিন্তু খাতায় কলমে দিল্লিকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Share this article
click me!