দুরন্ত ছন্দে সিএসকে, জাদেজা ও মইন আলির দাপটে রাজস্থানকে ৪৫ রানে হারাল ধোনি ব্রিগেড

  • প্রথম ম্য়াচ হারলেও ঘুড়ে দাঁড়াল সিএসককে
  • পরপর দুটি ম্যাচ জিতল এমএস ধোনির দল
  • রাজস্থান রয়্যালসকে ৪৫ রানে হারাল সিএসকে
  • লিগ টেবিলের ২ নম্বরে উঠে এল চেন্নাইয়ের দল
     

Sudip Paul | Published : Apr 20, 2021 5:18 AM IST

২০২০ সালের আইপিএল এখন অতীত। ২০২১ সালের আইপিএলের প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচ থেকেই ফের সেই চেনা ছন্দে চেন্নাই সুপার কিমংস। ধোনির ব্যাটে সেঅ ছন্দের অভাব থাকলেও, তার দল কিন্তু পরপর দুটি ম্যাচে জিতে লিগের লড়াতে ভালো জায়গায় রয়েছে। সোমবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালসকে কার্যত একতরফা ম্যাচে উড়িয়ে দিল সিএসকে। ম্যাচ প্রথমে ব্যাট করে ১৮৮ রান করে চেন্নাই। জবাবে মইন আলি, রবীন্দ্র জাদেজা ও স্যাম কারনদের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ১৪৩ রানেই শেষ হয় রয়্যালসদের ইনিংস। ৪৫ রানে ম্যাচ জেতে ধোনির দল।

 

 

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে কেউ বড় রান না করলেও, দলগত রানের সৌজন্যে ১৮৮ রানের টোটাল পর্যন্ত পৌছে যায় ধোনির দল। রুতুরাজ গায়কোয়ার এদিনও রান পাননি। তবে ফাফ ডুপ্লেসির ঝোড়ো ৩৩, মইন আলি ২৬, সুরেশ রায়না ১৮, অম্বাতি রায়ডু ২৭, ধোনি ১৮ ও শেষে ডোয়েইন ব্রাভো ৮ বলে ঝোড়ো ২০ রানের ইনিংস খেলেন। রাজস্থানের হয়ে চেতন সাকারিয়া ৩টি, ক্রিস মরিস ২টি, মুস্তাফিজুর রহমান ও ক্রিস মরিস একটি করে উইকেট পান। রাজস্থান রয়্য়ালসের টার্গেট দাঁড়ায় ১৮৯।

 

 

রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপ ক্রমশ ম্যাচ থেকে পিছিয়ে যেতে থাকে রাজস্থান রয়্যালস। প্রথম ম্যাচে সেঞ্চুরি করলেও, পরপর দুটি ম্যাচে রান পেতে ব্যর্থ অধিনায়ক সঞ্জু স্যামসন। জস বাটলার কিছুটা লড়াই চালালালেও ৪৯ রান করে জাদেজার অনবদ্য বোলিংয়ে বোল্ড হয় প্যাভেলিয়নে ফিরতে হয় তাকে। এরপর শিবম দুবে ১৭, রাহুল তেওয়াটিয়া ২০ ও জয়দেব উনাদকাট ২৪ রানের ইনিংস খেললেও চেন্নাইয়ের টার্গেটের ধারে কাছে পৌছতে পারেনি রয়্যালসরা। ১৪৩ রানে থামে সঞ্জুর দলের ইনিংস। সিএসকের হয়ে মইন আলি ৩টি, জাদেজা ও স্যান কারন ২টি ও একটি করে উইকেট পান শার্দুল ও ব্রাভো। এই ম্যাচ জয়ের ফলে লিগ টেবিলে ২ নম্বরে উঠে এল ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

 

Share this article
click me!