Match Prediction- আত্মবিশ্বাসী 'ব্রাইটময়' ইস্টবেঙ্গল, লড়াই দিতে প্রস্তুত কেরালাও

  • আজ গোয়ায় আইএসএলে গুরুত্বপূর্ণ ম্যাচ
  • মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্স
  • লিগ টেবিলের ৯ ও ১০ নম্বর স্থানের লড়াই 
  • ম্যাচ জিততে মরিয়া দুই দলের প্লেয়াররা

Sudip Paul | Published : Jan 15, 2021 2:51 AM IST

শুক্রবার আইএসএসে মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল। দ্বিতীয় লেগে রবি ফাউলারের দলের প্রতিপক্ষ কিভু ভিকুনার কেরালা ব্লাস্টার্স। অর্থাৎ লিগ চেবিলের ৯ ও ১০ নম্বপ স্থানের লড়াই। যদিও নতুন বছরে ৩টি ম্যাচের মধ্যে দুটিতে জয় ও একটিতে ড্র করেছে লাল-হলুদ ব্রিগেড। ব্রাইট এনোবাখারে আসার পর এ যেন এক অন্য ইস্টবেঙ্গল। গোটা দলের ছন্দটাই পাল্টে দিয়েছে একটা প্লেয়ার। অপরদিকে, শেষ ম্যাচে জয় পেয়েছে কেরালা ব্লাস্টার্সও। তাই আজ গোয়ায় টানটান ফুটবল ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

ব্রাইটময় এসসি ইস্টবেঙ্গল-
গত বছর প্রতিযোগিতারি শুরু থেকেই অজানা ছিল ছিল জয়ের রাস্তা। সেই এসসি ইস্টবেঙ্গল  নতুন বছরে এখনও অপরাজিত। দলে পিলকিংটনের চোট সমস্যা থাকলেও, এই ইস্টবেঙ্গল সম্পূর্ণ আত্মবিশ্বাসী ম্যাচে ভাবো ফল নিয়ে। ব্রাইটের উজ্জ্বলতায় গোটা দলের শররীরি ভাষাটাই বদলে দিয়েছে। অনুশীলনে দলের প্রতিটি প্লেয়ারের মধ্যে স্পষ্ট জয়ের খিদেটা। ব্রাইটের প্রশংসায় পঞ্চমুখ লাল-হলুদ কোচও। ফাউলার বলেছেন,'মরশুমের শুরু থেকেই আমরা যদি ব্রাইটকে পেতাম, তাহলে খুব ভাল হত। ও সত্যিই দারুণ ফুটবলার। ব্রাইট দলে আসায় আমাদের শক্তি অনেকটাই বেড়েছে। ওর মত ফুটবলার দলে থাকলে অন্য ভাল ফুটবলাররাও উন্নতি করে।'

আত্মবিশ্বাসী লাল-হলুদ ব্রিগেড-
নিজের দল নিয়েও এখন যথেষ্ট আত্মবিশ্বাসী রবি ফাউলার। বর্তমানে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বর স্থানে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। দ্বিতীয় লেগে শেষ চারে পৌছনোর লক্ষ্যে তার দলের লক্ষ্য যে আরও ২০ পয়েন্ট তা আগেই জানিয়ে দিয়েছেন লিভারপুল কিংবদন্তী। অনুশীলনেও নিজেদের উজার কর দিচ্ছেন স্টেইমম্যান, মাঘোমা, স্কট নেভিল, দেবজিৎ, রাজু গায়কোয়ার্ডরা। তবে কেরালারা বিরুদ্ধে নামার আগে প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করেছেন ফাউলার। তিনি বলেছেন, সব প্রতিপক্ষই কঠিন। তবে,'আমাদের নিজেদের লক্ষ্যে স্থির থাকতে হবে। আমরা জানি কাদের বিরুদ্ধে কী ভাবে খেলতে হবে। এখনও অনেক কঠিন বাধা অতিক্রম করতে হবে আমাদের। আমরা এখন কিছুটা ভাল জায়গায় আছি। এটা ধরে রাখতে হবে।' তবে ম্যাচে দলের ভালো ফল নিয়ে আশাবাদী লাল-হলুদ কোচ। ম্যাচ থেকে ৩ পয়েন্ট ছাড়া অন্য কিছু ভাবছে না ইস্টবেঙ্গল প্লেয়াররা।

লড়াই দিতে মরিয়া কেরালা-
অপরদিকে, আইলিগ জয়ে করে আইএসএলে নাম লেখালেও সময়টা এখনও ভালো যাচ্ছে না কেরালা ব্লাস্টার্সের কোচ কিভু ভিকুনার। বর্তমানে  ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১০ নম্বরে রয়েছে সবু-মেরুনের প্রাক্তন হেডস্যারের। যদিও শেষে ম্যাচে জামসেদপুর এফসির বিরুদ্ধে জয় পেয়েছে কেরলা।  গোলের মধ্যে ফিরেছেন মুরারি, লালরুথারা, কস্টারা। ফলে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাস কিছুটা ফিরে পেয়েছে কিবুর কেরালা। তবে ফাউলারের বিরুদ্ধে নামারা আগে সাবধানী কিবু। তাই রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার পরিকল্পনাই রয়েছে তার। তবে ম্যাচ থেকে ৩ পয়েন্ট চাইছে কেরলা প্লেয়াররাও।

ম্যাচ প্রেডিকশন-
আইএসএলের দ্বিতীয় লেগের গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার তুল্যমূল্য লড়াই হতে চলেছে। প্রথম পর্বের সাক্ষাতে ম্য়াচ ১-১ গোলে ড্র হয়েছিল। তবে বর্তমানে কেরালার থেকে ইস্টবেঙ্গল কিছুটা ভালো জায়গায় রয়েছে। ব্রাইট এনোবাখারে যে কোনও বিপক্ষের পক্ষেই ত্রাসের সঞ্চার করতে পারে। এই পরিস্থতিতে আজকের ম্যাচে এসসি ইস্টবেঙ্গলকেই জয়ের ক্ষেত্রে কিছুটা এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞরা।
 

Share this article
click me!