অক্ষয় তৃতীয়ার আগে ঘর থেকে ৫ অশুভ জিনিস সরিয়ে ফেলুন, অন্যথায় মালক্ষ্মী দরজা থেকে ফিরে আসবেন

কিছু মূল্যবান জিনিস বাড়িতে আনলে সমৃদ্ধি আসে, কিন্তু কিছু জিনিস আছে যা এই দিনে বাড়ি থেকে ফেলে দেওয়া উচিত, তা না হলে মা রেগে যান

Web Desk - ANB | Published : Apr 12, 2023 8:17 AM IST / Updated: Apr 12 2023, 02:07 PM IST

অক্ষয় তৃতীয়া ২২ এপ্রিল শনিবার। এই দিনে কিছু মূল্যবান জিনিস বাড়িতে আনলে সমৃদ্ধি আসে, কিন্তু কিছু জিনিস আছে যা এই দিনে বাড়ি থেকে ফেলে দেওয়া উচিত, তা না হলে মা রেগে যান। ঝাড়ু মা লক্ষ্মীর প্রতীক। শাস্ত্রে ঝাড়ু সংক্রান্ত অনেক নিয়ম বর্ণিত আছে, যারা এগুলো মেনে চলে না তারা দুর্ভাগ্যকে আমন্ত্রণ জানায়। অক্ষয় তৃতীয়ার দিন ঘরে ভাঙা ঝাড়ু রাখবেন না। এটি কেবল বাড়ির আশীর্বাদই নষ্ট করে না তবে আখা তিজে দেবী লক্ষ্মীর আরাধনার ফলও দেয় না।

ঘরে ছেঁড়া জুতো ও চপ্পল থাকলে অলক্ষ্মীর অধিবাস হয়, যা দারিদ্র্য নিয়ে আসে। অক্ষয় তৃতীয়ার দিনে শুভ জিনিস কেনাকাটা করে মা লক্ষ্মী খুশি হন। এমন পরিস্থিতিতে, অক্ষয় তৃতীয়ার আগে এই ধরনের জুতা এবং চপ্পল ঘর থেকে ফেলে দিন, অন্যথায় মা লক্ষ্মী দরজায় এসে ফিরে আসবেন।

অক্ষয় তৃতীয়ার আগে ঘর থেকে ভাঙা বাসনপত্র বের করুন। ভাঙা বাসন ঘরে নেতিবাচকতা নিয়ে আসে। এতে পরিবারে অশান্তি আসে এবং যেখানে শান্তি থাকে না, লক্ষ্মী সেখানে বাস করেন না। কথিত আছে যে অক্ষয় তৃতীয়ায় শুভ জিনিস বাড়িতে আনলে দেবী লক্ষ্মীকে আকর্ষণ করে। মা লক্ষ্মী পরিচ্ছন্নতা খুব পছন্দ করেন। 

আরও পড়ুন- বাংলার নববর্ষে কোন রত্ন আপনার রাশির জন্য সৌভাগ্য বহন করবে, রাশি অনুযায়ী জেনে নিন

আরও পড়ুন-  বাংলার নতুন বছরে কোন রঙ হবে আপনার জন্য শুভ, জেনে রাখুন রাশি অনুযায়ী

আরও পড়ুন-  বাংলার নতুন বছরে এই রাশিগুলির ব্যাঙ্ক ব্যালেন্সে পড়বে প্রভাব, মহাধন রাজ যোগে কোন রাশির খুলছে বরাত

এমতাবস্থায় অক্ষয় তৃতীয়ার দিন গেটের বাইরে ডাস্টবিন আলাদা জায়গায় রাখুন, প্রধান দরজায় পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন, মিথ্যা বাসনপত্র, নোংরা-না ধোয়া কাপড় রাখবেন না। এতে দেবী ক্ষুব্ধ হন। ঘরের যে সব গাছপালা শুকিয়ে গেছে সেগুলো মাটির নিচে পুঁতে দিতে হবে বা জলে ভাসিয়ে দিতে হবে। শুকনো গাছের কারণে ঘরে বাস্তু দোষ হয়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে চাইলে অক্ষয় তৃতীয়ার আগে করুন এই কাজটি।

Read more Articles on
Share this article
click me!