দীপাবলিতে এই ৫টি ছবি বাড়িতে নিয়ে আসুন, উপচে পড়বে টাকাপয়সা-সম্পদ

এই দিনে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে কিছু ব্যবস্থা করা যেতে পারে। বেশিরভাগ মানুষ দীপাবলিতে দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশের মূর্তি কেনেন, কিন্তু আপনি কি জানেন দীপাবলির দিনে এই ৫টি মূর্তি কেনা কতটা শুভ।

Parna Sengupta | Published : Nov 9, 2023 2:22 PM IST

ধনতেরাস থেকে শুরু হবে পাঁচটি উৎসব। প্রথমত, ১০ নভেম্বর ধনতেরাস উদযাপিত হবে, ছোট দীপাবলি অর্থাৎ পরের দিন নরক চতুর্থী এবং ১২ নভেম্বর দীপাবলি উত্সব পালিত হবে। হিন্দু ধর্মে এই উৎসবের গুরুত্ব অপরিসীম। এই দিনে দেবী লক্ষ্মী, ভগবান গণেশের পাশাপাশি ধন কুবেরের যথাযথ পূজা করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে কিছু ব্যবস্থা করা যেতে পারে। বেশিরভাগ মানুষ দীপাবলিতে দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশের মূর্তি কেনেন, কিন্তু আপনি কি জানেন দীপাবলির দিনে এই ৫টি মূর্তি কেনা কতটা শুভ।

ধন কুবেরের মূর্তি বা ছবি

দীপাবলিতে, লোকেরা দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশের মূর্তি কেনে, তবে বেশিরভাগ লোকেরা ভগবান ধন কুবেরের মূর্তি বা ছবি কেনেন না। এমন পরিস্থিতিতে দীপাবলির দিন কুবের দেবের মূর্তি বা ছবি আনা খুবই ফলদায়ক। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন। সেই সঙ্গে ধন কুবের ঘরে অর্থ ও সম্পত্তির কোনো অভাব হতে দেয় না। সুখী হলে সম্পদের ভাণ্ডার ভরে যায়।

দেবী লক্ষ্মীর যন্ত্র

দীপাবলির দিনে দেবী লক্ষ্মীর একটি যন্ত্র কিনে তার পূজা করা খুবই শুভ। এই মন্ত্রটি দীপাবলিতে কিনে বাড়িতে আনতে হবে। এর দ্বারা মাতা রানীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। মাতা রানীর আশীর্বাদে কখনোই অর্থের অভাব হয় না। সুখ শান্তি বজায় থাকে।

টিয়া পাখি

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে একজোড়া তোতাপাখি রাখা খুবই শুভ। এর কারণ জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে তোতা শুক্র গ্রহের প্রতিনিধিত্ব করে। এমন পরিস্থিতিতে দীপাবলির দিন শুধু তোতাপাখির ছবি আনলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। মা লক্ষ্মী খুশি হন। ঘরের বিছানার ফ্রেমে এই ছবি টাঙানো খুবই শুভ।

সাতটি ঘোড়ার ছবি

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে ৭টি ঘোড়ার ছবি রাখলে সুখ ও সৌভাগ্য হয়। মানুষ প্রতিটি কাজে সফলতা পায়। দীপাবলির দিনে ৭টি ঘোড়ার ছবি আনা আরও বেশি শুভ। এই ছবি ঘরে রাখলেই সব অমীমাংসিত কাজ শেষ হয়ে যায়। বাড়ির মূল প্রবেশদ্বারে এই ছবি লাগানো শুভ, কারণ এটি মানুষের দৃষ্টি আকর্ষণ করে। যাই হোক, বাড়ির সদস্যরা সাফল্য অর্জন করে।

পেঁচা

পেঁচা দেবী লক্ষ্মীর অন্যতম প্রিয় পাখি। এমন পরিস্থিতিতে দীপাবলির দিন বাড়িতে পেঁচার ছবি আনলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। এর ফলে নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। এমনটা বিশ্বাস করা হয় যে দীপাবলিতে পুজো করার পর যেখানে টাকা রাখা হয় সেখানে এই ছবি রাখা শুভ। সুবিধা প্রদান করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!