Vastu Shastra: আপনি কি বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোর সঠিক উপায় জানেন? ভুল পথে বিনিয়োগ করলে অর্থের ক্ষতি হয়

সম্পূর্ণ তথ্য দিয়েই সঠিক পথে এসব গাছ লাগাতে হবে। কারণ এই উদ্ভিদটি আপনার আর্থিক অবস্থার সাথে সম্পর্কিত। মানি প্ল্যান্ট সম্পর্কে বলা হয় মানি প্ল্যান্ট কখনোই কিনে বাড়িতে লাগানো উচিত নয়। কিন্তু কিছু মানুষ এটা বিশ্বাস করে না।

 

deblina dey | Published : Dec 17, 2023 5:47 AM IST

Vastu Tips for Money Plant: মানি প্ল্যান্ট শুধু ঘরের সৌন্দর্যই বাড়ায় না, এর আরও অনেক উপকারিতা রয়েছে। বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্টকে সম্পদ বৃদ্ধির জন্য ব্যবহার করা হয়। এই কারণেই বিপুল সংখ্যক মানুষ তাদের বাড়িতে এবং অফিসে এই গাছ লাগান। মানি প্ল্যান্ট যদি বাড়ির ভুল দিকে এবং ভুল জায়গায় লাগানো হয়, তাহলে এর নেতিবাচক প্রভাবও দেখা যায়। তাই সম্পূর্ণ তথ্য দিয়েই সঠিক পথে এসব গাছ লাগাতে হবে। কারণ এই উদ্ভিদটি আপনার আর্থিক অবস্থার সাথে সম্পর্কিত। মানি প্ল্যান্ট সম্পর্কে বলা হয় মানি প্ল্যান্ট কখনোই কিনে বাড়িতে লাগানো উচিত নয়। কিন্তু কিছু মানুষ এটা বিশ্বাস করে না।

মানি প্ল্যান্ট লাগানোর সঠিক উপায়-

বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে মানি প্ল্যান্ট রাখা ভালো। কারণ এই স্থানটিকে ভগবান গণপতির বলে মনে করা হয়। এই স্থানে মানি প্ল্যান্ট লাগালে ভাগ্য উজ্জ্বল হয় এবং অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়। এর পাশাপাশি যদি বুধবার রেবতী নক্ষত্রের কোনও শুভ স্থানে মানি প্ল্যান্ট রোপণ করা হয় তবে এর বিশেষ উপকারিতা দেখা যায়। বলা হয়ে থাকে যে এটি করলে আর্থিক ক্ষতি কমে যায় এবং অপ্রয়োজনীয় খরচ রোধ হয়।

ভুল করেও এই জায়গায় মানি প্ল্যান্ট লাগাবেন না। উত্তর-পূর্ব অঞ্চলে মানি প্ল্যান্ট রোপণ করা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই স্থানে মানি প্ল্যান্ট লাগালে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়ে এবং রোগের প্রকোপ বাড়ে। একইসঙ্গে এই স্থানে মানি প্ল্যান্ট রাখা বিবাহিত জীবনের জন্য শুভ বলে মনে করা হয় না।

মানি প্ল্যান্ট কেমন হওয়া উচিত? অনেক রকমের মানি প্ল্যান্ট পাওয়া যায়। কিন্তু আপনি যদি টাকা সংক্রান্ত সমস্যা কাটিয়ে উঠতে আপনার বাড়িতে বা অফিসে এই গাছটি লাগাতে চান, তাহলে নোট আকৃতির মানি গাছ লাগানোই ভালো। মনে রাখবেন মানি প্ল্যান্টের চারপাশে যেন জল জমে না থাকে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখতে হবে।

Share this article
click me!