বাজারে বেশ কিছু টাকা ঋণ? সংসারের খরচ কমাতেই পারছেন না? এই ৫টি বাস্তু টিপস কমবে ধারের বোঝা

বাস্তুশাস্ত্র অনুসারে, যদি বাড়িতে বাস্তু দোষ থাকে, তবে এর অশুভ প্রভাবের কারণে ঋণের জাল তৈরি হতে পারে। বাস্তুর কিছু সহজ টিপস অবলম্বন করলে ঋণের বোঝা অনেকাংশে কমানো যায়।

Parna Sengupta | Published : Dec 2, 2023 3:00 PM IST

আজকাল প্রায় সব কিছুর দামই আকাশ ছোঁয়া। ফলে সাধারণ মানুষ তাদের সংসার চালাতে হিমশিম খাচ্ছে। ক্রমবর্ধমান চাহিদা মেটাতে অনেকেই বাধ্য হচ্ছেন ঋণ নিতে। অনেকে ব্যাংক বা অন্যদের কাছ থেকে উচ্চ সুদে ঋণ নেন। আর এই সুদের হার বাড়ছে এবং ঋণের জাল আমাদের ঘিরে ধরছে। ধার করা টাকা শোধ করতে অনেককে বাড়ি, গাড়ি এমনকি গয়নাও বিক্রি করতে হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে, যদি বাড়িতে বাস্তু দোষ থাকে, তবে এর অশুভ প্রভাবের কারণে ঋণের জাল তৈরি হতে পারে। বাস্তুর কিছু সহজ টিপস অবলম্বন করলে ঋণের বোঝা অনেকাংশে কমানো যায়।

ঋণ থেকে মুক্তি পেতে বাস্তু টিপস

১. বাস্তু অনুসারে, ঋণ থেকে মুক্তি পেতে আপনার বাড়ি বা দোকানের উত্তর-পূর্ব দিকে একটি আয়না রাখুন। এটি আপনার ঋণ মুক্তির পথকে সহজ করে তুলবে। আপনি যদি ঋণ পরিশোধ করতে চান বা ঋণের কিস্তি পরিশোধ করতে চান তবে মঙ্গলবার তা পরিশোধ করুন। মঙ্গলবার ধার করা টাকা ফেরত দেওয়া শুভ।

২. যদি আপনি ঋণগ্রস্ত হয়ে থাকেন এবং সমস্ত চেষ্টা করেও ঋণ পরিশোধ করতে না পারেন, তাহলে আপনার বাড়ি, দোকান বা অফিসের উত্তর দিকে লক্ষ্মী ও কুবের দেবের মূর্তি রাখুন। নিয়মিত তাদের পূজা করুন। তাই আপনি সহজেই ঋণ পরিশোধ করতে পারেন।

৩. ঋণের বোঝা থেকে মুক্তি পেতে, বাস্তু অনুসারে ঘরে সঠিক জায়গায় লকার রাখা জরুরি। আলমারি বা লকার সবসময় ঘরের উত্তর দিকে রাখুন। ঘরের দক্ষিণ-পশ্চিম দিক আলমারি বা লকার রাখার জন্যও ভালো। লকারটি সঠিক জায়গায় রাখলে আপনার আর্থিক অবস্থা মজবুত হবে।

৪. বাস্তুশাস্ত্র অনুসারে, কোনও বাড়ি বা দোকানের দেওয়ালের রঙ কখনই গাঢ় নীল হওয়া উচিত নয়। অন্যথায় আপনাকে আর্থিক সমস্যায় পড়তে হবে। ঘরের দেয়ালের রং হালকা রাখা ভালো। এ ছাড়া বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে বাথরুম না রাখাই ভালো।

৫. ঋণ থেকে মুক্তি পেতে প্রতিদিন তুলসী গাছের শিকড়ে জল ঢালুন এবং প্রতি সন্ধ্যায় তুলসী গাছের কাছে ঘি প্রদীপ জ্বালান। যার ফলে দেবী লক্ষ্মীর কৃপায় ঘরে ইতিবাচক শক্তির প্রবাহ হবে এবং আপনার ঘর থেকে আর্থিক সমস্যা দূর হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!