৯০ শতাংশ মানুষ হনুমান চালিসা পাঠ করার সময় এই ভুলগুলো করেন! আপনি জেনে নিন

যে কোনও মন্ত্র বা স্তোত্র জপ করার সময় আমরা প্রায়ই জেনে-বুঝে ভুল করে থাকি। এই ভুলের কারণে মন্ত্র জপ করে কোনো শুভ ফল মেলে না। হনুমান চালিসা একটি কার্যকরী মন্ত্র, এটি পাঠ করলে একজন ব্যক্তি শক্তি, বুদ্ধি, জ্ঞান, সাহস সহ সকল প্রকার উপকার পেতে শুরু করেন।

Parna Sengupta | Published : Jun 25, 2024 12:07 PM IST

হনুমান চালিসা পাঠ করলে মন শান্ত হয়, আত্মবিশ্বাস বাড়ে এবং হনুমানজির আশীর্বাদ পাওয়া যায়। কিন্তু ৯০% মানুষ ভুল উপায়ে হনুমান চালিসা জপ করে এর উপকারিতা থেকে বঞ্চিত হন। হনুমান চালিসা পাঠ করার সময় ৯০% মানুষ কী ভুল করে? এই প্রতিবেদনে জেনে নিন।

যে কোনও মন্ত্র বা স্তোত্র জপ করার সময় আমরা প্রায়ই জেনে-বুঝে ভুল করে থাকি। এই ভুলের কারণে মন্ত্র জপ করে কোনো শুভ ফল মেলে না। হনুমান চালিসা একটি কার্যকরী মন্ত্র, এটি পাঠ করলে একজন ব্যক্তি শক্তি, বুদ্ধি, জ্ঞান, সাহস সহ সকল প্রকার উপকার পেতে শুরু করেন। আপনি কি জানেন ৯০% মানুষ হনুমান চালিসা পাঠ করার সময় কী ভুল করে?

৯০% মানুষ এই ভুল করে:

হনুমান চালিসা জপ করার সময় আমরা সকলেই একটি সাধারণ ভুল করি তা হল আমরা যখন হনুমান চালিসা জপ করতে শুরু করি, তখন কেবল আমাদের মুখই এটি জপ করতে থাকে। কিন্তু মনটা ঘুরতে থাকে অন্য কোথাও। হনুমান চালিসা পাঠ করার সময় এই ভুল কখনই করা উচিত নয়।

রামের নাম না নিয়ে শুরু করবেন না

সবাই জানেন যে হনুমান ভগবান রামের একজন মহান ভক্ত। তাই ভগবান রামের নাম না নিয়ে হনুমান চালিসা শুরু করবেন না। অন্যথায় আপনি এর ফল থেকে বঞ্চিত হবেন।

শরীর ও মন পরিষ্কার রাখুন

হনুমান জি এবং তার প্রিয় শ্রীরামের ছবি স্থাপন রাখুন। এর পরে, তাদের সামনে জল ভর্তি পাত্র রাখুন। অন্তত ৩ বার থেকে ১০৮ বার চালিসা পাঠ করুন। বাড়িতে হনুমান চালিসা পাঠ করার সময় শরীর ও মন পরিষ্কার থাকা খুবই জরুরি।

মশলাদার খাবার এবং অ্যালকোহল থেকে দূরে থাকুন

খাদ্যাভ্যাস ও আচরণের বিশুদ্ধতার দিকে মনোযোগ দেওয়া জরুরি। হনুমান চালিসা পাঠ করার সময় আমিষ খাবার বা মদ্যপান এড়িয়ে চলুন। মঙ্গলবার সকালে বা সন্ধ্যায় হনুমান চালিসা পাঠ করলে ভক্তরা নানা ধরনের ঝামেলা থেকে মুক্তি পান।

দুর্বলদের বিরক্ত করবেন না

পূজার সময় আসন ব্যবহার করতে ভুলবেন না। সিট বা কুশন ছাড়া মাটিতে বসবেন না। এটাকে অশুভ মনে করা হয়। যারা হনুমান চালিসা পাঠ করেন তারা কখনই দুর্বলের উপর বলপ্রয়োগ করবেন না বা গালাগালি করবেন না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান