Money Flow: বাড়িতে হুহু করে টাকা আসবে, যদি মানেন এই ৯টি বাস্তু প্রতিকার

বাস্তু নিয়ম রয়েছে যেগুলি মেনে চললে পরিবারে অর্থের প্রবাহ অব্যাহত থাকে। ৯টি নিয়ম মানলে পরিবারের সদস্য আর্থিক উন্নয়নও অব্যাহত থাকে।

 

Saborni Mitra | Published : Nov 20, 2023 3:44 PM IST

বাস্তুশাস্ত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। বাস্তুশাস্ত্রের নিয়মগুলি মেনে চললে পরিবারের সদস্যদের জীবনে উন্নতি খুব স্বাভাবিক। তবে বাস্তু নিয়ম রয়েছে যেগুলি মেনে চললে পরিবারে অর্থের প্রবাহ অব্যাহত থাকে। ৯টি নিয়ম মানলে পরিবারের সদস্য আর্থিক উন্নয়নও অব্যাহত থাকে।

বাড়িতে অর্থ বা টাকা পয়সার প্রবাহ অব্যাহত থাকে এই ৯টি গুরুত্বপূর্ণ নিয়ম মানলে-

১. উত্তর দিকে অর্থ বাক্স

বাড়ির উত্তর দিকে একটা টাকার বাস্ত বা পিগি বক্স রাখুন। যদি সম্ভব হয় তাহলে একটি নীল পদ্মের ছবি সেই বাক্সে যোগ করে দিন। সেই বাক্সে নিয়মিত একটি করে টাকা রাখুন। এটি করলে আপনার বাড়িতে অর্থের প্রবাহ অব্যাহত থাকে।

২. বাড়িতে একটি তামার স্বস্তিকা রাখুন। এটি আপনার বাড়িতে নগদ টাকার প্রবাহ অব্যাহত থাকবে।

৩. বাড়ির উত্তর পশ্চিম বা দক্ষিণ পূর্ব কোনে ডাস্টবিন বা স্ক্র্যাপ রাখুন। তবে এমন জায়গায় এটি রাখতে হবে সেখানে সহজে কারও চোখে পড়বে না। ডাস্টবিন নেগেটিভ শক্তির একটি উৎস। আর সেই কারণে এটি চোখের সামনে বা মূল প্রবেশ দ্বারে না রাখাই শ্রেয়।

৪. বাড়ির জানলা বা দরজা নীল রঙের করতে পারেন এতে পরিবারের সদস্যদের আর্থিক সমস্যায় পড়তে হয় না কোনও দিন।

৫. বাড়ির পশ্চিম দিকে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ নথি, নগদ এবং মূল্যবান গহনাগুলি রাখতে পারেন। তাহলে আর্থের প্রবাহ বজায় থাকে।

৬. দক্ষিণ-পশ্চিমের দক্ষিণ থেকে আর্থিক রেকর্ড, নগদ বা আর্থিক জিনিসপত্র সরান৷ এই দিকে জিনিসপত্র রাখলে আর্থিক নিষ্কাশন এবং ক্ষতি হয়৷

৭. বাস্তু নিয়ম অনুযায়ী বাড়ির দক্ষিণ দিকেই মূল শয়ন কক্ষ রেখে দিন। যদি তেমনটা না হয় তাহলে শয়নকক্ষের অবশ্যই হালকা রঙ ব্যবহার করুন। এতে পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক প্রবাহ বজায় থাকে।

৮.বাস্তু নিয়ম অনুযায়ী যদি ঠাকুরঘর থাকে তাহলে সেখানে লক্ষ্মীর ভাণ্ডারে অবশ্যই বৃহস্পতিবার একটি করে টাকা রাখুন।

৯. বাস্তু নিয়ম অনুযয়ী প্রত্যেকদিন সন্ধ্যেবেলা বাড়িতে ধূপ আর বাতি দিন তাতে টাকা আসার পথ প্রসস্ত হবে।

Share this article
click me!