যদি রাশিতে মঙ্গল দোষ থাকে, তাহলে অবশ্যই সঠিক প্রতিকার করুন, রইল উপায়

মঙ্গলবার দিনটিকে ভগবান বজরঙ্গবলীর পূজার দিন বলে মনে করা হয়। বজরঙ্গবলীকে বলা হয় বাধা বিপত্তি দূরকারী এবং সকল কষ্টের ত্রাণকর্তা। এটি একটি বিশ্বাস যে আপনি যদি বজরঙ্গবলীকে খুশি করেন তবে আপনার জীবনে আসা সমস্যাগুলি অদৃশ্য হয়ে যায়।

Web Desk - ANB | Published : Feb 21, 2023 2:29 PM IST

হিন্দু ক্যালেন্ডারে, সপ্তাহের প্রতিটি দিন এক বা অন্য দেবতাকে উৎসর্গ করা হয়। যেগুলো আমাদের গ্রহ-নক্ষত্রের সাথে সম্পর্কিত। এখন যদি আমরা মঙ্গলবারের কথা এভাবে বলি, তাহলে মঙ্গলবার পবনের পুত্র হনুমানকে উৎসর্গ করা হয়। হনুমানজির সঙ্গে মঙ্গল গ্রহের সম্পর্ক রয়েছে। কোনো ব্যক্তির কুণ্ডলীতে মঙ্গল দোষ থাকলে তার জীবনে কোনো না কোনো সমস্যা আসতেই থাকে। একজন মানুষ কখনো সুখী হতে পারে না। ব্যক্তির বিয়ে না হওয়ার প্রধান কারণ হয়ে ওঠে মঙ্গল। আপনারও যদি আপনার রাশিতে মঙ্গল দোষ থাকে, তাহলে আজ এই প্রবন্ধে আমরা আপনাকে এমন কিছু ব্যবস্থার কথা বলব, যেগুলি করলে আপনার জীবনে সুখ-সমৃদ্ধি বজায় থাকবে এবং মঙ্গল দোষ থেকেও মুক্তি পাবেন।

আপনি যদি মঙ্গল দোষে অস্থির থাকেন তবে মঙ্গলবার এই প্রতিকারটি অবশ্যই করুন

১ . নিম গাছে জল নিবেদন করুন

যদি আপনার রাশিতে মঙ্গল দোষ থাকে তবে মঙ্গলবার নিম গাছে জল নিবেদন করুন এবং তেলের প্রদীপ জ্বালান।

২. নদীতে এই জিনিসগুলি ভাসিয়ে দিন

মঙ্গলবার গুড় ও তিল বা লাড্ডু তৈরি করুন। তারপর তা নদী বা পুকুরে বিসর্জন দিন। এতে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি মিলবে।

৩. হনুমান জিকে ছোলা নিবেদন করুন

মঙ্গলবার ভগবান হনুমানের দিন, তাই এই দিনে হনুমান জিকে ছোলা নিবেদন করতে হবে এবং লাল রঙের পতাকাও দিতে হবে। এটি আপনার সুখ এবং সমৃদ্ধি নিশ্চিত করবে।

৪. গরু এবং কুকুরকে রুটি খাওয়ান

আপনি যদি প্রতিটি মঙ্গলবারে গরু এবং কুকুরকে রুটি খাওয়ান, তবে রাহুও খুশি হবেন এবং সেই সঙ্গে দেবী লক্ষ্মীও খুশি হবেন। তাঁদের প্রসন্নতার কারণে আপনি কখনই কোনও সমস্যায় পড়বেন না। অর্থকষ্টও দূর হবে।

মঙ্গলবার এই মন্ত্রগুলি জপ করুন

- 'ওম পূর্বপীমুখায় পাচমুখ হনুমতে তুন তুন তুন তুন সাকাল শত্রু সহরণায় স্বাহা।

- মহাবলয় বীরাই চিরঞ্জীবীন উদ্দতে,

হরিণ বজ্র দেহে চোলংগীত মহাব্যয়ে।

-হঁ হনুমন্তে নমঃ:

মঙ্গলবার দিনটিকে ভগবান বজরঙ্গবলীর পূজার দিন বলে মনে করা হয়। বজরঙ্গবলীকে বলা হয় বাধা বিপত্তি দূরকারী এবং সকল কষ্টের ত্রাণকর্তা। এটি একটি বিশ্বাস যে আপনি যদি বজরঙ্গবলীকে খুশি করেন তবে আপনার জীবনে আসা সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়।

এটি বিশ্বাস করা হয় যে ভগবান হনুমান মঙ্গলবার নিজেই জন্মগ্রহণ করেছিলেন এবং নয়টি গ্রহের মধ্যে মঙ্গল গ্রহের উপর হনুমানের আধিপত্য রয়েছে, তাই মঙ্গলবার সম্পূর্ণরূপে তাঁর জন্য উত্সর্গীকৃত।

কথিত আছে যে হনুমান জি আজও জীবিত আছেন এবং তাঁর ভক্তদের প্রতিটি ইচ্ছা পূরণ করেন। পবন পুত্র হনুমান তার ভক্তদের সামান্য ভক্তিতে দ্রুত সন্তুষ্ট হন এবং তাদের সমস্ত কষ্ট দূর করেন।

Share this article
click me!