টাকার টানাটানি শেষ হচ্ছে না? এই কয়েকটা প্রতিকার ট্রাই করে দেখুন, হাতেনাতে উপকার পাবেন

জেনে নিন যে কিছু ব্যবস্থা নিলে আগামী বছরটি আপনার জন্য আর্থিকভাবে শক্তিশালী হতে পারে। এ বছর অনেক উন্নতির পাশাপাশি ঋণ ও দারিদ্র্য থেকেও মুক্তি পেতে পারেন।

Parna Sengupta | Published : Dec 10, 2023 1:32 PM IST

২০২৩ সাল শেষ হবে কয়েকদিনের মধ্যেই। এই পরিস্থিতিতে সকলেই চায় আগামী বছর এবং সময় আর্থিক থেকে স্বাস্থ্যগত দিক থেকে খুব ভাল হোক। আপনিও যদি তাই চান, তাহলে জেনে নিন যে কিছু ব্যবস্থা নিলে আগামী বছরটি আপনার জন্য আর্থিকভাবে শক্তিশালী হতে পারে। এ বছর অনেক উন্নতির পাশাপাশি ঋণ ও দারিদ্র্য থেকেও মুক্তি পেতে পারেন। সম্পদ বৃদ্ধিও পেতে পারে। আসুন জেনে নিই সেই ব্যবস্থাগুলো যা অর্থনৈতিক অগ্রগতি এবং উন্নত স্বাস্থ্যের দিকে নিয়ে যাবে।

এই ৫টি পদক্ষেপ আর্থিক সংকট দূর করবে

রূপোর মুদ্রা

সম্পদের দেবী লক্ষ্মীর কাছে রৌপ্য মুদ্রা খুবই প্রিয়। রূপোর টাকা দিয়ে সমাধান করলে আপনার অর্থ সংক্রান্ত সমস্যার সমাধান হতে পারে। এর জন্য ২০২৪ সালে দেবী লক্ষ্মীর পায়ের কাছে রৌপ্য মুদ্রা রাখুন। এর পরে, কয়েনটি আপনার পার্সে বা নিরাপদে রাখুন। এতে করে আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। আপনার সব কাজ হয়ে যাবে।

পিপল পাতা

হিন্দু ধর্মে পিপল গাছের পূজা করা হয়। বিশেষ করে শনিবার পিপল গাছের পুজো এবং মূলে প্রদীপ জ্বালিয়ে শনিদোষ দূর হয়। এছাড়াও, আপনি যদি আর্থিক সংকটের মুখোমুখি হন তবে শুভ সময়ে একটি পিপল পাতা নিন এবং নোটগুলির মধ্যে এটি আপনার পার্সে রাখুন। এতে করে আপনার পার্স নোটে ভরে যাবে। আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। জীবনে সুখ ও সৌভাগ্য আসবে।

এলাচ

আপনি যদি ঋণ বা আর্থিক সংকটের সাথে লড়াই করে থাকেন তবে ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম শুক্রবার দেবী লক্ষ্মীকে ৫টি এলাচ অর্পণ করুন। এই পুজোর পর মা লক্ষ্মী আপনাকে আশীর্বাদ করবেন। এবার দেবী মাকে দেওয়া এলাচ একটি লাল কাপড়ে বেঁধে সেফ বা পার্সে রাখুন। এতে অর্থনৈতিক অগ্রগতির পথ খুলে যাবে। আয়ের নতুন উৎস তৈরি হবে।

চাল

নতুন বছরের শুরুতে, দেবী লক্ষ্মীকে গোটা চাল নিবেদন করুন। মায়ের কাছ থেকে সম্পদ ও আশীর্বাদ কামনা করুন। এতে মা খুশি হন। এই চাল আপনার পার্সে রাখুন। এতে আপনার পকেট টাকা ভরে থাকবে। ঘরে আশীর্বাদ বাড়বে। মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!