বাড়িতে জবা ফুলের গাছ রেখেছেন? আপনাআপনি কেটে যাবে ঘরের একাধিক বাস্তুদোষ

বাস্তুশাস্ত্রে বাড়ির দোষ কাটাতে জবা ফুলের গুরুত্বের কথা বলা হয়েছে। বিবেচনা করা হয় যে জবা ফুল ঘরে ইতিবাচক শক্তির যোগ তৈরি করে। এই ফুল আমাদের জীবনের অনেক কষ্ট দূর করে।

Web Desk - ANB | Published : Mar 5, 2023 1:50 PM IST

বাস্তুশাস্ত্রে বৃক্ষ ও উদ্ভিদের অত্যধিক গুরুত্ব বলা হয়েছে। এতে কিছু ফুলের কথা বলা হয়েছে, যা ঘরের সমস্যা দূর করে। অনেক সময় আমরা এমন কিছু গাছ-গাছালি রোপণ করি, যা আমাদের জীবনে সরাসরি প্রভাব ফেলে। এই প্রভাব কখনও ভাল, কখনও খারাপ।

বাড়িতে এই ফুল লাগান

বাস্তুশাস্ত্রে বাড়ির দোষ কাটাতে জবা ফুলের গুরুত্বের কথা বলা হয়েছে। বিবেচনা করা হয় যে জবা ফুল ঘরে ইতিবাচক শক্তির যোগ তৈরি করে। এই ফুল আমাদের জীবনের অনেক কষ্ট দূর করে। আজ আমরা জানবো কিভাবে এই ফুল ব্যবহার করে ঘরে সুখ ও সমৃদ্ধি আনতে পারেন।

সূর্যের দোষ দূর করতে এই ফুল খুবই উপকারী বলে মনে করা হয়। বাড়ির পূর্ব দিকে জবা ফুলের গাছ লাগালে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চালন হয়। পড়ার টেবিলে জবা ফুল রাখলে শিশুরাও পড়াশোনায় আগ্রহী হয়।

ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য বাড়িতে জবা গাছ লাগাতে হবে। সূর্য দেবতার কাছে জবা ফুল খুবই প্রিয়। এই ফুল ছাড়া সূর্য দেবতার পূজা অসম্পূর্ণ বলে মনে করা হয়। আপনি যদি নিয়মিত জলে জবা ফুল যোগ করে সূর্যদেবকে অর্ঘ নিবেদন করেন তবে এটি আপনাকে শক্তিমান থাকতে সহায়তা করে।

মঙ্গল ও শনিবার ভগবানকে জবা ফুল নিবেদন করলে আর্থিক অসুবিধা দূর হয়।

মঙ্গল দোষ দূর করতে জবা ফুল খুবই উপকারী। মঙ্গলের মতো এই ফুলের রংও লাল। ঘরে জবা ফুলের গাছ লাগালে তা থেকে মঙ্গল দোষ দূর হয়। এতে জীবনে আসা সমস্যাও দূর হয়।

আবার অনেকের বিয়ে হতে দেরি হয়। বিয়ের জটিলতা দেখা দেয় মঙ্গল গ্রহের দোষে। এমনকী, অনেকের বিয়ে হলে, দাম্পত্য অশান্তি লেগেই থাকে। সব ঠিক থাকলেও সঙ্গীর সঙ্গে মনের মিল হয় না।

দাম্পত্য জীবন নিয়ে নানা রকম জটিলতা দেখা দেয়। সুখী দাম্পত্য জীবন সকলেরই কাম্য। দাম্পত্য জীবন সুখের করতে নানা রকম ত্যাগ করে থাকেন সকলে। কিন্তু, সবেতে যে লাভ হয় তা নয়। দাম্পত্য জীবন সুখের করতে মেনে চলতে পারেন জবা ফুলের টোটকা।

এবার বাড়িতে রাখুন জবা ফুলের গাছ। মঙ্গল গ্রহের দোষ কাটাতে লাল জবা ফুলের টোটকা মেনে চলুন। বাড়িতে জবা ফুল গাছ থাকলেই উপকার পাবেন। এবার থেকে মেনে চলুন এই টোটকা।

নানা কারণে কারও না কারও সঙ্গে শত্রুতা লেগে থাকে। শত্রুতা থেকে মুক্তি পেতে পারেন জবা ফুলের গুণে। শত্রুতা বন্ধ করতে জবা ফুল উপহার দিন। যার সঙ্গে শত্রুতা আছে তাকে জবা ফুল উপহার দিন। অথবা দিতে পারেন লাল গোলাপ। এই ফুলের টোটকায় সকল খারাপ সম্পর্ক দূর হবে।

Share this article
click me!