জুঁই ফুলে তুষ্ট শিবঠাকুর আর মা লক্ষ্মী, একটু ফুলেই কঠিন সমস্যা সহজে মিটবে

জুঁইয়ের মালা পারিবারিক অনেক সমস্যা সহজে সমাধান করতে পারে। দাম্পত্য কলহ থেকে যেমন মুক্তি পাওয়া যায় তেমনই জুইয়ের মালা কেরিয়ারেরও উন্নতি ঘটাতে পারে।

 

Saborni Mitra | Published : Aug 20, 2023 3:25 PM IST

 

জুঁই ফুল সুগন্ধী ফুলগুলির মধ্যে একটি। পুজো থেকে বিয়ে -সবেতেই গুরুত্বপূর্ণ। এটি মহিলাদের সজ্জার গুরুত্বপূর্ণ উপাদান। জ্যোতিষশাস্ত্রেও গুরুত্বপূর্ণ জুঁই ফুল। তবে জানেন, জুঁইয়ের মালা পারিবারিক অনেক সমস্যা সহজে সমাধান করতে পারে। দাম্পত্য কলহ থেকে যেমন মুক্তি পাওয়া যায় তেমনই জুইয়ের মালা কেরিয়ারেরও উন্নতি ঘটাতে পারে।

জানুন জুঁইয়ের মালা কী কী উপকার করতে পারেঃ

১. শুক্রবার রাতে জুঁইয়ের মালা একটি তামার পাত্রে রেখে তাতে দুধ দিন। তারপর তা চন্দ্র দেবতাকে অর্পণ করুন। এতে দাম্পত্য জীবনে সুখ আসবে।

২. বজরংবলীকে জুঁইফুলের তেল নিবেদন করুন। এটি অত্যান্ত শুভ বলে মনে করা হয়। শনি আর মঙ্গলবার হনুমানজিতে সিঁদুর আর জুই ফুল , জঁইয়ের তেল নিবেদন করুন। তাতে জীবনে বাধা কেটে যাবে। জুঁইয়ের তেলের প্রদীপ জালাতে পারেন।

৩. প্রতিদিন সন্ধ্যায় জুইয়ের তেলের প্রদীপ জ্বালাতে পারেন। তাতে পরিবারে সুখ আর সমৃদ্ধি বৃদ্ধি পায়। পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্ক দৃঢ়় হয়।

৪. বাড়িতে জুঁই ফুলের গাছ রাখা অত্যান্ত শুভ। এটি বাড়িতে রাখলে বা়ড়িতে লাগে নেতিবাচক শক্তি দূর হয়। বাড়িতে পজেটিভ শক্তি বাড়ে। জুঁইয়ের ফুল বা মালার কোষ্ঠিতে শুক্রগ্রহের অবস্থান শক্তিশালী করে।

৫. মা লক্ষ্মী জুঁই ফুল পছন্দ করেন। শুক্রবার লক্ষ্ণীর পুজোয় জুইয়ের ফুল বা মালা ব্যবহার করতে পারেন। বা়ড়িতে সম্পদ বৃদ্ধি পাবে।

৬. জুঁই মহাদেবেরও প্রিয় ফুল। সোমবার জুঁই ফুল মহাদেবকে নিবেদন করলে শিব ঠাকুরের আশীর্বাদে জীবনের সকল বাধা কেটে যায়। মহাদেবের আশীর্বাদে জীবনে সফল হবেন।

৭. জুঁই ফুলের মালা মহিলা ব্যবহার করলে পরিবারের শান্তি আর সমৃদ্ধি আসে। তাই বিয়ের সময় মহিলাদের খোঁপায় ফুলের মালা দেওয়া হয়।

৮. জুঁই ফুল কিন্তু যে কোনও পুজোতেই ব্যবহার করা যেতে পারে। ঘরে রাখলেও নেগেটিভ এনার্জি দূর হয়।  কিন্তু জুঁই ফুল নিয়মিত পরিবর্তন করতে হয়। এক ফুল বা মালা শুকিয়ে গেলেই ফেলে দিতে হয়। না হলে পারিবারিক সমস্যা দেখা দিতে পারে। া

 

Share this article
click me!