জন্মাষ্টমীর দিনে পালন করুন তুলসী গাছ সম্পর্কিত এই নিয়মগুলি! ধন, সমৃদ্ধি এবং পারিবারিক সুখের জন্য ভাবতে হবে না

তুলসী সংক্রান্ত কিছু সহজ প্রতিকার করেও এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদ পেতে পারেন। আজ আমরা এই নিবন্ধে এই ব্যবস্থা সম্পর্কে তথ্য দেব।

 

deblina dey | Published : Aug 22, 2024 3:59 AM IST

Krishna Janmashtami 2024: শ্রী কৃষ্ণ জন্মাষ্টমী এই বছর ২৬ আগস্ট পালিত হবে। ক্যালেন্ডার অনুসারে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে এই পবিত্র উৎসব পালিত হয়। এই দিনে আচার-অনুষ্ঠানের সঙ্গে ভগবান শ্রীকৃষ্ণের পূজা করা হয়। এর পাশাপাশি তুলসী সংক্রান্ত কিছু সহজ প্রতিকার করেও এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদ পেতে পারেন। আজ আমরা এই নিবন্ধে এই ব্যবস্থা সম্পর্কে তথ্য দেব।

দাম্পত্য জীবনে সুখ শান্তির প্রতিকার-

Latest Videos

আপনি যদি আপনার বৈবাহিক জীবনে সমস্যার সম্মুখীন হন, বা অনেক চেষ্টা করেও বিয়ে করতে না পারেন, তাহলে আপনার তুলসীর একটি সহজ প্রতিকার চেষ্টা করা উচিত। আপনাকে যা করতে হবে তা হল জন্মাষ্টমীর দিন আপনার বাড়িতে একটি তুলসী গাছ এনে উত্তর-পূর্ব দিকে লাগাতে হবে। এতে করে বিবাহ সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান হতে পারে।

আপনার পরিবারের সুখের জন্য এই ব্যবস্থা নিন

যদি বাড়িতে কলহ এবং মানুষের মধ্যে কলহ দেখা দেয়, তাহলে জন্মাষ্টমীর দিন তুলসীর কাছে প্রদীপ জ্বালান। এর পরে ১১ বার তুলসী প্রদক্ষিণ করুন এবং তুলসীর কাছে সুখ ও সমৃদ্ধির প্রার্থনা করুন। এই প্রতিকার ঘরে সুখ আনে এবং পরিবারের সদস্যদের মধ্যে সম্প্রীতি বাড়ায়।

চাকরিতে অগ্রগতি এবং আর্থিক লাভের জন্য এই ব্যবস্থাগুলি করুন

প্রত্যেকেই তাদের কর্মজীবনে উচ্চতায় পৌঁছাতে চায়, এবং প্রত্যেকেই পর্যাপ্ত পরিমাণ অর্থ পেতে চায়। এমন পরিস্থিতিতে আপনি যদি জন্মাষ্টমীর দিন তুলসী গাছে লাল রঙের চেলি অর্পণ করেন, তাহলে আপনার কেরিয়ার সংক্রান্ত সমস্ত সমস্যা দূর হতে শুরু করে। তুলসীর আশীর্বাদে আপনার আয় বৃদ্ধি পায় এবং আপনি অর্থ উপার্জনের আরও অনেক উত্স পান।

অর্থ লাভের জন্য এই ব্যবস্থাগুলি করুন

আপনি যদি আর্থিক লাভ চান এবং আটকে থাকা টাকা ফেরত পেতে চান, তাহলে জন্মাষ্টমীর দিন ভগবান শ্রীকৃষ্ণকে নিবেদন করা খাবারে তুলসী পাতা রাখতে হবে। এটি বিশ্বাস করা হয় যে এই প্রতিকারটি আপনাকে কেবল জীবনে সুখ এবং সমৃদ্ধি দেয় না, আপনি আর্থিক সুবিধাও পান।

আর্থিক সুবিধা পেতে, জন্মাষ্টমীর দিনে আরও একটি সমাধান করা যেতে পারে। এই দিনে ৩ বা ৫ টি তুলসী পাতা নিয়ে একটি লাল কাপড়ে বেঁধে রাখতে হবে। এর পর এই কাপড়টি আপনার সেফের মধ্যে রাখুন, ধর্মীয় বিশ্বাস অনুসারে এটি করলে আপনার ধন-সম্পদ পূর্ণ থাকে।

এই প্রতিকারে ইচ্ছা পূরণ হবে

জন্মাষ্টমীর দিন যদি আপনি একটি জলের পাত্রে ৫টি তুলসী পাতা রাখেন এবং পরের দিন সেই জল আপনার বাড়ির মূল প্রবেশদ্বারে ছিটিয়ে দেন, তাহলে তুলসী আপনার সমস্ত ইচ্ছা পূরণ করতে পারেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024