সোমবার পালন করুন এই সহজ প্রতিকার, শীঘ্রই ও সহজেই মুক্তি পাবেন ঋণ থেকে

এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার কিছু সহজ ব্যবস্থা করলে ঋণ থেকে মুক্তি পাওয়া যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে।

 

Web Desk - ANB | Published : Apr 24, 2023 1:43 AM IST / Updated: Aug 13 2023, 05:00 AM IST

সোমবার ভগবান ভোলেনাথকে উৎসর্গ করা হয়। সোমবার, ভগবান শঙ্করকে পূর্ণ আচারের সঙ্গে পূজা করা হয়। ভক্তরা সোমবার উপবাস করে এবং সত্যিকারের চিত্তে শিবের পূজা করে। কথিত আছে যে ভোলেনাথ অত্যন্ত নিষ্পাপ এবং ভক্তদের প্রতি সহজেই প্রসন্ন হন। এই দিনে মানুষ ভগবান ভোলেনাথকে খুশি করার জন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে। এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার কিছু সহজ ব্যবস্থা করলে ঋণ থেকে মুক্তি পাওয়া যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে।

এই নিয়মগুলি ঋণ থেকে মুক্তি দেবে-

শিবপুরাণ অনুসারে, আপনি যদি ঋণের সমস্যায় অস্থির থাকেন বা দীর্ঘ দিন ধরে আপনার যদি কোনও আর্থিক সমস্যা থাকে তবে সোমবার শিবলিঙ্গে জলে ধান অর্থাৎ চাল মিশিয়ে অর্পণ করুন। সোমবার শিবলিঙ্গে বস্ত্র অর্পণ করে ধান রাখলে লক্ষ্মী প্রাপ্তি হয়। এই প্রতিকার দ্বারা অর্থ সংরক্ষণ করা হয়। এর পাশাপাশি ঋণের সমস্যা থেকেও মুক্তি পাবেন।

এই প্রতিকার জীবনের বাধা দূর করে-

জলে কালো তিল মিশিয়ে শিবলিঙ্গে অভিষেক করলে সমস্ত পাপ নাশ হয় এবং জীবনের সমস্ত বাধা দূর হয়। সোমবার এই প্রতিকার করলে অশুভতা কমে যায় এবং জীবনে সব ধরনের সুখ লাভ হয়।

সুখ এবং সমৃদ্ধির পরিমাপ

জলে বার্লির দানা মিশিয়ে শিবলিঙ্গে অভিষেক করলে আরাম বাড়ে এবং পিতৃপুরুষের আশীর্বাদও পাওয়া যায়। শিবপুরাণ অনুসারে, ভোলেশঙ্করকে গমের তৈরি খাবার নিবেদন করা সর্বোত্তম বলে মনে করা হয়।

এর পাশাপাশি সোমবার গম দান করলে সামগ্রিকতা বৃদ্ধি পায় এবং পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালবাসা বজায় থাকে। এটি ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করে।

আরও পড়ুন- এই লক্ষণ জানান দেয় যে আপনার জীবনে আসতে চলেছে উন্নতি, দেখে নিন এগুলো আপনার সঙ্গে ঘটেছে কিনা

আরও পড়ুন- বাস্তু অনুসারে রান্নাঘরের এই নিয়মগুলো রাতারাতি ভাগ্য বদলে দিতে পারে, জেনে নিন নিয়মগুলো

শিব লিঙ্গ পূজার তাৎপর্য কি?

শিব পূজা দু'রকম ভাবেই হয়। মূর্তি এবং লিঙ্গ। পূবেই বলা হয়েছে লিঙ্গ শব্দে অনেক গুলো অর্থ আছে। লিঙ্গ শব্দের অর্থ চিহ্ন বা প্রতীক। সমগ্র হিন্দু সমাজে শিবপূজা প্রচলিত আছে। ভারত, বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা রাষ্ট্রে ও পাকিস্তানের কিছু অংশে শিবপূজার ব্যাপক প্রচলন লক্ষিত হয়। সনাতন ধর্মীয় শাস্ত্রসমূহে শিব পূজা কে সর্বশ্রেষ্ঠও সর্বাধিক ফলপ্রদ বলে বর্ণনা করা হয়।

Share this article
click me!