Lord Hanuman: মঙ্গলবার ১১টি এই পাতার মালায় হনুমান তুষ্ট হবেন, আশীর্বাদে মুক্তি পাবেন আর্থিক সংকট থেকে

পরিবারের আর্থিক সংকট মেটাতে মঙ্গলবার হনুমানকে ১১টি অশ্বত্থপাতার মালা নিবেদন করুন।

 

Saborni Mitra | Published : Mar 11, 2024 5:37 PM IST

মঙ্গলবার ভাগবান হনুমানের দিন। পুরাণ অনুযায়ী এই দিনে যদি ভগবান হনুমানের পুজো করা হয় তাহলে তাঁর আশীর্বাদে মনের ইচ্ছে পুরণ করা হয়। তবে পরিবারের অর্থিক অবস্থা মেটাতে অশ্বত্থপাতা অর্পণ করে হনুমানের পুজো করুন, তাহলেই ভগবানের আর্শীবাদে কেটে যাবে আর্থিক সমস্যা।

অশ্বত্থ পাতা

হনুমানজিতে তুষ্ট করতে মঙ্গলবার ও শনিবার ১১টি অশ্বত্থ পাতা নিবেদন করুন। তাহলে বাড়ির আর্থিক সংকট দূর হবে। তবে অশ্বত্থপাতা যাতে ছিঁড়ে না যায় সেদিকে খেয়াল রাখবের। হনুমানকে ১১টি অশ্বত্থপাতা নিবেদন করতে হবে। তাই পাতা দিয়ে একটি মালা তৈরি করে নিন। সেটিউ ভোরবেলা ব্রহ্মমুহূর্তে হনুমানকে নিবেদন করুন। তবে অবশ্যই পরিবারের শান্তির জন্য হনুমান চালিসা পড়তে হবে মঙ্গলবার।

সিঁদুর

মঙ্গলবার ও শনিবার হনুমানজিতে অবশ্যই সিঁদুর আর জুঁই ফুলের মালা নিবেদন করুন। তাতে ভগবানের আশীর্বাদ পাওয়া যাবে। এতেও আর্থিক সংকট কেটে যাবে।

নারকেল

মঙ্গলবার হনুমানকে নারকেল দিয়ে পুজো করতে পারে। তাতে খুশি হয়ে হনুমান আশীর্বাদ করেন। তবে হনুমানকে নারকেল অর্পণের আগে ৭বার নিজের মাথায় ঠেকিয়ে তবেই অর্পণ করুনয়।

তুলসী পাতা

হনুমানের প্রিয়। তলসীপাতায় সিঁদুর লাগিয়ে শ্রীরাম লিখে হনুমানকে অর্পণ করুন। হনুমানের পায়ে কখনই তুলসীপাতা দেবেন না। বুকে রাখতে পারেন। মাথাতেও রাখতে পারেন। কারণ দেবী তুলসী নারায়ণের প্রিয়। আবার হনুমান রামের ভক্ত। তাই পায়ে কখনই তুলসীপাতা দেবেন না।

মঙ্গলবার হনুমান পুজোর সময় অবশ্যই বোঁদের লাড্ডু বা লাল রঙের কোনও মিষ্টি নিবেদন করু। এতে তুষ্ট হন হনুমান।

Share this article
click me!