মহালয়ার সূর্যগ্রহণে গর্ভবতী মহিলারা ভুলেও করবেন না এই কাজ! গর্ভস্থ সন্তানের সুস্থ কামনায় মেনে চলুন এই নিয়ম

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদেরও কিছু বিষয়ের বিশেষ যত্ন নেওয়া উচিত। জেনে নিন সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত।

deblina dey | Published : Oct 1, 2024 6:19 AM IST / Updated: Oct 01 2024, 12:24 PM IST

122

Surya Grahan 2024 : বছরের শেষ সূর্যগ্রহণ হতে যাচ্ছে আগামী ২ অক্টোবর। জ্যোতিষশাস্ত্রে সূর্যগ্রহণকে অশুভ মনে করা হয়। ২০২৪ সালের শেষ সূর্যগ্রহণ হবে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ।

222

সূর্যগ্রহণের ধর্মীয় ও বৈজ্ঞানিক তাৎপর্য রয়েছে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, সূর্যগ্রহণের সময় কিছু জিনিসের বিশেষ যত্ন নেওয়া উচিত।

322

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদেরও কিছু বিষয়ের বিশেষ যত্ন নেওয়া উচিত। আসুন জেনে নিই সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত।

422

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের এই বিষয়গুলি যত্ন নেওয়া উচিত

১) সূর্যগ্রহণের সময়, গর্ভবতী মহিলাদের বিশেষ যত্ন নেওয়া উচিত যে সূর্যগ্রহণের সময় ঘর থেকে বের না হয়। এই সময়ের মধ্যে গর্ভবতী মহিলাদের কোথাও বাইরে যাওয়া উচিত নয়।

522

আপনার যদি একেবারেই বাইরে যাওয়ার প্রয়োজন হয়, আপনি আপনার পেটে খড়ি মাটি পেস্ট লাগাতে পারেন এবং যেতে পারেন।

622

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের তীক্ষ্ণ বস্তু ব্যবহার না করার বিষয়ে খেয়াল রাখতে হবে। ছুরি দিয়ে সবজি কাটা, কাঁচি ব্যবহার, সুই ব্যবহার ইত্যাদি নিষিদ্ধ।

722

আসলে, গর্ভবতী মহিলারা যদি এই জিনিসগুলি ব্যবহার করেন তবে এটি সন্তানের উপর বিরূপ প্রভাব ফেলে।

822

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের ঘুমানো উচিত নয়। কারণ, এটি করা গর্ভবতী মহিলা এবং তার সন্তান উভয়ের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে।

922

সূর্যগ্রহণের সময়, গর্ভবতী মহিলাদের মনে মনে তাদের ঈশ্বরকে স্মরণ করা এবং যতটা সম্ভব মন্ত্র জপ করা উচিত। এটি করলে সূর্যগ্রহণ আপনাকে প্রভাবিত করবে না।

1022

সূর্যগ্রহণের সময়, গর্ভবতী মহিলাদের একটি সুতো নিতে হবে এবং সেই সুতোটি দৈর্ঘ্য বরাবর কোথাও রাখতে হবে। পুরো গ্রহনকালে এটি সেখানে রেখে দিন।

1122

গ্রহন শেষ হওয়ার পরে, সেই সুতোটি নিয়ে জলে কোথাও ভাসিয়ে দিন। এই প্রতিকারটি করলে গর্ভবতী মহিলা এবং শিশুর উপর কোনও খারাপ প্রভাব পড়ে না।

1222

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলারা ভুলেও করবেনা এই কাজগুলি-

সূর্যগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের ঘর থেকে বের হওয়া উচিত নয়। বিশ্বাস করা হয় যে গর্ভবতী মহিলারা যদি গ্রহনের সময় ঘরের বাইরে যান তবে শিশুর গ্রহনের প্রভাব পড়তে পারে।

1322

গর্ভবতী মহিলাদের গ্রহণের সময় খাওয়া বা পান করা উচিত নয়। গ্রহণকালে কিছু খাওয়া নিষিদ্ধ। অতএব, এটির বিশেষ যত্ন নিন এবং গ্রহণের সময় কিছু খাবেন না।

1422

গ্রহনকালে কোন ধারালো বস্তু ব্যবহার করবেন না। এটা করলে শিশুর ওপর নেতিবাচক প্রভাব পড়ে। তাই গ্রহনের সময় এই সমস্ত জিনিসগুলিকে আপনার থেকে দূরে রাখুন।

1522

সূর্যগ্রহণের সময় ঘুমানো উচিত নয়। গর্ভবতী মহিলাদের বিশেষ যত্ন নেওয়া উচিত যে গ্রহনকালে ঘুমানো নিষিদ্ধ। তাই গ্রহনকালে সোজা হয়ে বসুন। গ্রহনকালে শুয়ে পড়াও নিষেধ।

1622

সূর্যগ্রহণের সময়, আপনার বাড়ির ভিতরে নিরাপদে থাকার জন্য যথাসাধ্য চেষ্টা করুন

1722

আপনার বা আপনার অনাগত সন্তান থেকে সূর্যের রশ্মি দূরে রাখুন, 

1822

এর জন্য আপনি আপনার পেটে খড়ি মাটি ব্যবহার করতে পারেন। 

1922

এই খড়ি মাটি আপনাকে এবং আপনার শিশুকে সূর্যের রশ্মি থেকে রক্ষা করে।

2022

ভারতে কি সূর্যগ্রহণ দেখা যাবে?

বছরের শেষ সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না। তাই এর সূতক কাল ভারতে বিবেচিত হবে না।

2122

প্রকৃতপক্ষে, এই সূর্যগ্রহণ দক্ষিণ আমেরিকা, উত্তর আমেরিকা, আটলান্টিক মহাসাগর, নিউজিল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, মেক্সিকো, পেরু, চিলি, ব্রাজিলে দেখা যাবে।

2222

ভারতীয় সময় অনুযায়ী, এই গ্রহণ ২ অক্টোবর রাত ৯:১৩ মিনিটে শুরু হবে এবং বিকাল ৩:১৭ মিনিট পর্যন্ত চলবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos