এই রাশির লোকেরা কখনই রূপোর গয়না পরবেন না, জীবনে আচমকা নেমে আসবে চরম বিপদ

শুভ ও অশুভ প্রভাব বিবেচনা করেই রত্ন বা ধাতুর তৈরি গহনা পরার পরামর্শ দেওয়া হয়। এই ধাতুগুলির মধ্যে রূপো অত্যন্ত পবিত্র ধাতু হিসাবে বিবেচিত হয়, এটি চাঁদ এবং শুক্র গ্রহের সাথে সম্পর্কিত।

Parna Sengupta | Published : May 16, 2024 4:16 PM IST / Updated: May 17 2024, 08:49 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি ধাতু কোনও না কোনও গ্রহের সাথে সম্পর্কিত তবে এটি জরুরি নয় যে প্রতিটি রাশির লোকেরা যে কোনও ধাতু পরতে পারে। এই কারণে কুণ্ডলীতে গ্রহের অবস্থান এবং তাদের শুভ ও অশুভ প্রভাব বিবেচনা করেই রত্ন বা ধাতুর তৈরি গহনা পরার পরামর্শ দেওয়া হয়। এই ধাতুগুলির মধ্যে রূপো অত্যন্ত পবিত্র ধাতু হিসাবে বিবেচিত হয়, এটি চাঁদ এবং শুক্র গ্রহের সাথে সম্পর্কিত।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রৌপ্য পরিধানকারী ব্যক্তি তার জীবনে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধির পাশাপাশি জীবনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তবে কিছু রাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে লাভের পরিবর্তে ক্ষতির সম্ভাবনা রয়েছে।

কোন রাশির জন্য রৌপ্য ধাতু শুভ নয়

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ, ধনু এবং সিংহ রাশির মতো কিছু রাশির লোকেদের রূপোর অলঙ্কার না পরার পরামর্শ দেওয়া হয়। প্রকৃতপক্ষে, এটি বিশ্বাস করা হয় যে এই সমস্ত রাশিচক্রকে অগ্নি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। যেহেতু এই তিনটি রাশি অগ্নি উপাদানের সাথে সম্পর্কিত, সেগুলি রূপা ধাতুর জন্য অনুকূল বলে বিবেচিত হয় না। চাঁদকে রূপার শাসক গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যা জলের উপাদানের সাথে সম্পর্কিত। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এই দুটি উপাদান একে অপরের বিপরীত এবং দুটি উপাদান একসাথে মিশে গেলে উপকারের পরিবর্তে ক্ষতি হতে শুরু করে।

রূপার গয়না পরার উপকারিতা

১. জ্যোতিষশাস্ত্র অনুসারে, একজন মহিলার জন্মপত্রিকায় শুক্র, বৃহস্পতি এবং চন্দ্র তিনটি গ্রহের শক্তিশালী অবস্থান অনেক গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে রূপোর ধাতুর গহনা পরলে মহিলাদের সৌভাগ্য বাড়ে বলে বিশ্বাস করা হয়।

২. রূপোর ধাতুর গহনা পরা মন ও মস্তিষ্কের স্বাস্থ্যকেও শক্তিশালী করে।

৩. শুক্র রাশিতে শিল্প, সৌন্দর্য এবং আত্মবিশ্বাসের কারক হিসাবে বিবেচিত হয়। অতএব, রৌপ্য অলঙ্কার পরিধান করলে ব্যক্তি তাদের সাথে সম্পর্কিত সুবিধা পায়। এছাড়া রৌপ্য ধাতু ব্যক্তির শরীরে শক্তি সঞ্চার করে।

৪. রাহু এবং কেতু উভয়কেই জ্যোতিষশাস্ত্রে ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এমন পরিস্থিতিতে কানে রূপোর দুল পরলে রাহু-কেতু গ্রহের অশুভ প্রভাব কমানো যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP News : 'তৃণমূলে যোগ দেব, আমার কি মাথা খারাপ হয়ে গেছে!' মমতা যেতেই জবাব দিলেন অনন্ত মহারাজ
Prosenjit Chatterjee | রুপোলী পর্দার সব মায়েদের সঙ্গে পরিচয় করালেন প্রসেনজিৎ, দেখুন ভিডিও
Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP News : বেলাগাম সন্ত্রাস! কিভাবে বন্ধ হবে ভোট পরবর্তী হিংসা! কি পদক্ষেপ নেবে বিজেপি!
Rekha Patra : ফের পুরানো ছন্দে সন্দেশখালির 'বাঘিনী' রেখা পাত্র, করলেন পদযাত্রা, ছুটলেন থানায়!