রুটি বেলন-চাকি সংক্রান্ত এই ভুলগুলো আপনাকে দুঃস্থ করে দিতে পারে, সময় মতো সাবধান হন

একইভাবে রান্নাঘরে উপস্থিত রুটি বেলন-চাকি সম্পর্কেও অনেক কথা বলা হয়েছে। তাই আপনি যদি আপনার পরিবারে সুখ, সমৃদ্ধি এবং সমৃদ্ধি চান, তবে রুটি বেলন-চাকি সঙ্গে সম্পর্কিত নিয়মগুলির বিশেষ যত্ন নিন।

 

Web Desk - ANB | Published : Mar 12, 2023 4:25 AM IST

রান্নাঘর বা কিচেন অবশ্যই প্রতিটি বাড়ির একটি গুরুত্বপূর্ণ অংশ। কথিত আছে যে রান্নাঘর সব সময় পরিষ্কার রাখতে হবে তা না হলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। আসলে, হিন্দু ধর্মে রান্নাঘরকে মা অন্নপূর্ণার স্থান বলে মনে করা হয়। মাতা অন্নপূর্ণাকে মা লক্ষ্মীর অন্য রূপ মনে করা হয়। এই কারণেই রান্নাঘর তৈরি এবং এতে জিনিসপত্র রাখার জন্য অনেক বাস্তু নিয়ম দেওয়া হয়েছে। একইভাবে রান্নাঘরে উপস্থিত রুটি বেলন-চাকি সম্পর্কেও অনেক কথা বলা হয়েছে। তাই আপনি যদি আপনার পরিবারে সুখ, সমৃদ্ধি এবং সমৃদ্ধি চান, তবে রুটি বেলন-চাকি সঙ্গে সম্পর্কিত নিয়মগুলির বিশেষ যত্ন নিন।

এই ধরনের রুটি বেলন-চাকি বাড়িতে সমস্যা সৃষ্টি করতে পারে

পাথর বা কাঠের বেলন-চাকি প্রতিটি ঘরেই রুটি তৈরিতে ব্যবহৃত হয়। বাস্তু অনুসারে, এমন রুটি বেলন-চাকি একেবারেই ব্যবহার করা উচিত নয়, যা রুটি তৈরির সময় শব্দ করে। এই কারণে ঘরে সমস্যার পাশাপাশি অর্থ ক্ষয়ক্ষতির ঘটনাও ঘটে।

রুটি বেলন-চাকি নোংরা করে রাখবেন না

বাস্তু অনুসারে, রুটি বেলন-চাকি কখনই নোংরা করা উচিত নয়। ব্যবহারের পরে এটি সব সময় পরিষ্কার এবং শুকনো রাখা উচিত। কথিত আছে বেলন-চাকি নোংরা রাখলে মা অন্নপূর্ণা রেগে যান। এর পাশাপাশি ঘরে বাস্তু দোষের আশঙ্কাও বেড়ে যায়।

আরও পড়ুন- ৪২ দিন পর ৪ রাশির জীবনে বিশৃঙ্খলা দেখা দেবে, গুরুচন্ডাল যোগে ৬ মাস যন্ত্রণা দেবে

আরও পড়ুন- ঘরে ফ্রেশ হওয়া থেকে নেগেটিভিটি দূর করতে হলে, বাস্তু মতে বাড়িতে আনুন এই গাছগুলি

আরও পড়ুন- বাড়িতে টাকার বৃষ্টি হবে যদি হাতে থাকে এই রত্ন, তবে সৌভাগ্যবান এই ৫ রাশিই কেবল ধারণ করতে পারে

রুটি বেলন-চাকি কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন-

বৃহস্পতি ও বুধবার রুটি বেলন-চাকি কেনার সেরা দিন হিসেবে বিবেচিত হয়। অন্যদিকে, এটি মঙ্গলবার এবং শনিবার কেনা উচিত নয়। রুটি বেলন-চাকি কেনার সময় খেয়াল রাখবেন তা যেন উঁচু বা নিচু না হয়। এছাড়াও, এটিতে রুটি তৈরির সময় কোনও শব্দ হওয়া উচিত নয়।

Share this article
click me!