Weak Planets 2023- কোন গ্রহ দুর্বল হলে রাশিগুলিতে কী প্রভাব পড়ে, ২০২৩ সালে তৈরি হতে পারে এই শারীরিক সমস্যা

আপনার কুণ্ডলীতে গ্রহের অবস্থান ঠিক না থাকে, তাহলে আপনি অসুস্থ হয়ে পড়েন এবং আপনাকে অনেক ধরনের রোগের সম্মুখীন হতে হতে পারে।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 2:27 PM IST

প্রতিটি গ্রহ কিছু সময়ের ব্যবধানে তার রাশিচক্র পরিবর্তন করে। প্রতিটি গ্রহ-নক্ষত্র ব্যক্তিকে তার কুণ্ডলীতে উপস্থিত গ্রহের অবস্থান অনুসারে শুভ ও অশুভ ফল দেয়। কিন্তু আপনি কি জানেন, আমাদের রোগের সংযোগ আমাদের গ্রহ নক্ষত্রের সাথে জড়িত।কোনও ব্যক্তির কুণ্ডলীতে গ্রহের অবস্থান ঠিক থাকলে তার সমস্ত কাজ কোনো বাধা ছাড়াই সম্পন্ন হয়। অন্যদিকে, যদি আপনার কুণ্ডলীতে গ্রহের অবস্থান ঠিক না থাকে, তাহলে আপনি অসুস্থ হয়ে পড়েন এবং আপনাকে অনেক ধরনের রোগের সম্মুখীন হতে হতে পারে। তাহলে আসুন, আজ আমরা এই প্রতিবেদনে আপনাদের বলব কোন গ্রহের দুর্বলতার কারণে কোন রোগ হয়।

গ্রহ এবং রোগ সংযোগ

১. সূর্য গ্রহের কারণে এসব রোগ হয়

সূর্যকে জ্যোতিষশাস্ত্রে সর্বোচ্চ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এ ছাড়া সূর্যকে আত্মার কারক বলে মনে করা হয়। আপনার রাশিতে যদি সূর্যের অবস্থান দুর্বল হয়, তাহলে সেই ব্যক্তির পেট সংক্রান্ত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, এর পাশাপাশি হৃদরোগ এবং রক্ত ​​সংক্রান্ত রোগও আপনাকে বিরক্ত করতে পারে।

২. চাঁদের কারণে এসব রোগ হয়

জ্যোতিষশাস্ত্রে চন্দ্রকে মনের কারক বলে মনে করা হয়। আপনার কুণ্ডলীতে যদি চন্দ্রের অবস্থান দুর্বল হয়, তাহলে আপনার মানসিক চাপ রয়েছে, এর পাশাপাশি কিডনি, ডায়াবেটিস, দাঁত ও হার্ট সংক্রান্ত রোগের সম্ভাবনা রয়েছে।

৩. মঙ্গল দ্বারা সৃষ্ট এই রোগগুলি

মঙ্গলকে রক্ত ​​সম্পর্কিত গ্রহের কারক বলা হয়। আপনার কুণ্ডলীতে মঙ্গল গ্রহের অবস্থান দুর্বল হলে সেই ব্যক্তির রক্ত ​​সংক্রান্ত রোগ যেমন গলা সংক্রান্ত রোগ, ক্যান্সার, আলসার হওয়ার সম্ভাবনা থাকে।

৪. বুধ দ্বারা সৃষ্ট এই রোগগুলি

আপনার কুণ্ডলীতে বুধ গ্রহের অবস্থান দুর্বল হলে স্থূলতা এবং পেট সংক্রান্ত রোগ হওয়ার সম্ভাবনা থাকে। এ ছাড়া লিভার, কিডনি, জন্ডিস ও স্মৃতিশক্তির অভাব হয়।

৫. বৃহস্পতি গ্রহের দুর্বল অবস্থানের কারণে এই রোগ হয়

জাতকের রাশিতে বৃহস্পতির অবস্থান দুর্বল হলে বক্ষব্যাধি, টাইফয়েড, নিউমোনিয়া, জ্বর হওয়ার সম্ভাবনা থাকে।

৬. শুক্রের অবস্থান দুর্বল

আপনার কুণ্ডলীতে শুক্র গ্রহের অবস্থান দুর্বল হলে ত্বক সংক্রান্ত রোগ হওয়ার সম্ভাবনা থাকে।

৭. শনির অবস্থান দুর্বল

আপনার কুণ্ডলীতে যদি শনি গ্রহের অবস্থান দুর্বল হয়, তাহলে আপনি শারীরিক ক্লান্তি, আঘাত, ভয় এবং শরীরে ব্যথার সম্ভাবনা প্রবণ।

৮. রাহু গ্রহের অবস্থান দুর্বল হতে হবে

রাহুর অবস্থান যদি কোনো ব্যক্তির কুণ্ডলীতে দুর্বল হয়, তাহলে আপনার মানসিক যন্ত্রণার সম্ভাবনা রয়েছে।

৯. কেতুর অবস্থান দুর্বল

কোন ব্যক্তির জন্মকুণ্ডলীতে কেতুর অবস্থান দুর্বল হলে আপনার হাড় সংক্রান্ত রোগ হতে পারে। পায়ে ব্যথা এবং স্নায়ুতে দুর্বলতা হতে পারে।

Share this article
click me!