রবিবার এই পাথরটি পরিধান করুন, আপনি জীবনে সাফল্য পাবেন, সুখ এবং সৌভাগ্য বৃদ্ধি পাবে

যাঁদের রাশিতে সূর্য উচ্চ অবস্থানে থাকে, এই ধরনের ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে সাফল্য পান। কিন্তু যাঁদের রাশিতে সূর্য দুর্বল অবস্থানে থাকে, তাদের কিছু প্রতিকার করা প্রয়োজন। জেনে নেই এই রত্নপাথরের বৈশিষ্ট্যগুলি, এটি পরার উপায় থেকে এর সুবিধাগুলি।

Parna Sengupta | Published : Dec 24, 2023 12:23 PM IST

জ্যোতিষশাস্ত্রের মতো, হিন্দু ধর্মেও রত্নবিদ্যার গুরুত্ব রয়েছে। রত্নপাথর শুধুমাত্র আপনার সৌন্দর্যই বাড়ায় না, তারা আপনাকে গ্রহের অশুভ প্রভাব থেকেও রক্ষা করে। এই কারণেই কিছু রত্ন পরা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। সম্প্রতি, গ্রহের রাজা সূর্য তার রাশি পরিবর্তন করেছে। সূর্য বৃশ্চিক রাশি থেকে বেরিয়ে ধনু রাশিতে পৌঁছেছে। এর শুভ ও অশুভ প্রভাব ১২টি রাশির উপর পড়ে। যাঁদের রাশিতে সূর্য উচ্চ অবস্থানে থাকে, এই ধরনের ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে সাফল্য পান। কিন্তু যাঁদের রাশিতে সূর্য দুর্বল অবস্থানে থাকে, তাদের কিছু প্রতিকার করা প্রয়োজন। আসুন জেনে নেই এই রত্নপাথরের বৈশিষ্ট্যগুলি, এটি পরার উপায় থেকে শুরু করে এর সুবিধাগুলি।

যদি আপনার রাশিতে সূর্য গ্রহ দুর্বল অবস্থানে থাকে তবে জ্যোতিষীর পরামর্শে সানস্টোন পরতে পারেন। এই রত্নটি হালকা হলুদ রঙের। সানস্টোন রুবির একটি রত্ন পাথর। এটা বিশ্বাস করা হয় যে এই রত্নটি পরলেই সূর্যদেবের অবস্থার পরিবর্তন হয়। রাশিতে সূর্য একটি শক্তিশালী অবস্থানে আসে, যার কারণে একজন ব্যক্তির জীবনে ঝামেলা এবং বাধা দূর হতে শুরু করে।

এই সানস্টোন পরার নিয়ম

সানস্টোন পরার জন্য অনেক নিয়ম আছে. নিয়ম অনুযায়ী এই রত্নপাথর পরিধান করলে উপকার পাওয়া যায়। যদি জ্যোতিষশাস্ত্র আপনাকে সানস্টোন পরার পরামর্শ দেয়, তবে আপনি এটি একটি রূপা, সোনা বা প্ল্যাটিনামের আংটিতে পরতে পারেন। শুধুমাত্র রবিবার, সোম ও বৃহস্পতিবার এই রত্নটি পরলে উপকার পাওয়া যায়। অনামিকা আঙুলে কখনই সানস্টোন পরা উচিত নয়। এর আগে কাঁচা গরুর দুধ ও গঙ্গাজলে আংটি শুদ্ধ করতে হবে। এরপর ভগবানের পায়ে আংটি দিন। কিছুক্ষণ পর এখান থেকে তুলে আঙুলে পরুন।

এগুলো সানস্টোন পরার উপকারিতা

সানস্টোন পরলে একজন ব্যক্তির ব্যক্তিত্ব এবং তার ভাগ্যের পরিবর্তন ঘটে। একজন স্বাস্থ্য এবং মানসিক চাপ থেকে মুক্তি পায়। ব্যক্তির ভাল নেতৃত্ব গুণ আছে। এ ছাড়া ব্যক্তি যে কোনো কাজে আগ্রহী। তিনি ভেতর থেকে খুশি হন এবং নেতিবাচকতা থেকে দূরে থাকেন। মানুষের বৈবাহিক সম্পর্কে প্রেম বাড়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!