কোন রাশির মহিলারা সেরা মা হয়ে ওঠেন, জেনে নিন জ্যোতিষশাস্ত্র কী বলছে

কথায় বলে কুপুত্র যদিবা হয়, কুমাতা কদাপি নয়। জ্যোতিষশাস্ত্রেও মায়ের প্রসঙ্গে অনেক কথা বলা হয়েছে। আসুন জেনে নিই এমনই কিছু রাশিচক্র যা প্রমাণ করে সেরা মা কারা।

Web Desk - ANB | Published : May 26, 2023 10:58 AM IST

মায়ের সাথে কারো তুলনা করা যায় না। জীবনে সংগ্রাম, ত্যাগ ও মাতৃত্বের অপর নাম মা। বলা হয়ে থাকে যে, পরমপিতা ভগবান সব সময় আমাদের সাথে থাকতে পারেন না, তাই তিনি মাকে সৃষ্টি করেছেন। মা স্নেহের সাগর, এটা সবাই জানে এবং এটা সত্যও। মায়ের ভালোবাসাকে কোনো মাপকাঠিতে মাপা যায় না। মায়ের ভালোবাসার কোনও বিকল্প হয় না। সব মায়েরাই নিজেদের সেরাটা দিয়ে সন্তানকে লালন পালন করেন। নিজেদের একশো শতাংশ দিয়ে সন্তানকে মানুষ করার চেষ্টা করেন তাঁরা। তাই কোনও মা-ই খারাপ নন। কথায় বলে কুপুত্র যদিবা হয়, কুমাতা কদাপি নয়। জ্যোতিষশাস্ত্রেও মায়ের প্রসঙ্গে অনেক কথা বলা হয়েছে। আসুন জেনে নিই এমনই কিছু রাশিচক্র যা প্রমাণ করে সেরা মা কারা।

মেষ রাশির নারী

এই রাশির মহিলারা খুব উচ্চাকাঙ্ক্ষী হন। তবে তাদের সন্তানদের সুরক্ষা ও লালন-পালনের ক্ষেত্রে কোনো কমতি নেই। এছাড়াও, তিনি বাচ্চাদের লালন-পালনের ক্ষেত্রে কোনও আপস করতে পছন্দ করেন না। মেষ রাশির মহিলারা কাজ এবং পরিবারের মধ্যে সূক্ষ্ম ভারসাম্য বজায় রাখতে পরিচালনা করে। এই গুণটি তাদের সন্তানদের জন্য একটি বর হিসেবে প্রমাণিত হয়।

বৃষ রাশির নারী

বৃষ রাশির নারীরা ধৈর্যশীল। এই রাশির নারীদের আগে থেকেই ধৈর্য থাকে। জীবনে যত বাধাই আসুক না কেন, সন্তানদের লালন-পালনে কোনো কমতিই তারা আসতে দেয় না। তার ধৈর্যের জোরে, সে সমস্ত ঝামেলা কাটিয়ে ওঠে। এই রাশির নারীরাও জেদী স্বভাবের হয়। এই প্রকৃতি তাদের সন্তানদেরও প্রভাবিত করে।

তুলা রাশির নারী

এই রাশির নারীরা ভারসাম্যপূর্ণ মা হতে সফল। তার শান্ত স্বভাব দেখে সবাই মুগ্ধ। সন্তানদের ভুলের উপর রাগ না করে ভালোবাসা দিয়ে বুঝিয়ে দেন। এ জন্য শিশুরাও তাকে অনেক পছন্দ করে এবং তাদের মনের কথা শেয়ার করে।

মকর নারী

মকর রাশির নারীরা গুরুতর প্রকৃতির হয়। সে খুব ভালো করে জানে কিভাবে নিয়ম মেনে চলতে হয়। এ জন্য তিনি সন্তানের যথাযথ যত্নও নেন। মায়ের পাশাপাশি তিনি সন্তানদেরও বাবার ভালোবাসা দেওয়ার চেষ্টা করেন। অনেক সময় তাদের শর্ত শিশুদের স্বাধীনতায় বাধা হয়ে দাঁড়ায়।

মীন নারী

এই রাশির নারীরা যেমন সংবেদনশীল তেমনি প্রকৃতিপ্রেমী। তাদের সন্তানদের লালন-পালনে এর প্রভাব দৃশ্যমান। মীন রাশির নারীরা শিল্পের দিকে বেশি ঝুঁকে পড়েন। এই কারণে, তারা তাদের সন্তানদের মধ্যেও সেই গুণাবলী বিকাশ করতে সক্ষম হয়।

Share this article
click me!