নতুন বাড়ি বা ফ্ল্যাট কেনার আগে এই কয়েকটা বিষয় মাথায় রাখুন, শান্তিতে থাকবে প্রিয়জনেরা

সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বাস্তু। তাই বাড়ি বা ফ্ল্যাট কেনার সময় বাস্তু দোষের ব্যাপারে খুব সতর্ক থাকা উচিত। বাড়ি কেনার সময় এই ৯টি বিষয় মাথায় রাখুন।

Parna Sengupta | Published : Jan 14, 2024 1:22 PM IST

নিজের বাড়ির মালিক হওয়া সবার স্বপ্ন। মানুষ সারাজীবনের সঞ্চয় করে নিজের জন্য ফ্ল্যাট বা বাড়ি কিনে। কেউ কেউ জমি ক্রয় করে বাড়ি তৈরি করেন। যে কোনো ফ্ল্যাট বা বাড়ি তখনই ঘর হয়ে যায় যখন সেখানে বসবাসকারী মানুষ খুশি থাকে। ঘরে সুখ, শান্তি ও স্বাস্থ্য থাকুক। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বাস্তু। তাই বাড়ি বা ফ্ল্যাট কেনার সময় বাস্তু দোষের ব্যাপারে খুব সতর্ক থাকা উচিত। বাড়ি কেনার সময় এই বিষয় মাথায় রাখুন।

নতুন ফ্ল্যাট কেনা বা বাড়ি বানানোর সময় এই বিষয়গুলো মাথায় রাখুন।

-আপনি যদি নতুন ফ্ল্যাট কিনছেন বা বাড়ি বানাচ্ছেন, তাহলে প্রথমে এর বাতাস চলাচলের দিকে নজর দিন। এটি উত্তর বা পূর্ব দিকে তৈরি করা উচিত। অন্য কোন দিকে তাদের উপস্থিতি আর্থিক ক্ষতির কারণ হয়। ঘরে অনেক সমস্যা আসতে থাকে।

-ঘরের সব কোণ সঠিক কোণে হওয়া উচিত। এগুলির মধ্যে, কোণ ছিদ্র বাস্তু ত্রুটিগুলিকে প্রভাবিত করে, যা ব্যক্তির জন্য অসুবিধাজনক হতে পারে।

- যে কোনো বাড়িতে টয়লেট এবং বাথরুমের দিকটি বাস্তু দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ বলে প্রমাণিত হয়। বাড়ির দক্ষিণ বা পশ্চিম দিকে একটি টয়লেট বা বাথরুম থাকা উচিত।

- ঈশানে উপাসনাস্থল হিসাবে ঈশ্বরের মন্দির থাকা শুভ, অর্থাৎ যেকোনো অ্যাপার্টমেন্টের ফ্ল্যাটের উত্তর-পূর্ব দিকে। এ ছাড়া অন্য কোনো স্থানে পূজার স্থান স্থাপন করলে বাস্তু দোষের প্রকাশ ঘটে।

- ঘরে বা রান্নাঘরে, নিশ্চিত করুন যে এর দরজা রান্না করা ব্যক্তির পিছনের দিকে না। এটি রান্নাঘরে রান্নার জন্য সমস্যা তৈরি করতে পারে। এমন পরিস্থিতিতে, রান্না করা মহিলার কাঁধ এবং কোমরে ব্যথা হতে পারে।

- রান্নাঘরে বাসন ধোয়ার সিঙ্ক দক্ষিণ দিকে থাকা উচিত নয়। এর কারণে বাস্তু দোষ হয়, যার কারণে ঘরের খরচ বেড়ে যায়। ব্যক্তি অস্থির থাকে এবং খরচের কোন শেষ নেই।

- রান্নাঘরে পূর্ব দিকে মুখ করে খাবার রান্না করা ভালো। এর কারণে আইটেমটিতে কোন ত্রুটি নেই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!