ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের জন্য বড় পুরস্কার অলিম্পিকের প্রতিটি মেডেল, শুভেচ্ছাবার্তা সভাপতির

শুক্রবার ছিল ভারতীয় অ্যাথলেটিক্সের জন্য সত্যিই একটি গুরুত্বপূর্ণ দিন। নীরজ, কোচ ডক্টর ক্লাউজ এবং ডাক্তার, ফিজিও, পুষ্টিবিদ এবং ক্রীড়া বিজ্ঞান বিশেষজ্ঞদের গোটা টিমকে আন্তরিক অভিনন্দন।

Parna Sengupta | Published : Aug 9, 2021 5:31 AM IST

ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের (Athletics Federation of India) সভাপতি ও অর্জুন পুরস্কারপ্রাপ্ত (Arjuna Awardee) অলিম্পিয়ান আদিল সুমারিওয়ালার (Adille Sumariwalla) ভূয়সী প্রশংসা। আদিল জানালেন, টোকিও অলিম্পিকে (Tokyo Olympic 2020) ভারতীয় অ্যাথলিটদের পারফরম্যান্সে গর্বিত গোটা দেশ, গর্বিত অ্যাথলেটিক্স ফেডারেশন। ফেডারেশনের যাবতীয় প্রচেষ্টা ও পরিশ্রম আজ সাফল্যের মুখ দেখেছে এই অলিম্পিয়ানদের হাত ধরে। তিনি বলেন ভারতের প্রথম অলিম্পিক সোনার পদক (Gold Medal) এনেছেন নীরজ চোপড়া(Neeraj Chopra)।

আদিল বলেন শুক্রবার ছিল ভারতীয় অ্যাথলেটিক্সের জন্য সত্যিই একটি গুরুত্বপূর্ণ দিন। নীরজ, কোচ ডক্টর ক্লাউজ এবং ডাক্তার, ফিজিও, পুষ্টিবিদ এবং ক্রীড়া বিজ্ঞান বিশেষজ্ঞদের গোটা টিমকে আন্তরিক অভিনন্দন। এদিন তিনি বলেন ২০১২ সালে যখন ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি পদে অধিষ্ঠিত হন, তখন থেকেই তাঁর লক্ষ্য ছিল ভারতে ট্র্যাক এবং ফিল্ড পারফরম্যান্সের মান বাড়ানো। তারই সঙ্গে তৃণমূল স্তরে সম্ভাব্য ক্রীড়াবিদদের সামনে সুযোগ তৈরি করে দেওয়া। 

তিনি বলেন এই লক্ষ্যপূরণের উদ্দেশ্যে অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার পুরো টিম অক্লান্ত এবং ধারাবাহিকভাবে কাজ করেছে। এই পদকটি ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের জন্য, ভারতীয় খেলাধুলার জন্য এবং অবশ্যই, নীরজ এবং তার পরিবারের জন্য একটি গর্বের দিন নিয়ে এসেছে। 

আদিল বলেন আঠারো বছর বয়স থেকে, অ্যাথলেটিক্স তাঁর জীবনের কেন্দ্রবিন্দু - তিনি নিজে একজন অলিম্পিয়ান ক্রীড়াবিদ হিসাবে, একজন কোচ হিসেবে যিনি একজন অলিম্পিয়ানকে প্রশিক্ষণ দিয়েছেন এবং একজন ক্রীড়া প্রশাসক হিসেবে, জাতীয় এবং আন্তর্জাতিকভাবে সুযোগ দেওয়ার চেষ্টা করেছেন। আদিলের মতে প্রথমবারের মতো অলিম্পিক পোডিয়ামে একজন ভারতীয় অ্যাথলেটকে দাঁড়ানোর চেয়ে বড় পুরস্কার আর কিছু তাঁর কাছে নেই। 

Share this article
click me!