সামনে এবার পাকিস্তান! ১৭ জনের দল ঘোষণা করল ইংল্যান্ড, অধিনায়ক বেন স্টোকস

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তিনটি টেস্ট ম্যাচের সিরিজ় খেলতে নামবে ইংল্যান্ড (England)। আর তাকে কেন্দ্র করেই ১৭ জনের দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (England Cricket Board)।

Subhankar Das | Published : Sep 11, 2024 10:38 AM IST

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তিনটি টেস্ট ম্যাচের সিরিজ় খেলতে নামবে ইংল্যান্ড (England)। আর তাকে কেন্দ্র করেই ১৭ জনের দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (England Cricket Board)।

অধিনায়ক বেন স্টোকসকে (Ben Stokes) রেখেই দল ঘোষণা করা হয়েছে। প্রসঙ্গত, চোটের জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। তাই আগামী অক্টোবর মাসে শুরু হতে চলা সিরিজ়ে দলে ফিরছেন তিনি।

Latest Videos

পাকিস্তানের মাটিতে খেলতে যাবে ব্রিটিশরা। তাই দলে ফিরিয়ে আনা হয়েছে স্পিনার জ্যাক লিচকে। উল্লেখ্য, তিনিও চোটের জন্য মাঠে নামতে পারেননি। ভারতের বিরুদ্ধে হায়দ্রাবাদে খেলতে গিয়ে চোট লাগে তাঁর। তারপর থেকেই আর খেলতে পারছিলেন না তিনি। তবে এবার পাকিস্তানের বিরুদ্ধে তাঁকে রেখেই দল ঘোষণা করল ইংল্যান্ড।

ইংল্যান্ড দলে মোট সাতজন পেসার রয়েছেন। সেইসঙ্গে, আছেন চারজন স্পিনার। শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হওয়া বাঁ-হাতি পেসার জস হ্যালকেও দলে নেওয়া হয়েছে। ৬ ফুট ৭ ইঞ্চির এই পেসার অভিষেক ম্যাচে তিনটি উইকেট নেন। ব্যাট হাতে করেন ৯ রান।

এমনকি, দলে ফেরানো হয়েছে ওপেনার জ্যাক ক্রলিকেও। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে জুলাই মাসে খেলতে গিয়ে চোট লেগেছিল তাঁর। ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের ডান হাতে চোট লেগেছিল। পাকিস্তান সফরের আগে তিনি সুস্থ হয়ে যাবেন বলেই আশা করছেন নির্বাচকরা। পাকিস্তানের বিরুদ্ধে তিনি বরাবরই রান পেয়েছেন। মোট ৫টি ম্যাচে ৫৫৫ রান করেছেন ক্রলি। সেইসঙ্গে, রয়েছে দ্বি-শতরানও।

আগামী ৭ অক্টোবর থেকে শুরু পাকিস্তান বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ়। দ্বিতীয় টেস্টটি শুরু হবে আগামী ১৫ অক্টোবর। এরপর তৃতীয় টেস্টটি শুরু হবে ২৪ অক্টোবর থেকে।

ঘোষিত ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, গুস অ্যাটকিনসন, শোয়েব বশির, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডন কক্স, জ্যাক ক্রলি, বেন ডাকেট, জস হাল, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথু পটস, জো রুট, জেমি স্মিথ, অলি স্টোন এবং ক্রিস ওকস।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest