নবরাত্রি পালনে অংশ নিয়ে বিতর্কে প্রাক্তন পাক ক্রিকেটার, গরবা নাচে পা মিলিয়ে আরতি করতেই ভিডিও ভাইরাল

একদিকে যেখানে পাকিস্তানের পুরো ক্রিকেট দল ভারতে বিশ্বকাপ খেলছে, অন্যদিকে পাকিস্তানে বসবাসকারী হিন্দু ক্রিকেটাররা মা জগদম্বার পুজোতে মগ্ন। দুর্গাপূজার অষ্টমীতে মা দুর্গার অষ্টম রূপের পূজা করেন পাকিস্তানের প্রাক্তন স্পিন বোলার দানিশ কানেরিয়া।

Parna Sengupta | Published : Oct 23, 2023 7:51 AM IST / Updated: Oct 23 2023, 01:35 PM IST

গোটা দেশ এখন উৎসবে মজে। নবরাত্রি উপলক্ষে চারদিকে দুর্গাপূজা নিয়ে ব্যাপক উন্মাদনা মানুষের মনে। শারদীয়া নবরাত্রি উপলক্ষে পুজো প্যান্ডেল থেকে দেবী মন্দিরে ভক্তদের ভিড়। এদিকে, প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়ার পুজো পালনের ছবি সামনে এসেছে। এই ছবিতে তাঁকে আরতির থালা হাতে তাঁর স্ত্রীর সঙ্গে পুজোতে অংশ নিতে দেখা গিয়েছে।

একটি ছবি শেয়ার করেছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার

একদিকে যেখানে পাকিস্তানের পুরো ক্রিকেট দল ভারতে বিশ্বকাপ খেলছে, অন্যদিকে পাকিস্তানে বসবাসকারী হিন্দু ক্রিকেটাররা মা জগদম্বার পুজোতে মগ্ন। দুর্গাপূজার অষ্টমীতে মা দুর্গার অষ্টম রূপের পূজা করেন পাকিস্তানের প্রাক্তন স্পিন বোলার দানিশ কানেরিয়া। তিনি সোশ্যাল মিডিয়ায় দেবী মন্ত্রও লিখেছেন, 'ইয়া দেবী সর্বভূতেষু মা কালরাত্রি রূপেন সংস্থিতা, নমস্তেস্যায় নমস্তস্যয় নমস্তস্যয় নমো নমঃ।'

গরবা উৎসবে অংশ নেন দানিশ

এর আগে, দানিশ কানেরিয়া, এক্স অন গারবার ভিডিওটি শেয়ার করেছিলেন, এই ভিডিওতে প্রচুর সংখ্যক পুরুষ ও মহিলাকে গরবা লাঠি নিয়ে ভক্তিমূলক গানে নাচতে দেখা গেছে।

ভিডিও পোস্টে দানিশ লিখেছেন, 'নবরাত্রির শুভ উপলক্ষ্যে আয়োজিত গরবা উৎসবে অংশ নিতে পেরে খুশি।' মা জগদম্বের কাছে সকলের মঙ্গল কামনা করছি। দানিশ পাকিস্তানে হিন্দুদের সব উৎসবেই অংশ নেন। তাঁর পরিবার হিন্দু সংস্কৃতি ভালোভাবে অনুসরণ করে।

 

 

এদিকে, তাঁর এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা কটাক্ষের সুরে বলেছেন এটা পাকিস্তানের কোথায়! উল্লেখ্য সংখ্যালঘু হিন্দুরা পাকিস্তানে ধর্মাচারণের যে স্বাধীনতা পান না, তা সর্বজন বিদিত।

নবরাত্রি হল লোকেদের একত্রিত হওয়ার এবং উদযাপন করার একটি সময়। পরিবার এবং বন্ধুরা আচার অনুষ্ঠানের জন্য জড়ো হয়, উৎসবের খাবার খায় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে। নবরাত্রি আনন্দ, হাসি এবং একত্রিত হওয়ার একটি সময়। সংক্ষেপে, নবরাত্রি একটি বহুমুখী উৎসব যা ধর্মীয় এবং সাংস্কৃতিক উভয় কারণেই উদযাপিত হয়। 

Share this article
click me!