Rohit Sharma: ছাপিয়ে গেলেন ধোনিকে, টি-২০ ফর্ম্যাটে নতুন নজির রোহিতের

বুধবার টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারতীয় দল। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজেই ৮ উইকেটে জয় পেলেন রোহিত শর্মা, ঋষভ পন্থরা। ভারতের বোলারদের পাশাপাশি ব্যাটাররাও ভালো পারফরম্যান্স দেখালেন।

Soumya Gangully | Published : Jun 5, 2024 6:40 PM IST

16
মহেন্দ্র সিং ধোনিকে টপকে ভারতের অধিনায়ক হিসেবে টি-২০ ফর্ম্যাটে সফলতম অধিনায়ক হয়ে গেলেন রোহিত শর্মা

বুধবার টি-২০ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল জয় পাওয়ার পরেই এই ফর্ম্যাটে ভারতের সফলতম অধিনায়ক হয়ে গেলেন রোহিত শর্মা। তিনি প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ছাপিয়ে গেলেন।

26
ভারতের অধিনায়ক হিসেবে টি-২০ ফর্ম্যাটে ৫০-তম ম্যাচ জয়ের দিকে এগিয়ে চলেছেন রোহিত শর্মা

বুধবার ভারতের অধিনায়ক হিসেবে টি-২০ ফর্ম্যাটে ৪৩-তম ম্যাচে জয় পেলেন রোহিত শর্মা। তাঁর নেতৃত্বে একটি ম্যাচে সুপার ওভারে জয় পায় ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ৪২টি টি-২০ ম্যাচ জিতেছে ভারতীয় দল।

36
টি-২০ ফর্ম্যাটে সব দলের অধিনায়কের মধ্যে সাফল্যের বিচারে চতুর্থ স্থানে রোহিত শর্মা

টি-২০ ফর্ম্যাটে সফলতম অধিনায়ক পাকিস্তানের বাবর আজম। তাঁর নেতৃত্বে ৪৬ ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবা ও ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান ৪৪টি করে টি-২০ ম্যাচে জয় পেয়েছেন। এই তালিকায় চতুর্থ স্থানে রোহিত শর্মা। তবে তিনি বাবরদের ছাপিয়ে যেতে পারেন।

46
আয়ারল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং ওপেন করতে নেমে দুরন্ত ইনিংস রোহিত শর্মার

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলির সঙ্গে ব্যাটিং ওপেন করতে নামেন রোহিত শর্মা। তিনি ৩৭ বলে ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারির সাহায্যে ৫২ রান করেন।

56
ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের শেষদিকে হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। তবে ম্যাচের পর তিনি জানিয়েছেন, চোট গুরুতর নয়।

66
রবিবার টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য তৈরি হচ্ছেন রোহিত শর্মা

রবিবার টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। আয়ারল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর পাকিস্তানের মোকাবিলা করার জন্য তৈরি হচ্ছেন রোহিত শর্মা।

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos