T-20 Cricket World Cup 2024: বোম্বেটে বুমরা! ১১৯ রান করেও পাকিস্তানকে হারাল ভারত

নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে রবিবার, টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। আর সেই ম্যাচেই ৬ রানে জয়ী ভারত। 

Subhankar Das | Published : Jun 9, 2024 7:42 PM IST / Updated: Jun 10 2024, 01:55 AM IST

নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে রবিবার, টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। আর সেই ম্যাচেই ৬ রানে জয়ী ভারত। বলা যেতে পারে, রীতিমতো লড়াই করেই ম্যাচে ফিরে আসে তারা।

বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। উল্লেখ্য, আগেই আবহাওয়ার পূর্বাভাস ছিল যে, বৃষ্টি হতে পারে। বাস্তবে হলও তাই। বৃষ্টির দরুণ খেলা শুরু হতে কিছুটা দেরি হয়। যদিও ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পর আবারও বৃষ্টি আসে। ফলে, বিঘ্নিত হয় খেলা। কিন্তু এই ম্যাচে প্রাথমিকভাবে বেশ চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া।

নিউ ইয়র্কের পিচে যেন শুরু থেকেই জ্বলে ওঠেন পাক পেসাররা। মাত্র ১৩ রানে, শাহিন আফ্রিদির (Shaheen Afridi) বলে হ্যারিস রাউফের (Haris Rauf) হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তবে সেখানেই শেষ নয়। বিরাট কোহলিও (Virat Kohli) আজ খুব একটা সুবিধা করতে উঠতে পারেননি। তিনি ফিরে যান মাত্র ৪ রানে।

অন্যদিকে, সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav) বিশেষ কিছু সুবিধা করে উঠতে পারেননি। মাত্র ৭ রান করেন তিনি। কিন্তু ওপেনিং জুটি এবং মিডল অর্ডারের ব্যর্থতার মাঝেও লড়াই চালিয়ে যান ঋষভ পন্থ (Rishabh Pant) অক্ষর প্যাটেল (Axar Patel) করেন ২০ রান। শেষপর্যন্ত সেই মহম্মদ আমিরের বলে এবং বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে ৩১ বলে ৪২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান ঋষভ পন্থ।

শিবম দুবের (Shivam Dube) সংগ্রহে মাত্র ৩ রান এবং রবীন্দ্র জাদেজা (Rabindra Jadeja) ফিরে যান ০ রানে। বেশকিছু ভালো ফিল্ডিং চোখে পড়ল পাকিস্তানের তরফ থেকে। হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) খুব একটা সুবিধা করতে পারলেন না। হ্যারিস রাউফের বলে, ইফতিকার আহমেদের (Iftikhar Ahmed) হাতে ক্যাচ দিয়ে ৭ রানে ফিরে যান তিনি।

তারপরের বলেই ফের উইকেট, ০ রানে রাউফ ফেরালেন যশপ্রীত বুমরাকে। যদিও হ্যাটট্রিকের সুযোগ হারান রাউফ। আর্শদীপ সিং (Arshdeep Singh) রান আউট হন ৯ রানে। এক ওভার বাকি থাকতেই, ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে মাত্র ১১৯ রানে। পাকিস্তানের হয়ে সর্বাধিক ৩টি করে উইকেট পান নাসিম শাহ (Naseem Shah) এবং হ্যারিস রাউফ।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে পাক দল। বাবর আজম ১৭ রানে ফিরে গেলেও, ক্রিজ আঁকড়ে পড়ে থাকেন মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। বাবরকে ফেরান যশপ্রীত বুমরা এবং ক্যাচ নেন সূর্যকুমার যাদব। তবে যে পিচে ভারতীয় ব্যাটাররা ব্যর্থ হলেন, সেই পিচেই যথেষ্ট ভালো ব্যাট করে ম্যাচ জিতল পাকিস্তান। বলা যেতে পারে, ধরে খেলেন তারা। যদিও অক্ষর প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ১৩ রানে ফেরেন উসমান খান। অন্যদিকে, হার্দিকের বলে ১৩ রানে আউট হন ফাকর জামান (Fakhar Zaman)। দুরন্ত একটি ক্যাচ নেন পন্থ। হাল ছাড়েননি ভারতীয় বোলাররা। যশপ্রীত বুমরার বলে, বোল্ড আউট হন মহম্মদ রিজওয়ান। তাঁর সংগ্রহে তখন ৩১ রান।

কার্যত সেই সময় ম্যাচ একেবারে হাড্ডাহাড্ডি। ধীরে ধীরে ম্যাচে ফিরে আসতে শুরু করে ভারত। আর ঠিক সেইসময় আবারও পন্থের দুরন্ত ক্যাচ। হার্দিক পান্ডিয়ার বলে মাত্র ৪ রানে আউট হন শাদাব খান (Shadab Khan)। তবে সেখানেই শেষ নয়। ইফতিকার আহমেদকে মাত্র ৫ রানে প্যাভিলিয়নে ফেরান বুমরা, ভালো ক্যাচ নেন আর্শদীপ সিং। ভারতের হয়ে একাই ৩ উইকেট নেন যশপ্রীত বুমরা। 

খেলা গড়ায় শেষ ওভার পর্যন্ত। শেষপর্যন্ত, পাকিস্তান পরাজিত, ভারত জয়ী হয় ৬ রানে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের
Hul Diwas:রাজ্যজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হুল দিবস, বীর শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য বেচারাম মান্নার
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার
Suvendu Adhikari : 'লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ না হলে বেতন বন্ধ হবে' কেন জানেন? শুভেন্দু যা বললেন, দেখুন