India Vs South Africa: অসুস্থতার জন্য ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নেই জেরাল্ড কোটজি

ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ইনিংসে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। মঙ্গলবার শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচের জন্য ২ দলই প্রস্তুতি নিচ্ছে।

Soumya Gangully | Published : Dec 30, 2023 9:04 AM IST / Updated: Dec 30 2023, 03:30 PM IST

প্রদাহের জন্য কেপ টাউনের নিউল্যান্ডসে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে পারবেন না জেরাল্ড কোটজি। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা চোটের জন্য আগেই দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। এবার কোটজিও খেলতে পারবেন না বলে জানিয়ে দিল ক্রিকেট সাউথ আফ্রিকা। এই পেসারের পরিবর্ত হিসেবে অবশ্য কারও নাম ঘোষণা করা হয়নি। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রোটিয়া পেসারদের সামনে কে এল রাহুল ও বিরাট কোহলি ছাড়া অন্যান্য ভারতীয় ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। সেই কারণেই হয়তো দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্টের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। দ্বিতীয় টেস্ট ম্যাচেও পেসাররা ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশায় প্রোটিয়া শিবির।

কোটজির অভাব অনুভব করবে দক্ষিণ আফ্রিকা?

কোটজির সুস্থ হয়ে উঠতে পারলে কতদিন লাগবে জানা যায়নি। প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণের অন্যতম ভরসা ছিলেন এই পেসার। এবারের ওডিআই বিশ্বকাপে ২০ উইকেট নেন কোটজি। কোনও একটি আইসিসি ইভেন্টে দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন এই পেসার। ফলে দ্বিতীয় টেস্টে কোটজির অভাব অনুভব করতে পারে দক্ষিণ আফ্রিকা। তাঁর পরিবর্তে উইয়ান মালডার বা লুঙ্গি এনগিডিকে খেলার সুযোগ দিতে পারে প্রোটিয়ারা। নিউল্যান্ডসের পিচ থেকে যদি স্পিনারদের জন্য সাহায্য পাওয়ার সম্ভাবনা থাকে, তাহলে কেশব মহারাজকেও খেলার সুযোগ দেওয়া হতে পারে।

প্রথম টেস্টে সহজ জয় প্রোটিয়াদের

সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচে ইনিংস ও ৩২ রানে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে লড়াই করেন বিরাট। কিন্তু তাঁর পক্ষেও হার বাঁচানো সম্ভব হয়নি। এই সিরিজে সমতা ফেরাতে হলে কেপ টাউন টেস্ট ম্যাচে জয় পেতেই হবে ভারতীয় দলকে। সেই লক্ষ্যে তৈরি হচ্ছেন বিরাটরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammad Shami: বিশ্বকাপে খেলেছেন ইঞ্জেকশন নিয়ে, এখন শামিকে ভোগাচ্ছে গোড়ালির চোট

India Vs South Africa: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে ডাক পেলেন আবেশ খান

Dean Elgar: কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবেই অবসর ডিন এলগারের

Read more Articles on
Share this article
click me!