ওমানে তিনি কে? অবিকল 'শোয়েব আখতার'! ভাইরাল পাক পেসারের হুবহু প্রতিরূপ

সম্প্রতি, শোয়েব আখতারের মতো দেখতে একজনের ভাইরাল ভিডিও ক্রিকেট ভক্তদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। যা প্রাক্তন এই ক্রিকেটারের উত্তরাধিকারের স্থায়ী প্রভাবকে তুলে ধরে।

Subhankar Das | Published : Sep 23, 2024 5:57 PM IST

"রাওয়ালপিন্ডি এক্সপ্রেস" নামে খ্যাতিমান পাকিস্তানি প্রাক্তন পেস বোলার শোয়েব আখতার ক্রিকেট ইতিহাসের একজন অনন্য ব্যক্তিত্ব। তার ঝোড়ো গতি এবং ব্যতিক্রমী বোলিং দক্ষতার জন্য তিনি সর্বদা স্মরণীয় হয়ে থাকবেন। সম্প্রতি, আখতারের মতো দেখতে ইমরান মহম্মদের একটি ভাইরাল ভিডিও ক্রিকেট ভক্তদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে, যা প্রাক্তন এই ক্রিকেটারের উত্তরাধিকারের স্থায়ী প্রভাবকে তুলে ধরে।

প্রায় দুই দশক ধরে আখতারের ক্যারিয়ারে তিনি ৪৬টি টেস্ট, ১৬৩টি একদিনের আন্তর্জাতিক (ওয়ানডে) এবং ১৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক (টি-টোয়েন্টি) ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন। তার ভয়ঙ্কর গতি, স্টিপ বাউন্স এবং মারাত্মক ইয়র্কার বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছিল। সফল ক্রিকেট ক্যারিয়ার থাকা সত্ত্বেও, আখতারকে দীর্ঘদিন ধরে হাঁটুর সমস্যায় ভুগতে হয়েছে, যার ফলে ২০১১ সালের বিশ্বকাপের পর তাঁকে অবসর নিতে বাধ্য করা হয়।

Latest Videos

সেই ১৯৯৭ সালে শুরু হওয়া তার উজ্জ্বল ক্যারিয়ারে, শোয়েব আখতার টেস্টে ১৭৮টি উইকেট গ্রহণ করেছিলেন। এরপর ২০০৭ সালে ব্যাঙ্গালোরে ভারতের বিপক্ষে ছিল তার শেষ টেস্ট। ওয়ানডেতে তিনি ২৪৭টি উইকেট পেয়েছিলেন এবং টি-টোয়েন্টিতে তিনি ১৯টি উইকেট লাভ করেন।

সম্প্রতি, ওমান ডি১০ লিগের একটি ম্যাচে ইমরান মুহাম্মদকে দেখা যাচ্ছে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা আখতারের সাথে তার বিস্ময়কর মিলের জন্য ভক্তদের মন জয় করেছে। ম্যাচটিতে আইএএস ইনভিসিবলস এবং ইয়াল্লাহ শাবাব জায়ান্টস মুখোমুখি হয়েছিল এবং এই ফুটেজ দ্রুত বোলারের দক্ষতার স্মৃতি আবারও জাগিয়ে তুলেছে।

 

৩০ বছর বয়সী ইমরান পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খান জেলার বাসিন্দা। ভালো সুযোগের সন্ধানে ১৮ বছর বয়সে তিনি তার গ্রাম ছেড়ে চলে যান এবং বর্তমানে ওমানের মাস্কাটে থাকেন। সিসিটিভি ক্যামেরা বসিয়ে জীবিকা নির্বাহ করলেও, তিনি ওমানের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণ করে ক্রিকেটের প্রতি তার আগ্রহ চালিয়ে যাচ্ছেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণের পর থেকে, শোয়েব আখতার সফলভাবে একজন জনপ্রিয় ধারাভাষ্যকার এবং বিশ্লেষক হিসেবে উঠে এসেছেন। তিনি আন্তর্জাতিক ম্যাচ, লিগ গেম এবং বিশেষ করে পাকিস্তানি ক্রিকেটের উন্নয়নের বিষয়ে তার বিশাল অভিজ্ঞতা এবং দক্ষতা ব্যবহার করে বিচার বিশ্লেষণ করে থাকেন। তার জনপ্রিয় ইউটিউব চ্যানেলটি ভক্তদের জন্য তার বিশেষজ্ঞ মতামত এবং সমালোচনা জানার একটি মাধ্যমে পরিণত হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar
বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
'আর জি করের মতো টলিউডেও সন্দীপ ঘোষ আছে' বিস্ফোরক মন্তব্য রুদ্রনীলের | Rudranil Ghosh