অস্ট্রেলিয়ান গোলমেশিন দিমিত্রি পেত্রাতোসের সঙ্গে আরও দুই বছরের চুক্তি বৃদ্ধি মোহনবাগানের

দলবদলের বাজারে নিজেদের শক্তি আরও বাড়াল মোহনবাগান। সবুজ মেরুনে থাকছেন অস্ট্রেলিয়ান গোলমেশিন দিমিত্রি পেত্রাতোস। তাঁর সঙ্গে আরও দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি করল মোহনবাগান সুপার জায়ান্ট। বৃহস্পতিবার, সরকারিভাবে এই কথা জানিয়ে দেওয়া হল ক্লাবের তরফ থেকে।

Subhankar Das | Published : Aug 2, 2024 6:28 AM IST / Updated: Aug 02 2024, 08:06 PM IST

দলবদলের বাজারে নিজেদের শক্তি আরও বাড়াল মোহনবাগান (Mohun Bagan)। সবুজ মেরুনে থাকছেন অস্ট্রেলিয়ান গোলমেশিন দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos)। তাঁর সঙ্গে আরও দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি করল মোহনবাগান সুপার জায়ান্ট। বৃহস্পতিবার, সরকারিভাবে এই কথা জানিয়ে দেওয়া হল ক্লাবের তরফ থেকে।

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড।

Latest Videos

আর এবারও মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) সামনে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। তাই শুরু থেকেই সতর্ক টিম ম্যানেজমেন্ট।

ইতিমধ্যেই অনুশীলনও শুরু করে দিয়েছে বাগান শিবির। তার উপর আবার এই বছর মোহনবাগান দিবসে সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন সেই পেত্রাতোসই। ফলে, তিনি দলের জন্য যে এক অপরিহার্য অংশ হয়ে উঠেছেন সেই কথা বলাই বাহুল্য। আর এই কথা মাথায় রেখেই আরও দুই বছরের জন্য পেত্রাতোসের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিল মোহনবাগান ক্লাব।

উল্লেখ্য, গতবারের ইন্ডিয়ান সুপার লিগে (ISL) গোল্ডেন বুট (Golden Boot) জিতেছেন তিনি। তাছাড়া ডুরান্ড কাপ এবং এবং আইএসএল লিগ শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার পিছনেও গুরুত্বপূর্ণ অবদান ছিল এই দিমি পেত্রাতোসের।

অন্যদিকে, এখনও পর্যন্ত আইএসএল-এর মঞ্চে মোট ৪৬টি ম্যাচে মাঠে নেমেছেন দিমি। গোল করেছেন মোট ২২টি এবং সতীর্থদের দিকে ১০১১টি সফল পাস বাড়িয়েছেন। সেইসঙ্গে, তাঁর নামের পাশে রয়েছে ১৪টি অ্যাসিস্ট এবং ১৩০টি রিকভারি।

শুধু তাই নয়, ১২১টি গোলের সুযোগও তৈরি করেছেন তিনি। ফলে, বোঝাই যাচ্ছে যে এই দিমিত্রি পেত্রাতোস আগামী মরশুমেও মোহনবাগানের জন্য কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছেন। তাই তাই রেখে দিল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট।

এই প্রসঙ্গে দিমি বলেছেন, “আমি চেষ্টা করব দলকে আরও ট্রফি জেতাতে। এবার আমাদের দলের শক্তি অনেকটাই বেড়েছে। অস্ট্রেলিয়ার বন্ধু জেমি ম্যাকলারেন যোগ দিয়েছে। আমরা দুজনে একসঙ্গে বহু ম্যাচ খেলেছি। সফলও হয়েছি। সেই রেশ বজায় রাখতে চাই ভারতেও।”

তিনি আরও যোগ করেছেন, “গ্রেগ স্টুয়ার্টের মতো সফল ফুটবলারের যোগদানের দলে দলের শক্তি অনেক বৃদ্ধি পেয়েছে। রক্ষণের শক্তি বাড়াতে টম অ্যালড্রেড, আলবার্তো রদরিগেজের মতো ফুটবলাররা যোগ দিয়েছেন। আপুইয়ার মতো সফল এবং দুর্দান্ত ভারতীয় ফুটবলারকেও দলে নিয়েছে ম্যানেজমেন্ট। তাই আমরা আত্মবিশ্বাসী। আমারা সফল হব।”

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র