নীরজ চোপড়াকে অনন্য সম্মান ভারতীয় সেনার, 'সোনার ছেলের' নামে স্টেডিয়ামের নামকরণ

অলিম্পিকে সোনা জিতে ইতিহাস তৈরি করেছেন নীরজ চোপড়া। এবার নীরপ চোপড়াকে সম্মানিত করতে চলেছে ভারতীয় সেনা। নীরজের নামে নামাঙ্কিত হতে চলেছে একটি স্টেডিয়াম।

Asianet News Bangla | Published : Aug 21, 2021 4:11 PM IST

টোকিও অলিম্পিকে ১৩০ কোটি দেশবাসীর সোনার স্বপ্ন পূরণ করেছেন নীরজ চোপড়া। স্বাধীনতার পর অ্যাথলেটিক্সে ভারতের প্রথম সোনা জিতে ইতিহাসের পাতায় নাম তুলেছেন ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার। দেশে ফেরার পর থেকেই শুভেচ্ছা, সংবর্ধনা ও পুরুস্কারের বন্যায় ভাসছেন নীর। এবার অলিম্পিকে সোনা জয়ী 'সোনার ছেলে' নীরজকে অনন্য সম্মান দিতে চলেছে ভারতীয় সেনা বাহিনী। নীরজ চোপড়ার নামে হতে চলেছে একটি স্টেডিয়ামের নামকরণ।

নীরজ দেশ তথা ভারতীয় সেনার নাম বিশ্বের দরবারে শীর্ষ পৌছে দিয়েছে। তার জন্য ভারতীয় সেনার তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুণে-তে সাদার্ন কমান্ডের আর্মি স্পোর্টস ইন্সটিটিউটের নামকরণ করা হবে নীরজের নামে। স্টেডিয়ামের নতুন নামকরণের জন্য আগামি ২৩ অগাস্ট একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের উপস্থিত থাকবেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং,সেনা বাহিনীর প্রধান এমএম নরাবণে সহ অন্য়ান্য একাধিক অতিথি। স্টেডিয়ামটির নামকরণ করা হবে  'নীরজ চোপড়া আর্মি স্পোর্টস স্টেডিয়াম'।

এই স্টেডিয়ামটিকে সম্প্রীতি বিশ্বমানের করে গড়ে তোলা হয়েছে। আরও কাজ চলছে। ভারতীয় সেনা বাহিনীতে কর্মতর হওয়ায় এক সময় এই স্টেডিয়ামে অনুশীলন করেছেন নীরজ চোপড়াও। সেনা বাহিনীর তরফ থেকে এই অনন্য সম্মান পেয়ে খুশি অলিম্পিকে সোনা জয়ী নীরজ। অনুষ্ঠানে তিনিও উপস্থিত থাকবেন। নীরজ চোপড়ার নামে স্টেডিয়ামটির নামকরণ হওয়ার পর অনেক  অ্যাথলিট আরও বাড়তি উৎসাহ পাবে বলেই মনে করা হচ্ছে। 

Share this article
click me!