Tokyo Olympics: হকিতে ঘুরে দাঁড়াল ভারত, স্পেনের বিরুদ্ধে জয় ৩-০ গোলে

টোকিও অলিম্পিকে হকিতে জয়ে ফিরল ভারতীয় দল। গুরুত্বপূর্ণ ম্যাচে স্পেনকে হারাল ৩-০ গোলে। দলের হয়ে দুটি গোল করলেন রূপিন্দর পাল সিং। অপর একটি গোল করেন সিমরনজিৎ সিং।
 

Sudip Paul | Published : Jul 27, 2021 3:38 AM IST / Updated: Jul 27 2021, 10:21 AM IST

টোকিও অলিম্পিকে হকিতে ঘুড়ে দাঁড়াল ভারতীয় দল। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-২ গোলে জয় দিয়ে অলিম্পিক অভিযান শুরু করেছিল মনপ্রীত সিংয়ের দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে লজ্জার হার হজম করতে হয়েছিল। ফলে তৃতীয় ম্যাচে স্পেনের বিরুদ্ধে নামার আগে চাপে ছিল ভারতীয় দল। আর চাপের মধ্যেই দুরন্ত পারফর্ম করে স্পেনকে ৩-০ গোলে হারিয়ে দিল ভারত। ম্যাচে ভারতের হয়ে জোড়া গোল করে নায়ক রূপিন্দর পাল সিং। অপর গোলটি করেন সিমরনজিৎ সিং।

অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারের পর এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল ভারতীয় দলের কাছে। ম্যাচের প্রথম থেকেই অন্য ছন্দে পাওয়া যায় ভারতীয় দলকে। একের পর এক আক্রমণ গড়ে তোলে ভারতীয় হকি দল। ম্যাচের ১৪ মিনিটেই ভারতকে প্রথম গোল করে এগিয়ে দেন সিমরনজিৎ সিং। দ্বিতীয় গোল পাওয়ার জন্যও বেশি সময় অপেক্ষা করতে হয়নি ভারতীয় দলকে। পেনাল্টি থেকে গোল করে ভারতীয় দলের ব্যবধান ২-০ ও নিজের প্রথম গোল করেন রূপিন্দর পাল সিং। ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতীয় দল।

 

 

দ্বিতীয়ার্ধে আক্রমণের মাত্রা বাড়ায় স্পেনও। কিন্তু ভারতের মজবুত রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি স্প্যানিশ আর্মাডারা। ম্য়াচের চতুর্থ কোয়ার্টারের গোল করে ব্যবধান বাড়িয়ে নেয় ভারত। ৫১ মিনিটের মাথায় দলের হয়ে তৃতীয় তথা ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন রুপিন্দর পাল সিং। পুল-এ'র তিন ম্যাচে ২টি জয়-সহ ৬ পয়েন্ট সংগ্রহ করে ভারত আপাতত দ্বিতীয় স্থানে রয়েছে। গ্রুপে ভারতের ম্যাচ বাকি রয়েছে আর্জেন্তিনা ও জাপানের বিরুদ্ধে। ৬ দলের প্রতি পুল থেকে ৪টি করে দল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে।

Share this article
click me!