ODI World Cup 2023: চরম অনটনে পাক ক্রিকেট দল, পাঁচ মাস ধরে বেতন পাননি বাবর আজমরা, বিশ্বকাপের মঞ্চে ফাঁস হল গোপন তথ্য

একে বিশ্বমঞ্চে তথৈবচ অবস্থা পাকিস্তান ক্রিকেট দলের তার উপর আবার জানা যাচ্ছে চরম অর্থকষ্টের মধ্য দিয়ে যাচ্ছে দল।

Ishanee Dhar | Published : Oct 29, 2023 5:23 AM IST

বিশ্বকাপের যাত্রা যেন ক্রমেই আরও শক্ত হচ্ছে পাকিস্তানের কাছে। মাঠে বাইরে দারুণ প্রতিকূলতার মুখোমুখি হতে হচ্ছে বাবর আজমদের। বিশ্বকাপের শুরুতে নেদারল্যান্ডস, শ্রীলঙ্কাএ বিরুদ্ধে টানা দুই জয়ে অনেকটাই ভরসা যুগিয়েছিল পাকিস্তানি ভক্তদের। কিন্তু সেই বিশ্বকাপের দ্বিতীয় পর্বেই একেবারে অস্তমিত সেই আশা। টানা চারটে হার, সেমিফাইনালের আগেই কি বাড়ি ফিরতে হবে বাবরদের? ভারতের হাতেই পাকিস্তানের পরাজয়ের পর্ব শুরু হয়। তারপর পর পর অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও পরাজয় যেন পাকিস্তানের বিশ্বকাপ থেকে বিদায় শঙ্খ বাজিয়েছে।

বড়সর সমস্যার সম্মুখীন পাক দল

এই চলতি টানাপোড়েনের মধ্যেই এবার সামনে এল পাক দলের সম্পর্কে নতুন তথ্য। একে বিশ্বমঞ্চে তথৈবচ অবস্থা পাকিস্তান ক্রিকেট দলের তার উপর আবার জানা যাচ্ছে চরম অর্থকষ্টের মধ্য দিয়ে যাচ্ছে দল। মোটেই ভালোনা পাক ড্রেসিংরুমের অবস্থা। জানা যাচ্ছে গত পাঁচ মাস ধরে বেতন পাননি পাক ক্রিকেটাররা। পাকিস্তান মিডিয়া বলছে, বিশ্বকাপ চলাকালীন ক্রিকেটাররা মোটেই পাক বোর্ডের তরফে পর্যাপ্ত সাহায্য পাননি। অন্যদিকে দলের মধ্যেও ধরেছে ফাটল। উল্লেখ্য লীয় অন্তর্কলহ ইস্যু ধামাচাপা দেওয়ার উদ্দেশ্যে বিবৃতিও জারি করা হয়েছিল পাক বোর্ডের তরফে।

রশিদ লতিফের বক্তব্য

অর্থাভাব অন্তর্কলহে বিপর্যস্ত পাক দলের উপর মরার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে পাক ক্রিকেটার রশিদ লতিফের বক্তব্য। তিনি স্পষ্টই জানিয়ে দিয়েছেন, গত পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে ক্রিকেটারদের। এমনকি বাবর আজম টুর্নামেন্ট চলাকালীন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফকে ফোন, টেক্সট করলেও তিনি রিপ্লাই দেননি। তাঁর কথায়,'পাক মিডিয়ায় বহু জিনিস দেখানো হচ্ছে। অনেক কিছুই হয়ত ভুয়া খবর। তবে এটা সত্যি যে বাবর আজম গত কয়েকদিন ধরেই পিসিবি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। তবে উনি কোনও উত্তর দিচ্ছেন না। পিসিবির তরফে নাকি বলা হয়েছে, বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের যে কেন্দ্রীয় চুক্তি রয়েছে তা পর্যালোচনা করা হবে।'

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!