দীপিকার সামনে কঠিন লড়াই, বাছাই পর্বে নবম স্থানে শেষ করলেন ভারতীয় তিরন্দাজ

অলিম্পিকের প্রথম দিনে তিরন্দাজিতে ময়দানে নামলেন দীপিকা কুমারি। বাছাই পর্বে প্রথম রাউন্ডে ভালো শুরু করেও কিছুটা কাটল ছন্দ। নবম স্থানে শেষ করলেন তিনি। ২৭ তারিখ নামবেন এলিমিনেশন রাউন্ডে।
 

Sudip Paul | Published : Jul 23, 2021 4:21 AM IST / Updated: Jul 23 2021, 09:56 AM IST

রাতে উদ্বোধনী অনুষ্ঠান। তার আগে ২৩ জুলাই সকাল থেকেই শুরু হয়ে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'- অলিম্পিকের দ্বৈরথ। তবে টোকিও অলিম্পিকের শুরুটা খুব একটা ভালো হল না ভারতের।  প্রথম দিন তীরন্দাজিতে ময়দানে নেমেছিলেন বিশ্বের এক নম্বর মহিলা তীরন্দাজ ভারতের দীপিকা কুমারি। টোকিও থেকে ভারতের সম্ভাব্য পদক প্রাপকদের যে তালিকা রয়েছে তাতে অনেকটাই উপরের দিকে রয়েছে দীপিকার নাম। কিন্তু এদিন বাছাই পর্বে তিনি শেষ করলেন নবম স্থানে।

 

 

বাছাই পর্বের শুরুটা ভালোই করেছিলেন দীপিকা কুমারি। প্রথম রাউন্ডের শেষে ছিলেন চতুর্থ স্থানে। কিন্তু তারপরই যেন কিছুটা তাল কাটল বিশ্বের পয়লা নম্বর তীরন্দাজের। বাছাই পর্বের ব্যক্তিগত ব়্যাঙ্কিং রাউন্ডে ৭২টি তির মেরে ৬৬৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে শেষ কলেন দীপিকা। তবে অলিম্পিক থেকে ছিটকে যাননি তিনি। এখনও আশা রয়েছে। তবে সামনে কটিন লড়াই। ২৭ তারিখ এলিমিনেশন রাউন্ডে দীপিকির প্রতিপক্ষ ভুটানের কর্মা। সেই ম্য়াচ জিতলেই কোয়ার্টার ফাইনালে বাছাই পর্বে শীর্ষ স্থানে থাকা ও পয়েন্টের বিচারে ২৫ বছরে অলিম্পিক রকের্ড ভেঙে দেওয়া কোরিয়ার আন সানের মুখোমুখি হবেন দীপিকা। পরেরল রাউন্ড থেকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া দীপিকা। সাফল্য কামনায় গোটা দেশ।

 

 

অপরদিকে, শুক্রবার বাছাই পর্বে প্রথম তিনটি স্থানই দখলে রাখল কোরিয়ানরা। ৬৮০ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছেন আন সান, ৬৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন জ্যাং মিনহি ও ৬৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন কাং চে ইয়ং। কোরিয়ান তারকা তিরন্দাজ আন সান তিরন্দাজির এই রাউন্ডের শুরুতেই ২৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়ে প্রথম স্থান পেয়েছেন। অর্জন করেছেন ৬৮০ পয়েন্ট। যা কিনা অলিম্পিকের ইতিহাসে তিরন্দাজিতে রেকর্ডও।

Share this article
click me!