প্রথম ডোজের ৪ সপ্তাহের মধ্যেই দ্বিতীয় ডোজ, অলিম্পিকের অ্যাথলিটদের করোনা টিকা নিয়ে ঘোষণা কেন্দ্রের

  • অলিম্পিক অ্যাথলিদের জন্য বড় ঘোষণা
  • কোভিড ভ্যাকসিন নিয়ে ঘোষণা স্বাস্থ্য মন্ত্রকের
  • প্রথম ডোজের ৪ সপ্তাহের মধ্যে মিলবে দ্বিতীয় ডোজ
  • কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে স্বাগত আইওএ প্রেসিডেন্টের
     

Asianet News Bangla | Published : Jun 7, 2021 1:16 PM IST

টোকিও অলিম্পিক শুরু হতে বাকি আর দেড় মাসের মত সময়। করোনা আবহে অলিম্পিক নিয়ে প্লেয়ারদের সুরক্ষিত রাখতে যাবতীয় ব্যবস্থা নিচ্ছে আয়োজক দেশ ও আন্তর্জাতিক অলিম্পক সংস্থা। কিন্তু মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে একটা আতঙ্ক থেকেই যাচ্ছে অ্যাথলিটদের মধ্যে। এই পরিস্থিতিতে ভারতীয় অ্যাথলিটদের সুরক্ষার জন্য বড় ঘোষণা করল দেশের স্বাস্থ্য মন্ত্রকক। মাত্র ৪ সপ্তাহের ব্যবধানেই সকলকে কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে চিঠি প্রকাশ করে জানানো হয়েছে, যেসকল অ্যাথলিটরা টোকিও অলিম্পিকের জন্য নির্বাচিত হয়েছেন এবং তাদের সঙ্গে যে সাপোর্টিং স্টাফ ও অফিসিয়ালরা টোকিও যাবেন, তাদের কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ অল্প সময়ের ব্যবধানে দেওয়া হবে। টিকার প্রথম ডোজ নেওয়ার ৪ সপ্তাহের মধ্যই দেওয়া হবে দ্বিতীয় ডোজ। দেশের স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে পাঠানো চিঠি প্রাপ্তির কথা স্বীকার সকরেছেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট নরেন্দ্র বাত্রা। স্বাস্থ্যমন্ত্রকের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত ৩ জুন অলিম্পিকের আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে অলিম্পিকে অংশগ্রহণকারীদের প্রস্তুতি নিয়ে যাবতীয় খোঁজ নেন মোদী। একইসঙ্গে নির্দেশ দিয়েছিলেন, অলিম্পিকে অংশ নেওয়া প্রতিটি প্লেয়ার, কোচ, স্টাফ ও সাপোর্টিং স্টাফদের যত দ্রুত সম্ভব করোনা ভাইরাসের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তারপরই সোমবার স্বাস্থ্য মন্ত্রকের এই সিদ্ধান্ত। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে খুশি অ্যাথলিটরাও।

Share this article
click me!