BGMI Down Today- অপেক্ষার অবসান, এসে গেল পাবজি নিউ স্টেট গেমের ডিসেম্বর আপডেট, জেনে নিন কী কী থাকছে

এবার এসে গেল পাবজি নিউ স্টেটের ডিসেম্বর আপডেট।  একাধিক নতুন অস্ত্রশস্ত্র, গাড়ি এবং আরও অনেক কিছুর সংযোজন করা হয়েছে ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে।  
 

Kasturi Kundu | Published : Dec 9, 2021 12:15 PM IST

পাবজির নতুন ভার্সান  ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নিয়ে জেন ওয়াইয়ের গেমারদের মধ্যে উত্তেজনার শেষ নেই। বর্তমানে টেক দুনিয়ার অন্যতম জনপ্রিয় ও আলোচিত বিষয়  ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া(BGMI) গেম। প্রতিনিয়তই কিছু না আপডেট দিচ্ছে এই গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন(Krafton)। এবার সব অপেক্ষার অবসান ঘটিয়ে এসে গেল পাবজি নিউ স্টেট গেমের ডিসেম্বর আপডেট(PUBG New state Dec update)। এই লেটেস্ট আপডেটে একাধিক পরিবর্তন এবং নতুন কনটেন্ট লঞ্চ হতে চলেছে। ক্রাফ্টন(Krafton)-এর তরফ থেকে এই আপডেটকে ডিসেম্বর প্যাচ বলে অভিহিত করা হচ্ছে।  ৯ ডিসেম্বর(9th Dec) স্টেবল ভার্সনে এই আপডেট পৌঁছে যাওয়ার কথা। লেটেস্ট আপডেটে গেমারদের একাধিক সমস্যার সমাধান হতে চলেছে। একই সঙ্গে একাধিক নতুন অস্ত্রশস্ত্র, গাড়ি এবং আরও অনেক কিছুর সংযোজন করা হয়েছে ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া(BGMI)গেমে (Adding Vehicles, Survivor Pass, More)। উল্লেখ্য, ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে নতুন ম্যাপ এবং গেমপ্লে মোড সংক্রান্ত কিছু থাকছে না।

অ্যান্ড্রয়েড এবং iOS দুই প্ল্যাটফর্মের ক্ষেত্রেই  ৯ ডিসেম্বর প্যাচ লাইভ হতে চলেছে। সবচেয়ে আনন্দের খবর, সম্পূর্ণ বিনামূল্যে এই আপডেট পেয়ে যাবেন ইউজাররা। যে সব পাবজি নিউ স্টেট প্লেয়াররা এই আপডেট অর্থাৎ ফিক্স পেতে আগ্রহী, তাঁদেরকে প্লে স্টোর (অ্যান্ড্রয়েড) এবং অ্যাপ স্টোরে (আইফোন) গেমের লাইভ আপডেট দেখে নিতে হবে। তারপর সেখান থেকেই যাবতীয় আপডেট পেয়ে যাবেন তাঁরা। মনে রাখা দরকার, পাবজির জন্য যেমন শক্তিসালী ইন্টারনেট পরিষেবা জরুরী ছিল, ঠিক তেমনই ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া(BGMI)-র জন্যও  শক্তিশালী ওয়াইফাই নেটওয়ার্ক দরকার। কারণ এই প্যাচ ডাউনলোডের সাইজ বরাবরই বেশ অনেকটা বড় হয়। 

আরও পড়ুন-BGMI Data Transfer-লিভিক ম্যাপ থেকে ব্যাটলগ্রাউন্ডে বন্ধ হবে ডেটা ট্রান্সফার, শুক্রবার জানাল ক্রাফ্টন

এবার আসা যাক অস্ত্রের কথায়। L85A3 অ্যাসল্ট রাইফেল: সমস্ত ৫.৫৬ অ্যাসল্ট রাইফেলের সর্বোচ্চ ড্যামেজ অফার করবে। মিড থেকে লং-রেঞ্জ ফায়ার ফাইটার পারফর্ম করতে পারবে। তবে ফায়ার রেট খুবই কম, যা ইরাঞ্জাল ও ট্রয়ে খুঁজে পাওয়া যেতে পারে। M416 [C2] লং ব্যারেল, এই অ্যাকসেসারি আবার ড্যামেজ বাড়াতে পারে কিন্তু M416-এ ভার্টিকল রিকয়েলও বাড়াতে পারে। এই অ্যাটাচমেন্ট M416-এর মাজল স্লট ডিসেবল করতে পারে এবং এটি প্রতি ম্যাচে কেবল এক বারই কাস্টোমাইজ করা যেতে পারে। SLR [C2] ৫.৫৬mm ব্যারেল, এটি ফায়ারিং অ্যাকিউরেসি বাড়াতে পারে কিন্তু ৭.৬২mm ব্যারেলের তুলনায় ড্যামেজ অনেকখানিই কমাতে পারে। 

আরও পড়ুন-BGIM Restrictions-১৮ বছরের নীচে BGIM খেলায় একগুচ্ছ কড়া নিয়ম,সঙ্গে দোসর অ্যান্টি অ্যাডিকশন ফিচার্স

গাড়ির বিষেয় প্রথমে আসা যাক ইলেকট্রনের কথায়। এটি একটি ৬ সিটার মিনিবাস যা অন্যান্য গাড়ির থেকে আরও বেশি টেকসই। গাড়িতে থাকার সময় আপনি সিট সুইচ করতে পারবেন। এমনকি গাড়িতে থাকার সময় ফুল স্কোয়াড-সহ সিট সুইচ করার ক্ষেত্রেও এই একই কাণ্ড হতে পারে। এটি কেবল মাত্র ট্রয় এবং ট্রেনিং গ্রাউন্ডের ক্ষেত্রেই প্রযোজ্য। মেসটা: একটি ক্লাসিক ২ সিটার স্পোর্টস গাড়ি, যা হাই-স্পিডে অ্যাক্সিলারেট করতে সক্ষম। মেসটার দুটি মডেল রয়েছে স্ট্যান্ডার্ড ও ওপেন। ইরাঞ্জাল, ট্রয় এবং ট্রেনিং গ্রাউন্ড – তিনটি ক্ষেত্রেই দেখা যাবে এই গাড়িটিকে।

আরও পড়ুন-Jio BGMI Gaming-জিও নিয়ে আসছে BGMI Gaming Masters টুর্নামেন্ট,১২.৫ লাখ টাকা পর্যন্ত পুরস্কার জেতার সুযোগ

সারভাইভার পাস ভল ২ । এই সিজনের মূল চরিত্র হল, ড্রিম রানার্স ফ্যাকশনের বেলা। বেলার প্রতিটি কস্টিউম সংগ্রহ করার জন্য আপনাকে স্টোরি মিশন ক্লিয়ার করতে হবে। প্রিমিয়াম পাসের জন্য আপনি আপগ্রেডেড লেভেল রিওয়ার্ডও পেয়ে যাবেন। এছাড়াও ভেহিকল স্কিন, আরও অন্যান্য ক্যারেক্টার্স এবং প্রিমিয়াম পাসের লেভেল ৪৮ পর্যন্ত যে সব যোদ্ধারা পৌঁছতে পারবেন, তাঁরাও ১৫০০ NC পাবেন। এছাড়াও ফ্রি পাস রিওয়ার্ড হিসেবে বিপি চেস্ট যোগ করেছে এই গেম। এবার আলোকপাত করা যাক বাগ ফিক্সে। ভেহিকল হ্যান্ডলিং ক্যারেক্টারিস্টিক্সের ক্ষেত্রে একাধিক ফিক্স ইতিমধ্যেই পাঠানো হয়েছে। স্টেশন ডেথম্যাচ ম্যাপের ক্ষেত্রে স্পন এরিয়াও ফিক্স করেছে ক্রাফ্টন। এর ফলে শত্রুদের বেসপয়েন্ট সনাক্ত করার কাজটি আরও সহজ হয়ে যাবে। এই প্যাচের মাধ্যমে ট্রয় ম্যাপ থেকে লাইফ আপডেটের কিছু কোয়ালিটিও পাওয়া যাবে।

Share this article
click me!