Moto G51 Launched-নতুন ফোনের সঙ্গে নববর্ষ সেলিব্রেশন, এসে গেল মোটো৫১জি,পাওয়া যাচ্ছে ফ্লিপকার্টে

১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করল মোটোরোলার ৫জি স্মার্টফোন মোটো জি৫১। দাম ১৯,৩০০ টাকা। পাওয়া যাচ্ছে ফ্লিপকার্টে। 

Kasturi Kundu | Published : Dec 11, 2021 12:51 PM IST

বর্ষশেষের প্রাক্কালে হাতে উঠুক নতুন ফোন। বাজারে এসে গেল মোটোরোলা কোম্পানির ব্র্যান্ড নিউ স্মার্টফোন মোটোজি৫১(Launched MotoG51) । ১০ ডিসেম্বর ভারতীয় মার্কেটে পা রেখেছে মোটোরোলার ৫ জি স্মার্টফোন মোটো জি৫১(MotoG51)। সাধরণের সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য  মোটোরোলার ব্র্যান্ড নিউ লেটেস্ট স্মার্টফোনের দাম ধার্য করা হয়েছে মাত্র ১৯ হাজার ৩০০ টাকা। আপাতত অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টেই(flipkart)পাওয়া যাচ্ছে এই নতুন স্মার্টফোন। তাহলে  নতুন ফোনের সঙ্গেই হয়ে যাক নিউ ইয়ার সেলিব্রেশন। প্রসঙ্গত, বছর শেষে টেক দুনিয়ায়(Tech Industry) একের পর এক সুখবর। ২৯ নভেম্বর মোটোরোলা সংস্থার(Motorola) তরফে লঞ্চ করা হয়েছে মোটো জি৩১ । ৬ ডিসেম্বর থেকে জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে মোটোরোলা কোম্পানির এই নতুন স্মার্টফোনটি(Smartphone)।  গত মাসে ইউরোপের কয়েকটি জায়গায় ৫ জি মোটো জি২০০ লঞ্চ করেছে। উল্লেখ্য,মোটোরোলা কোম্পানির সবকটি স্মার্টফোনের মধ্যে ভারতে প্রথম লঞ্চ করেছে মোটো জি৩১ । টেক দুনিয়ার গুঞ্জন, চলতি মাসেই নাকি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস পাওয়ার্ড মোটো জি২০০ লঞ্চ করতে পারে ভারতে। 

দুটো কালার অপশনে পাওয়া যাচ্ছে এই ফোন। নীল আর গোল্ডেন রঙে উপলোব্ধ হবে মোটোরোলা কোম্পানির ৫ জি স্মার্টফোন মোটো জি ৫১ । মোটো জি ৫১ ৫ জি স্মার্টফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন  480+ SoC । এটি মূলত মূল স্ন্যাপড্রাগন 480 এর একটি ওভারক্লকড সংস্করণ যা বেশ কয়েকটি 5G স্মার্টফোনে থেকে থাকে। রাগড, নোকিয়া XR20-র মতো স্মার্টফোনে স্ন্যাপড্রাগন 480 থেকে থাকে। তবে স্ন্যাপড্রাগন 480+ একটু অন্যরকম। সব স্মার্টফোনে এর উপস্থিতি লক্ষ্য করা যায় না। ৬.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে আর রিফ্রেশ রেট ১২০ Hz-র এলসিডি ডিসপ্লের সমন্বয় দেখা যাচ্ছে মোটো জি৫১-এ। ডিসপ্লে তাথবে একটা হোল পাঞ্চ কাটআউট ও ২০:৯-র রেশিও। ক্যামেরা সিস্টেমও যথেষ্ট উন্নত। ত্রিপল রিয়াল ক্যামেরা সিস্টেমের সঙ্গে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ৮ মেদাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল শ্যুটার এবং টেরিটরি ২ মেগাপিক্সল ম্যাক্রো ক্যামেরা। ভালো কোয়ালিটির সেলফির জন্য হোল-পাঞ্চ কাটআউটের মধ্যে রয়েছে ১৬ মেগাপিক্সল ক্যামেরা। ব্যাটারি প্রসঙ্গে জেনে রাখুন,মোটো জি ৫১ স্মার্টফোনে থাকবে ৫ হাজার mAh-র ব্যাটারি সিস্টেম। এই ব্যাটারি সিস্টেম ফোনের ১০ ওয়াট পর্যন্ত চার্জিংকে সার্পোট করবে।

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

বলা বাহুল্য, ২০ হাজারের নীচে মোটোরোলার ৫ জি স্মার্টফোন সাধারণের কাছে গ্রহণযোগ্য হবে বলেই মনে করছে মোটোরোলা কোম্পানি। সাধারণ মানুষ সাধ্যের মধ্যে স্মার্টফোনের সখ পূরণ করতে পারবে বলেই আশা রাখছে এই সংস্থা। মোটোরোলার সদ্য লঞ্চ হওয়া মডেল মোটো জি৩১-র দাম ১২,৯৯৯ টাকা। এখন অপেক্ষা ভারতীয় মার্কেটে কবে আত্মপ্রকাশ করবে মোটোরোলা জি সিরিজের আসন্ন ৫ জি স্মার্টফোন মোটোজি ২০০ । 
 

Share this article
click me!