প্রশান্ত কিশোরের অডিও কিভাবে হল ভাইরাল, জেনে নিন কি ভাবে কাজ করে এই ক্লাবহাউস অ্যাপ

  •  কৌশলবিদ প্রশান্ত কিশোরের অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল
  • নরেন্দ্র মোদী বাংলায় বেশ জনপ্রিয় বলছেন তিনি
  • অডিও ক্লিপ ফাঁসের জন্য বিজেপিকেই দোষারোপ করেছেন তিনি
  • জেনে নিন কি ভাবে কাজ করে এই ক্লাবহাউস অ্যাপ

deblina dey | Published : Apr 10, 2021 10:07 AM IST / Updated: Apr 10 2021, 06:06 PM IST

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের রুদ্ধশ্বাস পরিস্থিতিতে ভোটদানের চতুর্থ পর্বের মধ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের নির্বাচনের কৌশলবিদ প্রশান্ত কিশোরের একটি অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠছে। এই অডিও ক্লিপে প্রশান্ত কিশোর বলছেন যে, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় বেশ জনপ্রিয়। যদিও এশিয়ানেট নিউজ বাংলা এই অডিও ক্লিপটির সত্যতা যাচাই করে নি। তবে প্রশান্ত কিশোর-এর এই অডিও ক্লিপ ফাঁসের জন্য বিজেপিকেই দোষারোপ করেছেন এবং বলেছেন, "আমি আনন্দিত যে বিজেপি-র লোকেরা তাঁদের নেতাদের কথার চেয়ে বেশি আমার ক্লাবহাউস অ্যাপের চ্যাটগুলি সিরিয়াসভাবে নিচ্ছে।"

আরও পড়ুন- ক্ষমতায় আসছে বিজেপি, ভোটের মাঝে প্রশান্ত কিশোরের ভাইরাল অডিও ক্লিপ হাতিয়ার বিজেপির

প্রশান্ত কিশোরের এই অডিও ক্লিপটি নিয়ে, ভিডিও চ্যাটিং অ্যাপ ক্লাবহাউস ভারতে প্রচারে এসেছে। এই ক্লাবহাউস অ্যাপটি হোয়াটসঅ্যাপ, ফেসবুক ম্যাসেঞ্জারে চ্যাটের থেকে কিছুটা আলাদা। জেনে নেওয়া যাক এই অ্যাপটির বৈশিষ্ট্যগুলি এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন। ক্লাবহাউস চ্যাট অ্যাপটি একটি সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। ব্যবহারকারীরা বিভিন্ন বিষয়ে কথোপকথন, সাক্ষাত্কার এবং আলোচনা শুনতে পারেন, অনেকটা পডকাস্টে সুর দেওয়ার মতো। ক্লাব হাউস, একটি অডিও-চ্যাট ভিত্তিক সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশন, ২০২০ সালের মার্চ থেকে অ্যাক্টিভ রয়েছে।

আরও পড়ুন- তৃণমূলের কফিনে শেষ পেরেক পুঁতলেন প্রশান্ত কিশোর, বললেন বিজেপি প্রার্থী

এটি কেবলমাত্র একটি ইনভিটেশন-অ্যাপ্লিকেশন, অর্থাৎ অ্যাপটিতে অ্যাক্সেস রয়েছে এমন লোকেরা বিভিন্ন বিষয়ে কথোপকথন, সাক্ষাত্কার এবং আলোচনা শুনতে পারে। ক্লাব অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যায়। তবে এর জন্য আপনাকে প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এটিতে যোগ দেওয়ার জন্য কোনও বিদ্যমান সদস্যকে আমন্ত্রণ জানাতে হবে। যোগদানের পরে, আপনাকে আপনার আগ্রহের বিষয় নির্বাচন করতে হবে। এটিতে টেক, বই, ব্যবসা, স্বাস্থ্য সম্পর্কিত অনেক বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। অ্যাপ্লিকেশনটি আপনার আগ্রহের উপর ভিত্তি করে আপনাকে চ্যাট রুমে পুনর্নির্মাণ করবে।

চ্যাট রুমের ভিতরে আপনি অনুভব করবেন যেন কোনও কনফারেন্স কল চলছে। উভয়ের মধ্যে কেবলমাত্র তফাতটি এখানে খুব কম লোকই কথা বলছেন, এবং আরও বেশি লোক শুনছেন। কথোপকথনটি শেষ হয়ে গেলে, চ্যাট রুমটি বন্ধ হয়ে যায়। এখন প্রশ্ন উঠেছে যে আপনি কি ভাবে এটি চালনা করবেন। প্রাথমিকভাবে, বিদ্যমান ব্যবহারকারীদের কাছে মাত্র দুটি আমন্ত্রণ উপলব্ধ। তিনি এই দুই সদস্য-কে বেছে নিতে পারবেন। ক্লাবহাউস নির্মাতা পল ডেভিডসন এবং রোহান শেঠ অ্যাপ্লিকেশনটির বিটা পর্যায়টি ২০২১ সালে শেষ করতে চান যাতে শীঘ্রই অ্যাপটি পুরো বিশ্বে উপলব্ধ করা যায়।

Share this article
click me!