Jio Next-আরও সহজে কিনে ফেলুন জিও ফোন নেক্সট,লাগবে না প্রি- রেজিস্ট্রেশনও,জেনে নিন কিভাবে কিনবেন

কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েই জিওফোন নেক্সট বুকিং করতে পারবেন গ্রাহকরা। করতে হবে না প্রি-রেজিস্ট্রেশন। রয়েছে  EMI -র অফার

Kasturi Kundu | Published : Nov 25, 2021 10:42 AM IST / Updated: Nov 25 2021, 04:17 PM IST

অনলাইনে কেনাকাটা করতে কি ভয় পান আপনি...ঠকে যেতে পারেন সেই নিয়ে চিন্তিত...এদিকে রিলায়েন্সের(Reliance) নিউলি লঞ্চ মোবাইল জিও নেক্সট(Jio Phone Next) কিনতে ইচ্ছুক, তাহলে আপনার জন্য রয়েছে একটা দুর্দান্ত খবর। জিওফোন নেক্সট(Jio Phone Next) কেনার প্রক্রিয়া আরও সহজ করে দিল রিলায়েন্স জিও(Jio)। সরাসরি রিলায়েন্স ডিজিটাল অফিসিয়াল ওয়েবসাইট থেকেই এই সস্তার ৪জি স্মার্টফোনটি আপনিকিনতে পারবেন।  আগে জিও পোন নেক্সট কেনার জন্য কেবল মাত্র নিকটবর্তী রিটেইল স্টোরই(Retail store) ছিল একমাত্র ভরসা।  এছাড়াও এবার থেকে কাস্টোমারদের আর জিওফোন নেক্সট(Jio Ph Next) কেনার জন্য প্রি-রেজিস্ট্রেশন(Pre Registration) করারও প্রয়োজন হবে না।  কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে(Official website) গিয়েই জিওফোন নেক্সট(Jio ph Next) বুকিং করতে পারবেন গ্রাহকরা। উল্লেখ্য,জিওফোন নেক্সট-এর দাম কিন্তু একই থাকছে। তবে একাধিক ব্যাঙ্ক অফারে গ্রাহকরা আকর্ষণীয় কিছু ছাড় পেয়ে যাবেন। জিওফোন নেক্সট(Jio Ph Next)-এর ২জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ মডেল কিনতে গ্রাহকদের ৬,৪৯৯ টাকা খরচ করতে হবে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ইয়েস ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহার করে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। আবার আমেরিকান এক্সপ্রেস কার্ড ব্যবহার করে ৭.৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পেয়ে যাবেন ইউজাররা।

সেই সঙ্গে থাকছে EMI অপশন।  সহজ কিস্তির মাধ্যমেই এই ফোনটি চলে  আসবে আপনার হাতের মুঠোয়। তার জন্য প্রতি মাসে খরচ করতে হবে ৩০৫.৯৩ টাকা। সেই সঙ্গেই পেয়ে যাবেন এক বছরের ম্যানুফ্যাকচারার ওয়ারান্টি।  নীল আর কালো রঙের অপশনে কিনতে পারবেন জিওফোন নেক্সট। এর আগেও জিওফোন নেক্সট কেনার ক্ষেত্রে আরও একটি EMI অফার  উপলোব্ধ ছিল, যদিও এখনও সেই অফার রয়েছে। এই EMI অফারে প্রথমেই আপনাকে ১,৯৯৯ টাকা খরচ করতে হবে। পরবর্তীতে বাকি টাকা ইনস্টলমেন্টের মাধ্যমে দেওয়ার সুবিধা রয়েছে। তবে তার জন্য আপনাকে  ১,৯৯৯ টাকার সঙ্গে  অতিরিক্ত ৫০১ টাকা প্রসেসিং ফি হিসেবে খরচ করতে হবে। EMI প্ল্যানে ১৮ মাস এবং ২৪ মাস পর্যন্ত পরবর্তী কিস্তিতে জিওফোন নেক্সট-এর বাকি টাকা শোধ করার সুযোগ পেয়ে যাবেন গ্রাহকরা।

আরও পড়ুন-Pay 1999 and get jio Next-মাত্র ১৯৯৯ টাকায় আসছে জিও নেক্সট, দিওয়ালি সেলিব্রেট করুন জিও নেক্সেটের সঙ্গে

আরও পড়ুন-কবে বাজারে মিলবে সবচেয়ে সস্তা স্মার্টফোন, দাম কত, জানালেন মুকেশ অম্বানি

রিলায়ন্স জিও নেক্সট লঞ্চ হওয়ার পর ফোন কেনার প্রক্রিয়াটি ছিল বেশ জটিল। জিওফোন নেক্সট কেনার জন্য গ্রাহকদের নিকটবর্তী রিটেল স্টোরে যেতে হত। শুধু তাই নয়, তার আগে কাস্টোমারকে জিও-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হত। আর তার পরই সেই গ্রাহকের নামে একটি জিওফোন নেক্সট সেই রিটেল স্টোরে পাঠাত কোম্পানি। তবে এখন সেসব অতীত। রিলায়েন্স ডিজিটাল ওয়েবসাইট থেকে বুক করলেই এবার সরাসরি বাড়িতে পৌঁছে যাবে জিওফোন নেক্সট।

এক নজরে দেখে নিন জিওফোন নেক্সট স্পেসিফিকেশনস ও ফিচার্স

গুগল ও রিলায়েন্স জিও-র এই সস্তার ৪জি স্মার্টফোনে রয়েছে একটি ৫.৪৫ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০X১৪৪০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।  পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি কোয়াড-কোর কোয়ালকম ২১৫ প্রসেসর।  সফ্টওয়ারের দিক থেকে অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে ফোনটি। অত্যন্ত শক্তিশালী একটি ৩৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে।
 প্রাইমারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

Share this article
click me!