রিচার্জ করলেই মিলবে আস্ত একটা স্মার্টফোন, জিওর দুর্দান্ত অফারে খুশি গ্রাহকরা

এই রিচার্জে ব্যবহারকারীদের যেকোনো নেটওয়ার্কে কল করার জন্য আনলিমিটেড ফ্রি ভয়েস কলিং সুবিধা দেওয়া হচ্ছে। সব মিলিয়ে এই প্ল্যানে ২৪জিবি ডেটাও দেওয়া হচ্ছে।

Parna Sengupta | Published : Apr 18, 2022 3:59 PM IST

দেশের বৃহত্তম টেলিকম সংস্থা রিলায়েন্স জিও তার ব্যবহারকারীদের খুশি করতে আরও একবার একটি বিগ ব্যাং অফার নিয়ে এসেছে। গ্রাহকদের জন্য জানানো হয়েছে সংস্থাটি এখন গ্রাহকদের বিনামূল্যে স্মার্টফোন দিচ্ছে। এর জন্য, ব্যবহারকারীদের রিচার্জ করতে হবে নিজের জিও নম্বরটি। 

এই রিচার্জে ব্যবহারকারীদের যেকোনো নেটওয়ার্কে কল করার জন্য আনলিমিটেড ফ্রি ভয়েস কলিং সুবিধা দেওয়া হচ্ছে। সব মিলিয়ে এই প্ল্যানে ২৪জিবি ডেটাও দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, এই প্ল্যানের মেয়াদ ২ বছর। এসএমএস সম্পর্কে কথা বললে, এই প্ল্যানে প্রতি ২৮ দিনে ৫০টি এসএমএস পাওয়া যায়। যদি আমরা এই বিনামূল্যের Jio স্মার্টফোনের বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলি, তাহলে বলা যায় যে এর ডিজাইনটি খুবই কমপ্যাক্ট।

স্মার্টফোনটির ফিচারস

এটি একটি ডুয়েল সিম স্মার্টফোন। এটিতে একটি ২.৪ ইঞ্চি TFT QVGA ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 320 x 240 পিক্সেল। এটিতে একটি আলফানিউমেরিক কীপ্যাডও রয়েছে। এছাড়া টর্চ লাইট, রিংটোন, ক্যামেরা, মাইক্রোফোন ও স্পিকার, কল হিস্ট্রি এবং ফোনের পরিচিতি ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। কানেক্টিভিটির কথা বললে, এতে রয়েছে 4G LTE সাপোর্ট, FM রেডিও, Wi-Fi, হেডফোন জ্যাক এবং ব্লুটুথ কানেক্টিভিটি। 

ক্যামেরা সেটআপের কথা বলতে গেলে, এই ফোনের পিছনে প্রথম 0.3 মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। একই সঙ্গে এই ফোনের সামনে সেলফি তোলার জন্য 0.3 মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। কমপ্যাক্ট ডিজাইনের এই ফোনে একটি 128GB মাইক্রোএসডি কার্ড ইনস্টল করা যাবে। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, এই ফোনে 1500 mAh ব্যাটারি পাওয়া যায়।

জিও-র প্ল্যান

 

আরও পড়ুন- রিল্যায়েন্সের তরফে নয়া চমক, জিও ওয়ার্ল্ড সেন্টারের উদ্ভোধন করলেন নীতা আম্বানি

আরও পড়ুন- ইলন মাস্কের স্টারলিঙ্কের সঙ্গে টক্কর দিতে শীঘ্রই স্যাটেলাইট ব্রডব্যান্ড পরিষেবা আনছে জিও

আরও পড়ুন- জিও-র মুকুটে নয়া পালক, এবার স্যাটেলাইট নির্ভর ব্রডব্র্যান্ড কানেকশন আনছেন আম্বানি

এর জন্য, ব্যবহারকারীদের ১৯৯৯ টাকার প্রথম রিচার্জ করতে হবে।

এর আগে ভারতের জায়ান্ট টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও সম্প্রতি একটি নতুন প্রিপেইড প্ল্যান অফার করে। এই প্ল্যানটিকে  'ক্যালেন্ডার মাসের ভ্যালিডিটি' এর ট্যাগলাইন দিয়ে চালু হয়েছে। এর দাম ২৫৯ টাকা। এটি একটি বাজেট প্ল্যান। কোম্পানির মতে, এটি একটি অনন্য প্রিপেইড প্ল্যান কারণ এটি ব্যবহারকারীদের ক্যালেন্ডার মাসের জন্য আনলিমিটে়ড ডেটা এবং কলিং-এর সুবিধা প্রদান করে অর্থাৎ সম্পূর্ণ ৩০ দিন বা ৩১ দিনের ভ্যালিডিটি। 

Jio দাবি করেছে যে এটি দেশের প্রথম টেলিকম সংস্থা যারা পুরো মাসের ভ্যালিডিটির সঙ্গে এই প্ল্যানটি চালু করেছে। এই প্ল্যানের মতো, ব্যবহারকারীরা প্রতিদিন ১.৫ GB ডেটা, ১০০ SMS/দিন এবং আনলিমিটে়ড ভয়েস কলিং সুবিধা পান। ব্যবহারকারীদের জন্য এই প্ল্যানের সবচেয়ে বড় সুবিধা হল এক বছরে রিচার্জের সংখ্যা হবে মাত্র ১২টি। যেখানে, আগে ২৮ দিনের ভ্যালিডিটির প্ল্যানে, ব্যবহারকারীদের এক বছরে ১৩টি রিচার্জ করতে হত। 

Share this article
click me!