স্টাইলিশ লুক-সহ দুর্দান্ত ফিচার, ১৫ সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে রেডমি নাইন আই

  • এই সংস্থার ফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে
  • উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ
  • ১৫ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে রেডমি নাইন আই
  • ফোনটি দুপুর ১২টায় লঞ্চ করা হবে

Asianet News Bangla | Published : Sep 9, 2020 11:31 AM IST

শাওমি ভারতে অবিচ্ছিন্নভাবে নতুন ফোন বাজারে আনছে এবং সংস্থাটি নতুন ফোন সম্পর্কিত একটি টিজার প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়ায়। শাওমি জানিয়েছে যে, নতুন ফোন রেডমি নাইন আই আগামী সপ্তাহের ১৫ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে। ফোনটি দুপুর ১২ লঞ্চ করা হবে। সংস্থাটি ফোনের কয়েকটি বৈশিষ্ট্য প্রকাশ করেছে। সংস্থাটি টিজারটিতে লিখেছেন, 'বিগ অন ওয়াচিং ভিডিও' যার অর্থ ফোনটি একটি বড় স্ক্রিন দেওয়া হবে। এর আগে লঞ্চ হওয়া রেডমি নাইন আই ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে চালু হয়েছে, তবে ভারতীয় রূপটি রেডমি নাইন আই এ বা রেডমি নাইন আই সি এর একটি নতুন সংস্করণ বলে মনে করা হচ্ছে। জেনে নেওয়া যাক রেডমি নাইন আই এর বিস্তারিত স্পেসিফিকেশন-

রেডমি নাইন আই স্পেসিফিকেশন

এই স্মার্টফোনটিতে ১০ ওয়াট চার্জিং সমর্থন সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এটি মাইক্রো-ইউএসবি সংযোগকারী এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে। রেডমি নাইন আই একটি এআই চালিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ স্পোর্ট করবে। এতে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং এফ / ২.২ অ্যাপারচার থাকবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফ্রন্টটিতে একটি ৫-মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।

এই ফোনে থাকছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। এই ফোনটি থাকছে মিডিয়াটেক হেলিও জি ২৫-এর চিপসেট। সঙ্গে রয়েছে হাইপার ইঞ্জিন গেম টেকনোলজি। ৬.৫৩-ইঞ্চ এর ডিসপ্লে সহ ১৬এম আইপিএস এলসিডি ক্যাপাসিটির টাচস্ক্রীন। এর রেজোলিউশন হল ৭২০x১৬০০। এই স্মার্টফোনটি এমআইইউআই ১২ সহ অ্যান্ড্রয়েড ১০ এ চলবে। এই স্মার্টফোনটি কার্বোন গ্রে, স্কাই ব্লু, ওসন গ্রীন রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে।

Share this article
click me!