'পুতিন অতি চালাক আমাদের নেতারা ততটাই বোকা', রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে মত ট্রাম্পের

ফ্লোরিয়াডার অরল্যান্ডে কনজারভেটিভ পার্টির বার্ষিক সম্মেলনে ভাষণ দিতে গিয়ে তিনি জো বাইডেনকে তুলোধনা করেন। ৮৬ মিনিটের ভাষণে তিনি  'উগ্র বাম' ও   'জাদুগরী শিকারী' বলে বাইডেনের সমালোনচা করেন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিপ্রেক্ষিতে তিনি বাইডেনকে দুর্বল রাষ্ট্রপতি বলে নিন্দা করেন। 

Web Desk - ANB | Published : Feb 27, 2022 10:23 AM IST

আবারও চেনা ছন্দে ফিরছেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। পুরনো ভঙ্গিতে আবারও নিশানা করেলেন তাঁর প্রতিপক্ষ বর্তমান মার্কিন (US) প্রেসিডেন্ট জো বাইডেনকে (Joe Biden)। রাজনৈতিক নির্বাসন থেকে বেরিয়ে এসে রাশিয়া-ইউক্রেন সংকট (Russia-Ukraine Crisis) নিয়ে ট্রাম্প সরাসরি তোপদাগেন জো বাইডেনের দিকে। তিনি বলেন , 'সমস্যা এটা নয় যে পুতিন (Putin) অত্যান্ত স্মার্ট। পুতিন অবশ্যই স্মার্ট। কিন্তু সমস্যা হল আমাদের নেতারা প্রচন্ড বোকা।'

ফ্লোরিয়াডার অরল্যান্ডে কনজারভেটিভ পার্টির বার্ষিক সম্মেলনে ভাষণ দিতে গিয়ে তিনি জো বাইডেনকে তুলোধনা করেন। ৮৬ মিনিটের ভাষণে তিনি  'উগ্র বাম' ও   'জাদুগরী শিকারী' বলে বাইডেনের সমালোনচা করেন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিপ্রেক্ষিতে তিনি বাইডেনকে দুর্বল রাষ্ট্রপতি বলে নিন্দা করেন। পাশাপাশি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বুদ্ধির প্রশংসা করেন। তারপরই পুরনো অভিযোগ তুলে সরব হন। তিনি বলেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনে কারচুপি হয়েছে। সেই কারণেই এই ভয়াবহ বিপর্যয় ঘটেছে। তাঁকে জোর করে হারিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

Latest Videos

কথা প্রসঙ্গে ট্রাম্পের ভাষণে উঠে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। ট্রাম্প বলেন, ন্যাটোর যা শক্তি তাতে রাশিয়াকে টুকরো টুকরো করার ক্ষমতা রাখে। কিন্তু সমস্যা হল পুতিন অত্যান্ত স্মার্ট। আর মার্কিন নেতারা তাঁর তুলনায় অত্যান্ত বোকা। তাই পুতিনের সঙ্গে তারা টক্কর দিতে পারছে না। 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বাণিজ্য বাঁচাতে রুপি অ্যাকাউন্ট স্থাপনের চেষ্টা ভারতের

নিষেধাজ্ঞার পাল্টা জবাব রাশিয়ার, ফেঞ্চ গায়ানা থেকে মাহাকাশ উৎক্ষেপণ বন্ধ করলেন পুতিন

পুতিনের প্রস্তাবে সাফ 'না' জেলেনস্কির, ইউক্রেন-রাশিয়া সংকট আপাতত মিটছে না

আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনে হেরে যাওয়ার পর এক বছরেরও বেশি সময় ধরে জনসমক্ষে আসেননি প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এদিন তাঁর অনুষ্ঠান ছিল বর্ণময়। প্রবল ভিড় হয়েছিল। প্রায় সকলেই লাল রঙের পোশাক পরেছিলেন। আগামী নির্বাচনেও জয়ের বিষয় নিয়েও এদিন আলোচনা হয়। সেখানে আমেরিকাকে নতুন করে তৈরির করা ও প্রথম সারিতে নিয়ে যাওয়ার স্লোগানের পাশাপাশি আরও চার বছরের জন্য হোয়াইট হাউস দখলের স্লোগান তোলা হয়েছিল। 

যার অর্থ আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প আবারও লড়াই করতে পারেন। সেই কারণে ২০২০ সালের পরাজয়কে  আগামী দিনে জয়ের জন্য একটি সিঁড়ি হিসেবে ব্যবহার করতে চাইছেন তিনি। সেই মত এখন থেকেণ ঘুঁটি সাজাচ্ছেন ডোনাল্ট ট্রাম্প। 

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন