হ্যারিকেন ঝড় লরার তাণ্ডবের সাক্ষী থাকল লুইজিয়ানা, বিমান থেকে তোলা ঝড়ের ভয়ঙ্কর ভিডিও দেখুন

  • প্রাকৃতিক তাণ্ডবের সাক্ষী লুইজিয়ানা
  • ২৪০ কিলোমিটার বেগে আছড়ে পড়ে ঘূর্ণীঝড়
  • প্রভাব পড়েছে টেক্সাস সীমানায়ও 
  • শুরু হয়েছে উদ্ধারকাজ 

Asianet News Bangla | Published : Aug 27, 2020 4:06 PM IST / Updated: Aug 28 2020, 10:16 AM IST

মার্কিন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা উপকূলে আছড়ে পড়েছে প্রবল শক্তিশালী ঘূর্ণিঘড় হ্য়ারিকেন লরা। মার্কিন যুক্তারাষ্ট্রের সময় অনুযায়ী মধ্যরাতেই ক্যামেরন শরহে আড়ছে পড়ে। তবে তার আগে থেকেই প্রাকৃতিক তাণ্ডবের সাক্ষী থেকেছে স্থানীয় বাসিন্দারা। লুইজিয়ানা ও টেক্সাস সীমান্ত ব্যাপক প্রভাব ফেলেছে এই লরা। 

জাতীয় হ্যারিকেন সেন্টার এনএইচসি জানিয়েছে লুইজিয়ানার ছোট্ট শহর ক্যামেরনে ঘণ্টায় ২৪০ কিলোমিটার বেগে এই ঝড় আছড়ে পড়েছে। এটি ছিল চার নম্বর ক্যাটাগরির ঝড়।  মাটিতে আছড়ে পড়ার পরে ধীরে ধীরে এই ঝড় শক্তি হারাচ্ছে। তবে তাতেই ধরা পড়েছে প্রাকৃতিক দুর্যোগের ছবি। 

ঝড়ের প্রভাবে টেক্সাস ও লুইজিয়ানার বিস্তীর্ণ এলাকা রয়েছে বিদ্যুৎ বিহীন। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ। প্রচুর সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে বলেই আশঙ্কা করা হয়েছে। তবে আগে থেকেই প্রচুর মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। লুইজিয়ানার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কথা বলেছেন স্থানীয় প্রশাসনের সঙ্গে। 

ন্যাশানাল ওশান অ্যান্ড অ্যাটমোস্ফিয়ার অ্যাডমিনিট্রেশন একটি ভিডিও তাদের সোশ্যাস মিডিয়ায় পোস্ট করেছে। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বিমান হ্যারিকেন ঝড়েকে তাড়া করেছে। কখনও তা ঝড়ের মধ্যে অবস্থান করেছে। ঝড়ের মধ্যে দিয়ে যাওয়ার সময় বিরল এক পরিস্থিতির ছবি তোলা হয়েছে। সেখানে  প্রাকৃতিক তাণ্ডবের ছবি ধরা পড়েছে। 


স্থানীয় প্রশাসন থেকে আগেই পূর্বভাস দেওয়া হয়েছিল ঝড়ের প্রভাবে ২০ ফুট পর্যন্ত সামুদ্রিক জলোচ্ছ্বাস হতে পারে। 
 

Share this article
click me!