নিউইয়র্কের ব্রুকলিনের পাতাল রেল স্টেশনে বন্দুকবাজের হামলা, রক্তাক্ত ১৩ জনের ছবি প্রকাশ্যে

ব্রুকলিনের একটি পাতাল রেল স্টেশনে এই হামলা চালান হয়। অজ্ঞাত পরিচয় ব্যক্তি হামলার সঙ্গে যুক্ত বলে মনে   করছে পুলিশষ তবেএপর্যন্ত ভয়ঙ্কর হামলার দায় কোনও জঙ্গি সংগঠন স্বীকার করেনি।

Saborni Mitra | Published : Apr 12, 2022 2:57 PM IST

নিউইয়র্কেরমেট্রো স্টেশনে চলল গুলি। এই ঘটনায় কমপক্ষে ১৩ জন আহত হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।  ব্রুকলিনের একটি পাতাল রেল স্টেশনে এই হামলা চালান হয়। অজ্ঞাত পরিচয় ব্যক্তি হামলার সঙ্গে যুক্ত বলে মনে   করছে পুলিশষ তবেএপর্যন্ত ভয়ঙ্কর হামলার দায় কোনও জঙ্গি সংগঠন স্বীকার করেনি। এই ঘটনার বেশকিছু ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামনে এসেছে , যেগুলিতে দেখা যাচ্ছে রক্তাক্ত অবস্থায় বেশ কিছু মানুষ বসে রয়েছেন স্টেশনে। 

প্রশাসনের অনুমান, বন্দুকধারী ব্যক্তি এখনও এই এলাকাতেই রয়েছে। তাকে খুঁজে বার করার চেষ্টা করা হচ্ছে। প্রথমে পুলিশ খবর পেয়েছিল পাতাল রেলে লুকিয়ে রাখা হয়েছে বিস্ফোরক। সকাল সাড়ে ৮টার সময় এই খবর পাওয়ার পরই বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন চলাচল। তবে বর্তমানে পুলিশ জানিয়েছে কোনও বিস্ফোরকই সক্রিয় নেই। 

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট বা NYPD টুইট করে পরামর্শ দিয়েছে  ব্রুকলিনর ৩৬ স্ট্রিট ও ৪ অ্য়াভেনিউ দিয়ে না যেতে। আশপাশের রাস্তাগুলিতে তীব্র জানযটের আশঙ্কা রয়েছে বলেও সতর্ক করে দিয়েছে। একই সঙ্গে পুলিশ দানিয়েছেন এখনও পর্যন্ত কোনও সক্রিয় বিস্ফোরক ডিভাইস পাওয়া যায়নি। 

ব্রুকলিনের ৩৬ স্ট্রিট সাবওয়ে স্টেশনে একাধিক লোককে গুলি করা হয়েছে। এই ঘটনার কথা স্বীকার করে নিয়েছে পুলিশ। প্রশাসন জানিয়েছে রেলযাত্রীরাই উদ্ধারের জন্য প্রথম ফোন করেছিল। 

এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় হামলার ঘটনার ভিডিও পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে. গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে গেছে। একটা জায়গায় আগুন জ্বলছে। ব্রুকলিনের মেট্রো কোচে রক্তের দাগও স্পষ্ট দেখা যাচ্ছে বেশ কয়েকটি ছবিতে। তবে এটি সন্ত্রাসবাদী হামলা কিনা তা এখনও স্পষ্ট করতে পারেনি কেউ। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন একজন নির্মাণ শ্রমিকের ইউনিফর্ম ও গ্যাস মাস্ক পরেছিল। তারসঙ্গে আর কেউ ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। 

NYPDর কর্মকর্তাদের বিবৃতি অনুযায়ী এক ব্যক্তি গ্যাস মাস্ক পরা অবস্থায় রেলযাত্রীদের ভিড়কে আরও বিভ্রান্ত করার জন্য প্ল্যাটফর্মে ধোঁয়ার ক্যানিস্টার ফেলতে পারে। 

Share this article
click me!