Viral Post: ভারতীয় রাষ্ট্রদূতের অশালীন আচরণ, সিমি গারেওয়ালের এক পোস্টেই নড়েচড়ে বসল প্রশাসন

সোশ্যাল মিডিয়ায় সিমি গারেওয়াল ১ মিনিট ১১ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, আফিসারের ব্যবহার রীতিমত আপত্তিকর। 

Web Desk - ANB | Published : Dec 2, 2021 6:54 PM IST

জরুরি ভিসার (Visa) জন্য আবেদন জানিয়ে রীতিমত ধমক খেলের এক মহিলা। প্রবাসী মহিলার সঙ্গে ভারতীয় দূতাবাসের আধিকারিকের (Indian consulate officer) দুর্বব্যবহারের ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। ইতিমধ্যেই নেটিজেননা সেই ভিডিও কেন্দ্রীয় নেতা মন্ত্রী ও দেশের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য করেছেন। ভিডিওটি এবার পোস্ট করে সরকারি আধিকারিকের বিরুদ্ধে সমালোচনায় সরব হলেন অভিনেত্রী তথা সঞ্চালক সিমি গারেওয়াল (Simi Garewal)। অভিনেত্রীর এক পোস্টের পরেই নড়েচড়ে বসল ভারতীয় দূতাবাস কর্তৃপক্ষ। 

সোশ্যাল মিডিয়ায় সিমি গারেওয়াল ১ মিনিট ১১ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, আফিসারের ব্যবহার রীতিমত আপত্তিকর। মহিলার দিকে তিনি আঙুল তুলে কথা বলেথেন। তিনি যা করেছেন তাতে একাধিকবার তাকে মেজাজ হারাতে দেখা গেছে। যা অত্যান্ত অশোভনীয়। তিনি আরও বলেছেন ভিসার জন্য আবেদনকারী মহিলার বাবা সম্প্রতি মারা গেছেন , সেই কারণে দেশে ফিরে আসার জন্য তিনি ভিসার আবেদন জানিয়েছিন। ভিসার জন্য আবেদন জানাতে মহিলা নিউইয়র্ক কনস্যুলেটে গিয়েছিলেন বলেও জানিয়েছেন সিমি গারেওয়াল। সিমি গারেওয়াল সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, বিদেশ মন্ত্রক ও প্রধানমন্ত্রীর অফিসকে ট্যাগ করেছেন। 

যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটিতে দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে মহিলার সঙ্গে খারাপ ব্যবহার করতে দেখা গেছে। পাশাপাশি আধিকারিককে তার অফিসে চিৎকার করতেও দেখা গেছে। মহিলাকে একাধিকবার আঙুল উঁচিয়ে কথা বলেছেন তিনি। মহিলার ভিসার আবেদনও প্রত্যাখ্যান করেছেন আধিকারিক। কেন আবেদন প্রত্যাখ্যান করেছেন তা জানানোর সময়ই আধিকারিক দুর্ব্যবহার করেন। 

সিমি গারেওয়ালের আগেই এই ভিডিও ঘিরে তীব্র শোরগোল পড়ে যায় নেটদুনিয়া। রাকেশ  কৃষ্ণান সিনগা ভিডিওটি পোস্ট করে ঘৃণ্য বলে মন্তব্য করেন। তিনি আরও বলেন সরকারি আধিকারিকদের দেশের জনগণের সেবা করার জন্য নিয়োগ করা হয়। কিন্তু এইক্ষেত্রে ভারতীয়দের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলেও তিনি মন্তব্য করেন। তবে সিমি গারেওয়ালের পোস্ট করার পরই এটি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে সরকার। মার্কিন যুক্তরাষ্ট্রের ভারতীয় দূতাবাস থেকে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে। 

নিউইয়র্কে ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, গোটা বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে। কর্মীদের এজাতীয় আচরণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কর্মীদের এই আচরণে কাজের নির্দেশিকার সঙ্গে মেলে না বলেও জানানা হয়েছে। প্রয়োজনে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওযা হবে। যদিও অনেকেই বলেছেন এটি কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। এর আগেও আরও অনেকে এজাতীয় ঘটনার মুখোমুখী হয়েছে।  

Share this article
click me!