করোনা আক্রান্ত মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন, কি জানাল হোয়াইট হাউস

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার আগে বাইডেন ফাইজারের অ্যান্টি-কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছিলেন। বাইডেন তারপরে ২০২১ সালের সেপ্টেম্বরে প্রথম বুস্টার ডোজ এবং ২০২২ সালের মার্চ মাসে ভ্যাকসিনের একটি অতিরিক্ত ডোজ নেন। 

Parna Sengupta | Published : Jul 21, 2022 5:00 PM IST

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। বৃহস্পতিবার হোয়াইট হাউসের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরের মতে, বিডেনের করোনার খুব সামান্য লক্ষণ রয়েছে। রোগের তীব্রতা কমাতে অ্যান্টিভাইরাল ওষুধ প্যাক্সলোভিড সেবন শুরু করেছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার আগে বাইডেন ফাইজারের অ্যান্টি-কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছিলেন। বাইডেন তারপরে ২০২১ সালের সেপ্টেম্বরে প্রথম বুস্টার ডোজ এবং ২০২২ সালের মার্চ মাসে ভ্যাকসিনের একটি অতিরিক্ত ডোজ নেন। বাইডেনের আগে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সহ হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর আগে বাইডেন এক বক্তৃতায় দাবি করেছিলেন তার ক্যান্সার হয়েছে। এর ভিডিও ভাইরাল হলে মানুষ হতবাক হয়ে যায়। এর পরে, হোয়াইট হাউস স্পষ্ট করে যে রাষ্ট্রপতি অন্য বিষয়ের কথা বলছেন। দায়িত্ব নেওয়ার আগে তিনি মেলানোমা স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন, যা ইতিমধ্যেই ধরা পড়েছে। বিডেন ম্যাসাচুসেটসের সমারসেটে একটি কয়লা খনি প্ল্যান্টের সফরে কথা বলছিলেন।

বাইডেন তার বক্তৃতায় প্রায়ই ভুল করছেন। কিছুদিন আগে টিভিতে বক্তৃতা দিচ্ছিলেন। টেলিপ্রম্পটার দেখার সময় বক্তৃতার অংশ হিসেবে ভুল করে এতে দেওয়া নির্দেশনামা পড়ে ফেলেন। টুইটারে শেয়ার করা একটি ভিডিওতে তাকে বলতে শোনা গেছে- উদ্ধৃতি শেষ, লাইনটি পুনরাবৃত্তি করুন।

Share this article
click me!