রানিনগরে বিজেপির মহিলা প্রার্থীর গাড়িতে ভাঙচুর, আটকে রাখার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • ভোট সন্ত্রাসে উত্তপ্ত রানিনগর
  • প্রার্থীর গাড়িতে ভাঙচুর 
  • আটকে রাখার অভিযোগ বিজেপি প্রার্থীকে 
  • কাঠগড়ায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা 

Asianet News Bangla | Published : Apr 26, 2021 1:01 PM IST

ভোট শুরু থেকেই মুর্শিদাবাদ নিয়ে অশান্তির আশঙ্কা ছিল। প্রশাসনের সেই আশঙ্কা সত্যি করে ভোটের দিন উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের রানিনগন বিধানসভা কেন্দ্র। বেলা যত গড়িয়েছে ভোটকে কেন্দ্র করে উত্তেজনার পারদ ততই চড়েছে।  বিজেপির মহিলা প্রার্থীর মাসুয়ারা খাতুনের গাড়িতে হামলা চালান হয়। তাঁকে আটকে রাখা হয় বলেও অভিযোগ উঠেছে। বিজেপি প্রার্থীর অভিযোগ তাঁর প্রাণ নাশেরও হুমকি দিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। 

করোনার দ্বিতীয় তরঙ্গ রুখতে ডাক অবসরপ্রাপ্ত সেনা ডাক্তারদের, প্রধানমন্ত্রীকে জানালেন বিপিন রাওয়াত ...

 সোমবার সকালে বুথ পরিদর্শনে বেরিয়েছিলেন রানীনগর বিধানসভার বিজেপির সংখ্যালঘু মহিলা প্রার্থী মাসুয়ারা খাতুন। সেই সময়ই একদল দুষ্কৃতী তাঁর গাড়িতে ভাঙচুর চালায় বলে অভিযোগ।  প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলে। স্থানীয় সূত্রে জানা যায় এ দিন বিজেপি প্রার্থী মাসুহারা রানিনগরের ১৭৬ নম্বর বুথের কাছে পৌঁছলে তাঁর গাড়ি লক্ষ্য করে লাঠি, রড নিয়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ এমনকি আগ্নেয়াস্ত্র দেখিয়েও তাঁকে বেশ কিছু ক্ষণ আটকে রাখা হয় বলে অভিযোগ। ওই বুথে বিজেপির এজেন্টকেও বসতে দেওয়া হয় বলে অভিযোগ করা হয় বিজেপির তরফ থেকে।পুরো বিষয়টি পুলিশ জানিও ও কোন লাভ হয়নি এমনকি কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থল থেকে চলে যায় বলেও অভিযোগ করেন মাসুহারা। 

করোনার দ্বিতীয় তরঙ্গের জন্য দায়ি নির্বাচন কমিশন, ২ মে গণনা বন্ধ করা হুমকি মাদ্রাজ আদালতের ...

এখানেই শেষ নয় এদিন দফায় দফায় উত্তেজনা ছড়ায় রানীনগর বিধানসভা কেন্দ্রে।রানিনগরের আরও একটি বুথে সকাল  ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠতে শুরু করে। রানিনগর বিধানসভার ২১৬ নম্বর বুথের মহিলা ভোটারদের বাড়ি থেকে বার হতে ও ভোটকেন্দ্রে আসতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়েরা। এ ক্ষেত্রেও তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। মহিলা ভোটারেরা অভিযোগ করেছেন, তৃণমূলের পঞ্চায়েত প্রধানের নেতৃত্বে এই কাজ হয়েছে। এ ব্যাপারে বিজেপি প্রার্থী মাসোয়ারা খাতুন বলেন,"কার্যত পুরোপুরি সন্ত্রাসের পরিবেশের সৃষ্টি করে আমাকে প্রাণে মারার হুমকি দিয়ে ভোট প্রক্রিয়া বানচাল করতে চাইছে তৃণমূলের দুষ্কৃতীরা"। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব যাবতীয় অভিযোগ অস্বীকার করে। তাদের দাবি, এলাকায় ওই বিজেপি প্রার্থীর কোন ভোটব্যাঙ্ক নেই সেই জন্য তারা আমাদের নামে মিথ্যে অভিযোগ করছে"। ঘটনার পর এলাকায় চাপা উত্তেজনা তৈরি হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।

'ডিস্কো ডান্সার স্টাইলে মাস্ক', মিঠুন চক্রবর্তীকে খোঁচা তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যের ...

Share this article
click me!