মিঠুনের পর জেপি নাড্ডা - পর পর দুদিন রোডশো বাতিল বিজেপির তারকাদের, হতাশ রায়গঞ্জ

পরপর দুইদিন একই ঘটনার পুনরাবৃত্তি

রবিবার রোডশো বাতিল করেছিলেন মিঠুন চক্রবর্তী

এদিন মাঝপথে রোডশো ছেড়ে বেরিয়ে গেলেন জেপি নাড্ডা

রায়গঞ্জে বিজেপির হলটা কি

 

Asianet News Bangla | Published : Apr 19, 2021 10:05 AM IST

পরপর দুইদিন একই ঘটনার পুনরাবৃত্তি, হতাশ রায়গঞ্জ। রবিবার রোডশো-তে মিঠুন চক্রবর্তীকে দেখবে বলে উৎসুক ছিল রায়গঞ্জ। কিন্তু, হতাশ হতে হয়েছে। এরপর সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রোড শো শুরু করেও, মাঝপথেই ফিরে গেলেন। পর পর দুটি হতাশ হতে হল রায়গঞ্জবাসীকে।

এদিন, রায়গঞ্জ শহরে বিরাট রোডশো করার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতির। জেলা শহরের রাস্তার দুধারে মানুষের ঢল নেমেছিল নাড্ডাকে দেখার জন্য। বিদ্রোহী মোড় থেকে রোডশো শুরুও করেছিলেন বিজজেপি সভাপতি। কিন্তু, বেসরকারি বাস স্ট্যান্ড পর্যন্ত এসেই রণে ভঙ্গ দেন তিনি। পাবলিক বাস স্ট্যান্ডের সামনেই রোডশো থামিয়ে, বিজেপির রথ থেকেই রায়গঞ্জবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। প্রার্থী কৃষ্ণ কল্যানী-কে ভোট দেওয়ার জন্য আহ্বান জানান। আর তারপরই রওনা রোডশো ছেড়ে চচলে যান তিনি। স্থানীয় বিজেপি সূত্রে বলা হয়েছে, এদিন বীরভূমেও একাধিক কর্মসূচি রয়েছে জেপি নাড্ডার। তাই রোডশো-এর পুরোটা থাকতে পারেননি তিনি। কিন্তু, রায়গঞ্জবাসী তা বুঝছে না। নাড্ডা মতো বড় মাপের নেতাকে চাক্ষুস করার সুযোগ হারিয়ে যারপরনাই হতাশ তাঁরা।

আসলে, রবিবারও একইরকমভাবে তারকা দর্শনের প্রস্তুতি নিয়ে হতাশ হতে হয়েছিল তাঁদের। এতেই মন আরও ভেঙে গিয়েছে উত্তর দিনাজপুরের সদর শহরের বাসিন্দাদের। রবিবার দুপুরে, রায়গঞ্জের শিলিগুড়ি মোড় থেকে রোড শো করার কথা ছিল বিজেপির আরেক তারকা প্রচারক মিঠুন চক্রবর্তীর। দুপুর থেকেই এদিনের মতোই রাস্তার দুইধারে ভিড় জমিয়েছিলেন অসংখ্য মানুষ। কিন্তু, মালদায় প্রচার সেরে রায়গঞ্জ আসতে আসতে বিকেল গড়িয়ে গিয়েছিল। মিঠুনের শরীরটাও বিশেষ ভাল ছিল না। তাও, মানুষের দিকে হাত নাড়তে নাড়তে রোডশো শুরু করেছিলেন 'মহাগুরু'। কিন্তু, দুশো মিটার যেতে না যেতেই ঘটেছিল ছন্দপতন। আচমকাই হুডখোলা গাড়ি থেকে নেমে ব্যক্তিগত গাড়িতে হেলিপ্যাডের উদ্দেশে রওনা দেন মিঠুন। বাকি রাস্তা, শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ও প্রার্থীদের নিয়েই হয় রোডশো।  

পরে, স্থানীয় বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছিল, মিঠুন চক্রবর্তী অসুস্থ বোধ করছিলেন। সেইসঙ্গে তাঁর কপ্টার ওড়ার সময়ও পেরিয়ে যাচ্ছিল। এই দুই কারণেই তিনি রোডশো মাঝপথে ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছেন। পরে তিনি আবার রায়গঞ্জ আসবেন বলে কথা দিয়েছেন বলে রায়গঞ্জের মিঠুন অনুকরাগীদের আশ্বস্ত করেছিলেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। তবে, মিঠুনের পর এদিন জেপি নাড্ডাও মাঝপথে রোডশো ছেড়ে চলে যাওয়ায়, ভোটারদের মধ্যে ভুল বার্তা যেতে পারে বলে আশঙ্কা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এমনিতেই জেলায় প্রায় সব কেন্দ্রেই প্রার্থী নিয়ে অসন্তোষ রয়েছে। তার উপর পর পর দুদিন তারকা প্রচারকরা রোডশো মাঝপথে ত্যাগ করায় অনেকে মনে করতে পারেন, এই জেলায় জয়ের আশা করছে না বিজেপি।

Share this article
click me!